ঢাকা, এপ্রিল ২৬, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ০৪:০৬:৪৬

এ পাতার অন্যান্য সংবাদ

টেলিভিশন ও অনলাইন সাংবাদিকদের সুযোগ-সুবিধা প্রদানের দাবি বিএফইউজে’র পুনর্বাসন না করে বস্তিবাসীদের উচ্ছেদ করা হবে না: তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে বিস্ফোরণ: মৃতের সংখ্যা বেড়ে ৫ প্রধানমন্ত্রীর বিশেষ সহকারি হিসেবে ফের নিয়োগ পেলেন বিপ্লব বড়ুয়া সংসদ অধিবেশন উপলক্ষে সংসদ ভবন ও আশপাশের এলাকায় সভা-সমাবেশ নিষিদ্ধ আপিলে দ্বিতীয় দিনে প্রার্থিতা ফিরে পেয়েছেন ৫১ জন নির্বাচনে ২৯ ডিসেম্বর থেকে ১০ জানুয়ারি সেনাবাহিনী চায় ইসি : পিএসও আদালত আবমাননায় বিচারক সোহেল রানার সাজার বিরুদ্ধে আপিলের রায় ২৩ জানুয়ারি রাজধানীর ২১টি স্থানে ককটেল বিস্ফোরণ-অগ্নিসংযোগের ঘটনায় ৪ জন গ্রেফতার : ডিএমপি নির্বাচনে সেনা মোতায়েন হবে কিনা, জানালেন ইসি

নতুন ২৫ জন সহকারী অ্যাটর্নি জেনারেল নিয়োগ

| ৪ কার্তিক ১৪২৪ | Thursday, October 19, 2017

SC-NEW

সুপ্রিম কোর্টের ২৫ জন আইনজীবীকে সহকারী অ্যাটর্নি জেনারেল হিসেবে নিয়োগ দিয়েছে সরকার। এদের মধ্যে ৯ জন নারী এবং ১৬ জন পুরুষ আইনজীবী রয়েছেন।

আজ বৃহস্পতিবার (১৯ অক্টোবর) আইন বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের আইন ও বিচার বিভাগের সলিসিটার অনুবিভাগ থেকে এ–সংক্রান্ত বিজ্ঞপ্তি জারি করা হয়েছে।

রাষ্ট্রপতির আদেশক্রমে সলিসিটার (দায়িত্বপ্রাপ্ত) রঞ্জন কুমার সাহা স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বলা হয়, দ্য বাংলাদেশ ল’ অফিসার্স অর্ডার ১৯৭২–এর ৩(১) অনুচ্ছেদ অনুযায়ী, সুপ্রিম কোর্টের ২৫ জন আইনজীবীকে পুনরায় আদেশ না দেওয়া পর্যন্ত বাংলাদেশের সহকারী অ্যাটর্নি জেনারেল পদে নিয়োগ প্রদান করা হলো।

নিয়োগপ্রাপ্ত নতুন ২৫ জন সহকারী অ্যাটর্নি জেনারেল হলেন, অ্যাডভোকেট মিয়া সিরাজুল ইসলাম, আঞ্জুমান আরা বেগম, নাজমা আফরিন, মফিজ উদ্দিন, রোকেয়া আক্তার, মোঃ মিজানুর রহমান, অবন্তী নুরুল, মোহাম্মদ সাইফুল আলম, মাহফুজা বেগম সাইদা, ফাতেমা রশিদ, সৈয়দা শবনম মুস্তারী, মোঃ তওফিক সাজাওয়ার, কালীপদ মৃধা, মোঃ আলতাফ হোসেন আমানী, মোঃ হাতেম আলী, মুহাম্মদ শাহিন মীরধা, আলী আকবর খান, মোঃ সেলিম আজাদ, আলেয়া খন্দকার, মারুফা আক্তার, এ কে এম আলমগীর পারভেজ ভূঁইয়া, জায়েদী হাসান খান, মোঃ মাহফুজুর রহমান, কাজী বশির আহমেদ এবং সাবিনা পারভীন।

এ নিয়ে সহকারী অ্যাটর্নি জেনারেলের সংখ্যা দাঁড়াল ১২১। বর্তমানে একজন অ্যাটর্নি জেনারেল, দুজন অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল ও ৪৬ জন ডেপুটি অ্যাটর্নি জেনারেল রয়েছেন।