ঢাকা, এপ্রিল ২৫, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ০২:৩৪:২৩

এ পাতার অন্যান্য সংবাদ

পূর্ব লেবাননে হামলা চালিয়েছে ইসরায়েল জিম্মি চুক্তিতে হামাসকে রাজি করাতে মিসর ও কাতারের দ্বারস্থ বাইডেন দক্ষিণ চীন সাগরে সামরিক মহড়া চীনের গাজা যুদ্ধে নিহতের সংখ্যা ৩০ হাজার ছাড়িয়েছে রমজানে মুসলমানদের আল আকসায় নামাজ পড়ার অনুমতি দিতে ইসরায়েলের প্রতি আহ্বান যুক্তরাষ্ট্রের দক্ষিণ গাজায় তুমুল যুদ্ধ ॥ চলছে যুদ্ধবিরতির বৈঠক জর্ডানে মার্কিন সৈন্য হত্যা ॥ দায়ীদের জবাবদিহির আওতায় আনার অঙ্গীকার যুক্তরাষ্ট্রের গাজা যুদ্ধে ক্ষতিগ্রস্তদের সাথে জাতিসংঘ দূতদের সাক্ষাত জি৭ নেতাদের ভিডিও শীর্ষ সম্মেলনে যোগ দেবেন ইউক্রেনের প্রেসিডেন্ট ট্রাম্প প্রেসিডেন্ট নির্বাচনে প্রার্থী না হলে বাইডেন ও অনিশ্চিত

দেশ প্রতিষ্ঠা করেছেন বঙ্গবন্ধু, রক্ষা করেছেন হাসিনা : নরেন্দ্র মোদি

| ৫ আশ্বিন ১৪২১ | Saturday, September 20, 2014

 

 

 

 


 

পররাষ্ট্রমন্ত্রী এএইচ মাহমুদ আলীর সঙ্গে বৈঠকে বাংলাদেশকে সব ধরনের সহযোগিতা অব্যাহত রাখার প্রতিশ্রুতি দিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এসময় মোদি বলেন, বাংলাদেশের প্রতিষ্ঠা করেছেন বঙ্গবন্ধু। আর তার কন্যা শেখ হাসিনা বাংলাদেশকে রক্ষা করেছেন।

পররাষ্ট্রমন্ত্রী মাহমুদ আলী এখন নয়াদিল্লি সফরে রয়েছেন। আজ শুক্রবার বিকালে সাক্ষাৎ করতে গেলে ভারতীয় প্রধানমন্ত্রী ওই মন্তব্য করেন বলে পরারাষ্ট্র মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়। বাংলাদেশ ও ভারতের যৌথ পরামর্শ কমিশনের (জেসিসি) বৈঠকে যোগ দিতে চারদিনের সফরে বৃহস্পতিবার নয়া দিল্লি পৌঁছান পররাষ্ট্রমন্ত্রী।

মোদি ঠিক কোন প্রসঙ্গে শেখ হাসিনাকে নিয়ে ওই মন্তব্য করেছেন তা বোঝা না গেলেও বিজেপি ভারতে সরকার গঠনের পর বাংলাদেশের সঙ্গে দূরত্বের যে গুঞ্জন শুরু হয়েছিল তা এই বক্তব্যেই তা নাকচ করে দিলেন ভারতের প্রধানমন্ত্রী।

প্রতিবেশী দেশগুলোর মধ্যে সহযোগিতা বৃদ্ধির ওপর গুরুত্ব দিয়ে নরেন্দ্র মোদি বৈঠকে বলেন, বাংলাদেশ ও ভারতের অতীত, বর্তমান, ভবিষ্যৎ এক সুতোয় গাঁথা।

বাংলাদেশকে সব ধরনের সহযোগিতা অব্যাহত রাখার আশ্বাস দিয়ে মোদি বলেন, ‘বাংলাদেশের শান্তি, সমৃদ্ধি ও অগ্রগতির জন্য সব কিছুই ভারত করবে।’

-