ঢাকা, মার্চ ২৯, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, স্থানীয় সময়: ১৫:৪৫:২০

এ পাতার অন্যান্য সংবাদ

কক্লিয়ার ইমপ্ল্যান্ট শিশুদের নতুন করে বাঁচার পথ খুলে দেয় : সমাজকল্যাণ মন্ত্রী ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে বিস্ফোরণ: মৃতের সংখ্যা বেড়ে ৫ আসন্ন পবিত্র রমজানে সরকারিভাবে বড় ইফতার পার্টি না করার নির্দেশ প্রধানমন্ত্রীর পুলিশকে জনগণের বন্ধু হয়ে নিঃস্বার্থ সেবা দেয়ার নির্দেশ রাষ্ট্রপতির পণ্যমূল্য সহনীয় রাখতে সরকারের পাশাপাশি জনগণেরও নজরদারি চাই : সংসদে প্রধানমন্ত্রী রমজানে নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম সহনীয় পর্যায়ে থাকবে : প্রধানমন্ত্রী দিনের তাপমাত্রা বাড়তে পারে বিরোধীদলীয় নেতা গোলাম মোহাম্মদ কাদের ও উপনেতা আনিসুল ইসলাম রোহিঙ্গা প্রত্যাবাসনে বিশ্বব্যাপী প্রচেষ্টার ওপর গুরুত্বারোপ প্রধানমন্ত্রীর ক্ষমতায় আসার নিশ্চয়তা না পেয়ে বিএনপি নির্বাচন বর্জন করেছে : প্রধানমন্ত্রী

নদীর দখল ও দূষণরোধে অবদানের জন্য পুরস্কার প্রদানের উদ্যোগ

| ২৯ চৈত্র ১৪২৪ | Thursday, April 12, 2018

ঢাকা : নদীর দখল ও দূষণ রোধে ব্যক্তি ও সংস্থাকে উৎসাহিত করতে জাতীয় পুরস্কার প্রদানের উদ্যোগ নিয়েছে নৌপরিবহন মন্ত্রণালয়।
আজ মন্ত্রণালয়ের সভা কক্ষে নৌপরিবহন মন্ত্রী শাজাহান খানের সভাপতিত্বে জাতীয় নদী রক্ষা কমিশনের উন্নয়ন, আর্থিক ও প্রশাসনিক বৈঠকে এসব তথ্য জানানো হয়। সংশ্লিষ্ট কমিশন এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবে।
মন্ত্রণালয় সূত্র জানায়, স্থানীয় জনপ্রতিনিধি, সরকারি কর্মকর্তা, স্বেচ্ছাসেবী সংস্থা এবং বিভিন্ন শ্রেণি পেশার জনসাধারণ নদী রক্ষায় বিশেষ অবদানের জন্য এই পুরস্কারের অন্তর্ভূক্ত হবেন। পুরস্কার প্রদানের প্রথাটি চালু হলে নদীর দখল ও দূষণরোধে জনগণ উৎসাহিত হবে বলে বৈঠকে জানানো হয়।
এতে অন্যান্যের মধ্যে নৌপরিবহন মন্ত্রণালয়ের সচিব আবদুস সামাদ, জাতীয় নদী রক্ষা কমিশনের চেয়ারম্যান ড. মুজিবুর রহমান হাওলাদার উপস্থিত ছিলেন।