ঢাকা, এপ্রিল ২৩, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ১৮:০৮:১৫

না.গঞ্জে আদালতপাড়া বোমা মেরে উড়িয়ে দেয়ার হুমকি

| ৪ কার্তিক ১৪২১ | Sunday, October 19, 2014

 

 

Decrease font Enlarge font

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের আদালতপাড়া বোমা মেড়ে উড়িয়ে দেয়ার হুমকি দিয়েছে দুর্বৃত্তরা। শনিবার বিকেলে ও রোববার দুপুরে দুই আইনজীবীর মুঠোফোনে একটি বাংলালিংক নম্বর থেকে ক্ষুদে বার্তার (এসএমএস) মাধ্যমে হুমকি দেওয়া হয়।

ইংরেজিতে লেখা ক্ষুদে বার্তায় বলা হয়, ‘বোম্বিং ভেরি সুন, নারায়ণগঞ্জ জজ কোর্ট’ (শিগগিরই নারায়ণগঞ্জের জজকোর্টে বোমা মারা হবে)।

এদিকে ম্যাসেজকে কেন্দ্র করে রোববার আদালতপাড়ায় নেয়া হয়েছিল কঠোর নিরাপত্তা ব্যবস্থা। আদালতপাড়ায় প্রবেশের পথে মোতায়েন করা হয়েছিল বিপুল সংখ্যক পুলিশ। ছিল সাদা পোশাকের পুলিশ সদস্যরাও।

এছাড়া রোববার দেলোয়ার নামের এক জেএমবি সদস্যের জামিন শুনানির ধার্য্য তারিখ থাকায় নিরাপত্তা ব্যবস্থা ছিল চোখে পড়ার মতো।

জানা গেছে, শনিবার বিকেল ৩টার দিকে অ্যাডভোকেট শাহনূর আক্তার রেখা নামের এক নারী আইনজীবীর মোবাইল ফোনে ম্যাসেজ দেয়া হয়। এরপর রোববার দুপুর ২টার দিকে ওই নাম্বার থেকে একই ম্যাসেজ আসে জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খানের জুনিয়র অ্যাডভোকেট সাইদুর রহমানের মুঠোফোনে।

এদিকে আইনজীবীদের মুঠোফোর বার্তাকে কেন্দ্র করে রোববার দুপুরেই নিরাপত্তা ব্যবস্থা জোরদারের দাবিতে জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনের কর্মকর্তাদের সঙ্গে সাক্ষাৎ করেছেন আইনজীবী নেতারা।

জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক হাসান ফেরদৌস জুয়েল জানান, শনিবার বিকেলে রেখা নামের এক আইনজীবী বিষয়টি আমাকে জানালে আমি তাৎক্ষণিক পুলিশ প্রশাসনকে অবহিত করি।

জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান জানান, হুমকির বিষয়ে আমরা জেলা প্রশাসন ও আইনশৃঙ্খলা বাহিনীকে জানিয়েছে। এছাড়া আমরা আইনজীবীরাও এ বিষয়ে সচেতন আছি।

নারায়ণগঞ্জ কোর্ট পুলিশের পরিদর্শক হাবিবুর রহমান হাবিব জানান, আদালতে এক জেএমবি সদস্যের জামিন শুনানি ছিল। এজন্য আদালতপাড়ায় বাড়তি সতর্কতা নেয়া হয়েছিল।