ঢাকা, এপ্রিল ২০, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ০৩:০৫:৩৮

নারায়ণগঞ্জে ঢিলেঢালা হরতাল যানবাহন ভাংচুর, আটক ১

| ৩ আশ্বিন ১৪২১ | Thursday, September 18, 2014

লাইভ নারায়ণগঞ্জ রিপোর্ট
জামায়াতে ইসলামীর প্রথম দফার ২৪ ঘণ্টার হরতাল নারায়ণগঞ্জে ঢিলেঢালাভাবে পালিত হচ্ছে। সকাল দিকে দলটির নেতাকর্মীরা শহরের বঙ্গবন্ধু সড়কের জাকির সুপার মার্কেট এলাকায় বেশ কিছু গাড়ি ভাংচুর করে। এখান থেকে পুলিশ এক শিবির কর্মীকে আটক করেছে। এ ছাড়া হরতালে নারায়ণগঞ্জের কোথাও বড়ধরনের কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।
দলের নায়েবে আমীর মাওলানা দেলাওয়ার হোসাইন সাঈদীর আমৃত্যু কারাদন্ডের প্রতিবাদে জামায়াতে ইসলামী এ  হরতাল করছে।
এদিকে, হরতাল চলাকালে নারায়ণগঞ্জে স্বাভাবিকের তুলনায় যানবাহন চলাচল করছে অনেক কম। বেশিরভাগ দোকানপাটও বন্ধ আছে। তবে সরকারি অফিস-আদালত খোলা রয়েছে। ঢাকা-নারায়ণগঞ্জ রুটের রেল যোগাযোগ স্বাভাবিক রয়েছে।
হরতাল চলাকালে কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে বিভিন্ন স্থানে বিজিবি, পুলিশসহ আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর বিপুল সংখ্যক সদস্য মোতায়েন রয়েছে।
হরতালের সমর্থনে সকাল ৮টার দিকে জামায়াত-শিবিরের নেতাকর্মীরা শহরের গলাচিপা এলাকা থেকে লাঠিসোটা নিয়ে মিছিল করে। মিছিলটি বঙ্গবন্ধু সড়কের জাকির সুপার মার্কেট এলাকায় এসে বাঁশ ফেলে কিছুক্ষণ সড়ক অবরোধ করে রাখে। এ সময় তারা দুটি ট্রাক, সিএনজি ও অটো রিকসাসহ বেশ কয়েকটি গাড়ি ভাংচুর করে। পরে পুলিশ এসে ধাওয়া দিয়ে মিছিলকারীদের ছত্রভঙ্গ করে দেয়। ঘটনাস্থল থেকে এক শিবির কর্মীকে আটক করা হয়েছে বলে নারায়ণগঞ্জ সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মঞ্জুর কাদের জানান।