ঢাকা, এপ্রিল ২৫, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ০৪:৪৩:৩১

নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন ৪ নং ওয়ার্ডের উপ-নির্বাচনে প্রতীক পেলেন পাঁচ প্রার্থী, প্রচারণা শুরু

| ৩০ আষাঢ় ১৪২২ | Tuesday, July 14, 2015

ছবি লোড হচ্ছে
প্রতীক পেয়ে নির্বাচনী প্রচারণায় নেমে পড়েছেন নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন ৪ নং ওয়ার্ডের উপ-নির্বাচনে অংশগ্রহণকারী ৫ প্রার্থী।
মঙ্গলবার সকালে কাউন্সিলর প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ দেন রিটার্নিং কর্মকর্তা ও জেলা নির্বাচন কমিশনার মো: তারিফুজ্জামান।
কাউন্সিলর প্রার্থী নজরুল ইসলাম বাবু পেয়েছেন (ঘুড়ি) প্রতীক, আমির হোসেন ভান্ডারী (ঠেলাগাড়ী), আব্দুল আজিজ (ব্যাডমিন্টন), এ আর রাসেল (টিফিন ক্যারিয়ার), আরিফুল হক আহসান (লাটিম)।

প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দের পর রিটার্নিং কর্মকর্তা মো: তারিফুজ্জামান সাংবাদিকদের জানান, সুষ্ঠ পরিবেশে নির্বাচন সম্পন্ন করার লক্ষ্যে কমিশন সকল প্রস্তুতি নিচ্ছে। কোন প্রার্থী যদি নির্বাচন আচরণ বিধি ভঙ্গ করেন তাহলে তার বিরুদ্ধে ব্যবস্থা নিবে কমিশন। নির্বাচনী এলাকাগুলোতে প্রতিদিন নির্বাহী ম্যাজিষ্ট্রেটের নেতৃত্বে ভ্রাম্যমান আদালত পরিচালিত হবে।

প্রতীক পেলেন পাঁচ প্রার্থী, প্রচারণা শুরু
সোমবার (১৩ জুলাই) মনোনয়নপত্র প্রত্যাহারের দিন ছিল। কিন্তু কোন প্রার্থীই মনোনয়নপত্র প্রত্যাহার করেনি।

এর আগে (৬ জুলাই) প্রার্থীদের মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষে প্রার্থীদের মনোনয়নপত্র বৈধতা ঘোষণা করেন জেলা নির্বাচন কমিশনার ও রিটার্নিং অফিসার মো: তারিফুজ্জামান।

গত রবিবার(৫ জুলাই) নির্বাচন কমিশনে নজরুল ইসলাম, আমির হোসেন ভান্ডারী, আব্দুল আজিজ, এ আর রাসেল, আরিফুল হক আহসান মনোনয়নপত্র জমা দেন।

তবে ১০ জন মনোনয়নপত্র সংগ্রহ করলেও রহিম মুন্সী, লোকমান হোসেন, আইয়ুব আলী মুন্সী, সামছুন্নাহার, মজিবুর রহমান মনোনয়নপত্র জমা দেয়নি।

উল্লেখ্য, গত ২৯ জুলাই নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের আলোচিত বহিষ্কৃত কাউন্সিলর ও ৭ খুনের মামলার প্রধান আসামি মো. নূর হোসেনের শূন্য হওয়া ৪ নং ওয়ার্ডের কাউন্সিলর পদে উপনির্বাচনে তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন।

প্রসঙ্গত, নৈতিক স্থলনজনিত এবং বন্য প্রাণী সংরক্ষণ আইনে সাজাপ্রাপ্ত হয়ে অনুপ্রবেশের দায়ে ভারতের কারাগারে আটক থাকায় নির্বাচনে অংশ নিতে পারছেন না নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের আলোচিত সাবেক কাউন্সিলর নূর হোসেন।

স্থানীয় সরকার বিভাগ ও ইসির তথ্যমতে, চাঞ্চল্যকর ৭ খুনের মামলার প্রধান আসামি, নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের আলোচিত ব্যক্তি এবং সিদ্ধিরগঞ্জ আওয়ামী লীগের নেতা নূর হোসেন ছিলেন ওই ওয়ার্ডের সাধারণ কাউন্সিলর।

গত বছর ৩০ সেপ্টেম্বর বন্য প্রাণী সংরক্ষণ আইনের একটি মামলায় তাকে এক বছরের কারাদন্ড দেয় নারায়ণগঞ্জের জ্যেষ্ঠ বিচারিক হাকিম এইচএম শফিকুল ইসলাম। ফৌজদারি মামলায় অভিযুক্ত হওয়ায় নারায়ণগঞ্জের আলোচিত এই কাউন্সিলরকে বরখাস্ত এবং পদটি শূন্য ঘোষণা করে গত ২৮ মে গেজেট জারি করে স্থানীয় সরকার মন্ত্রণালয়।