ঢাকা, এপ্রিল ১৯, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ০৯:৫২:২২

এ পাতার অন্যান্য সংবাদ

একীভূত হতে চাওয়া ব্যাংকের সম্পদের দাম যেভাবে নির্ধারণ করা হবে টেলিভিশন ও অনলাইন সাংবাদিকদের সুযোগ-সুবিধা প্রদানের দাবি বিএফইউজে’র দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব নিয়ে বিএনপির মাথাব্যথার কারণ নেই : ওবায়দুল কাদের বিএনপি একটি রাজনৈতিক দৈত্যের দল : পররাষ্ট্রমন্ত্রী শান্তি বজায় রাখার জন্য যা-যা করার আমরা করবো: বান্দরবানে স্বরাষ্ট্রমন্ত্রী এবারের ঈদ যাত্রাও স্বস্তিদায়ক হচ্ছে: সেতুমন্ত্রী কক্লিয়ার ইমপ্ল্যান্ট শিশুদের নতুন করে বাঁচার পথ খুলে দেয় : সমাজকল্যাণ মন্ত্রী ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে বিস্ফোরণ: মৃতের সংখ্যা বেড়ে ৫ আসন্ন পবিত্র রমজানে সরকারিভাবে বড় ইফতার পার্টি না করার নির্দেশ প্রধানমন্ত্রীর পুলিশকে জনগণের বন্ধু হয়ে নিঃস্বার্থ সেবা দেয়ার নির্দেশ রাষ্ট্রপতির

দেশে আজ মুক্তিযুদ্ধের মূল চেতনা নেই : আকবর আলী খান

| ২৯ ভাদ্র ১৪২১ | Saturday, September 13, 2014

আকবর আলী খান

দেশে যে হারে খুন-গুম-বিচারবহির্ভূত হত্যাকাণ্ড বেড়েছে তাতে দেশে গণতন্ত্র নেই। দেশে আজ মুক্তিযুদ্ধের মূল চেতনা নেই বলে মন্তব্য করেছেন তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা ড. আকবর আলী খান। শুক্রবার দুপুরে মহাখালীর ব্রাক সেন্টারে ইয়ুথ মুভমেন্ট ফর ডেমক্রেসি আয়োজিত বিচারবহির্ভূত হত্যাকাণ্ড-গুম-খুন এর প্রতিবাদে এক সেমিনারে তিনি এ মন্তব্য করেন।
বিচার বহির্ভূত হত্যাকাণ্ড সারাদেশে গুম-খুনের প্রতিবাদে গণস্বাক্ষর কর্মসূচির আয়োজন করে ইয়ুথ মুভমেন্ট ফর ডেমোক্রেসি নামের একটি সংগঠন। সংগঠনের আহ্ববায়ক শামা ওবায়েদ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন।
গুম-খুনের বিরুদ্ধে গণতান্ত্রিক আন্দোলন গড়ে তোলার আহ্ববান জানিয়েছেন তত্ত্বাবধায়ক সরকারের সাবেক প্রধান উপদেষ্টা বলেন, আজকে যাই ঘটুক না কেন একদিন এর বিচার হবে। অতীতে কোন অপরাধী পার পেয়ে যায়নি। এ সমস্যা সমাধানে সবাইকে এগিয়ে আসেতে হবে জানিয়ে তিনি বলেন, দেশের সংবিধান এমনভাবে সংশোধন করতে হবে যাতে আইনের শাসন প্রতিষ্ঠিত হয়। দেশের মানুষ আজ আতঙ্কিত বলেও মন্তব্য করেন তিনি।