ঢাকা, মার্চ ২৮, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, স্থানীয় সময়: ১৭:১৫:০৫

এ পাতার অন্যান্য সংবাদ

কক্লিয়ার ইমপ্ল্যান্ট শিশুদের নতুন করে বাঁচার পথ খুলে দেয় : সমাজকল্যাণ মন্ত্রী ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে বিস্ফোরণ: মৃতের সংখ্যা বেড়ে ৫ আসন্ন পবিত্র রমজানে সরকারিভাবে বড় ইফতার পার্টি না করার নির্দেশ প্রধানমন্ত্রীর পুলিশকে জনগণের বন্ধু হয়ে নিঃস্বার্থ সেবা দেয়ার নির্দেশ রাষ্ট্রপতির পণ্যমূল্য সহনীয় রাখতে সরকারের পাশাপাশি জনগণেরও নজরদারি চাই : সংসদে প্রধানমন্ত্রী রমজানে নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম সহনীয় পর্যায়ে থাকবে : প্রধানমন্ত্রী দিনের তাপমাত্রা বাড়তে পারে বিরোধীদলীয় নেতা গোলাম মোহাম্মদ কাদের ও উপনেতা আনিসুল ইসলাম রোহিঙ্গা প্রত্যাবাসনে বিশ্বব্যাপী প্রচেষ্টার ওপর গুরুত্বারোপ প্রধানমন্ত্রীর ক্ষমতায় আসার নিশ্চয়তা না পেয়ে বিএনপি নির্বাচন বর্জন করেছে : প্রধানমন্ত্রী

দেশে অগণতান্ত্রিক শক্তি না আসার ব্যবস্থা করা হয়েছে’

| ১৪ ভাদ্র ১৪২১ | Friday, August 29, 2014

 

অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত বলেছেন, বর্তমান সরকারের আমলে দেশে গণতন্ত্রের ভীত অত্যন্ত শক্তিশালী হয়েছে। জাতীয় নির্বাচন থেকে শুরু করে দেশের সবকটি নির্বাচন যথাসময়ে সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে।

তিনি বলেন, আমাদের লক্ষ্য হলো কোন অগণতান্ত্রিক শক্তি যাতে কখনও গণতান্ত্রিক ধারার ওপর হামলা করতে না পারে, হঠাৎ করে কেউ এসে যাতে ক্ষমতা নিতে না পারে; সে ব্যবস্থা করা হয়েছে।

সিলেটের শহীদ সুলায়মান হলে ১৫ আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষে শুক্রবার বিকালে মহানগর যুবলীগ আয়োজিত আলোচনা সভা এবং ‘বজ্রকণ্ঠের প্রতিধ্বনি’ প্রকাশনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

অর্থমন্ত্রী বলেন, বাংলাদেশ এখন বিশ্ববাসীর কাছে উন্নয়নশীল গণতান্ত্রিক দেশ। বর্তমান সরকারের দূরদর্শী পরিকল্পনা ও বলিষ্ঠ নেতৃত্বে সকল ক্ষেত্রে সফলতা নিয়ে এ দেশ দ্রুত এগিয়ে যাচ্ছে। দেশের সাধারণ মানুষের মধ্যে শান্তি বিরাজ করছে।

তিনি বলেন, জাতীয়তাবাদ, মুক্তিযুদ্ধ ও ভাষা নিয়ে আমরা গর্বিত। আমরা সে দেশের মানুষ যেখানে সবধর্মের মানুষ সমান অধিকার পায়। সুখী, সমৃদ্ধ, শান্তিপ্রিয় বাংলাদেশ প্রতিষ্ঠা করাই ছিল বঙ্গবন্ধুর স্বপ্ন। এ দেশের অগ্রযাত্রাকে স্তব্ধ করার জন্যই দেশদ্রোহী, ষড়যন্ত্রকারীরা বঙ্গবন্ধুকে স্বপরিবারে হত্যা করেছিল। বঙ্গবন্ধুকে হত্যা করলেও তার আদর্শকে তারা হত্যা করতে পারেনি। যার ফলে তার সুযোগ্য কন্যা শেখ হাসিনার নেতৃত্বে বঙ্গবন্ধুর স্বপ্নের বাংলাদেশ আজ স্বপ্ন পূরণে এগিয়ে যাচ্ছে।

অর্থমন্ত্রী বাংলাদেশকে পোশাক শিল্পে বিশ্বের দ্বিতীয় রপ্তানিমুখী দেশ উল্লেখ করে বলেন, বিশ্ববাজারে এর বিকাশের আরও বেশি সুযোগ আছে। দেশে অর্থনৈতিক প্রবৃদ্ধির হার বর্তমানে ৬ দশমিক ২ শতাংশ রয়েছে। চলতি অর্থবছরে ৭ শতাংশ প্রবৃদ্ধির হার লক্ষমাত্রা অর্জিত হবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

সিলেট মহানগর যুবলীগের আহবায়ক আলম খান মুক্তির সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সিলেট জেলা আওয়ামী লীগ সভাপতি আব্দুজ জহির চৌধুরী সুফিয়ান, আওয়ামী যুবলীগের প্রেসিডিয়াম সদস্য ড. আহমদ আল কবির, সিলেট মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন আহমদ, জাতীয় সংসদ সদস্য আমাতুল কিবরিয়া কেয়া চৌধুরী প্রমুখ।

অনুষ্ঠানে ১৫ আগস্ট বঙ্গবন্ধুর শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে সিলেট মহানগর যুবলীগের উদ্যোগে ‘বজ্রকণ্ঠের প্রতিধ্বনি’ নামক একটি বিশেষ প্রকাশনার মোড়ক উন্মোচন করেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত।