ঢাকা, এপ্রিল ১৯, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ০৮:৫৭:৪৮

এ পাতার অন্যান্য সংবাদ

একীভূত হতে চাওয়া ব্যাংকের সম্পদের দাম যেভাবে নির্ধারণ করা হবে টেলিভিশন ও অনলাইন সাংবাদিকদের সুযোগ-সুবিধা প্রদানের দাবি বিএফইউজে’র দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব নিয়ে বিএনপির মাথাব্যথার কারণ নেই : ওবায়দুল কাদের বিএনপি একটি রাজনৈতিক দৈত্যের দল : পররাষ্ট্রমন্ত্রী শান্তি বজায় রাখার জন্য যা-যা করার আমরা করবো: বান্দরবানে স্বরাষ্ট্রমন্ত্রী এবারের ঈদ যাত্রাও স্বস্তিদায়ক হচ্ছে: সেতুমন্ত্রী কক্লিয়ার ইমপ্ল্যান্ট শিশুদের নতুন করে বাঁচার পথ খুলে দেয় : সমাজকল্যাণ মন্ত্রী ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে বিস্ফোরণ: মৃতের সংখ্যা বেড়ে ৫ আসন্ন পবিত্র রমজানে সরকারিভাবে বড় ইফতার পার্টি না করার নির্দেশ প্রধানমন্ত্রীর পুলিশকে জনগণের বন্ধু হয়ে নিঃস্বার্থ সেবা দেয়ার নির্দেশ রাষ্ট্রপতির

দেশের নদ-নদীর ৬৪টি পানি সমতল স্টেশনে পানি বৃদ্ধি

| ১৩ শ্রাবণ ১৪২৫ | Saturday, July 28, 2018

ঢাকা: ভারী থেকে অতি ভারী বৃষ্টিপাতের ফলে গত ২৪ ঘন্টায় দেশের ৯৪টি পানি সমতল স্টেশনের ৬৪টিতে পানি বৃদ্ধি পেয়েছে তবে ২৪ টিতে পানি হ্রাস পেয়েছে, ৫টি স্টেশনে পানি সমতল স্থিতিশীল রয়েছে।
আগামী ২৪ ঘন্টায় ভারী বৃষ্টিপাতের ফলে অধিকাংশ নদীর পানি বৃদ্ধি পাবে বলে বন্যা পূর্বাভাস ও সতর্কী কেন্দ্র জানিয়েছে।
আগামী ২৪ ঘন্টা ব্রহ্মপুত্র, যমুনা ও পদ্মার নদ-নদীর পানি সমতল স্থিতিশীল এবং মেঘনা অববাহিকার নদী সমূহের পানি সমতল বৃদ্ধি অব্যাহত থাকবে বলে বন্যা সতর্কী কেন্দ্রের নির্বাহী প্রকৌশলী আরিফুজ্জামান ভুইয়া জানিয়েছেন।
আবহাওয়া অফিস জানায়, আজ বরিশাল, চট্টগ্রাম, ঢাকা, ময়মনসিংহ, সিলেট, রাজশাহী, রংপুর, খুলনা বিভাগসহ কুমিল্লা, নোয়াখালী, সন্দ্বীপ ও সীতাকুন্ড অঞ্চলসহ দেশের বিভিন্ন জায়গায় অস্থায়ী দমকা হাওয়া ও বজ্রবৃষ্টিসহ ভারী থেকে অতি ভারী বর্ষণ হতে পারে। ফলে পাহাড়ী এলাকায় ভূমি ধসের আশক্সক্ষা রয়েছে।
গত ২৪ ঘন্টায় বাংলাদেশের সুনামগঞ্জে ১১৪ মিলিমিটার ও দুর্গাপুরে ১০১ এবং ঢাকায় ৩৫ মিলিমিটার বৃষ্টি হয়েছে।এছাড়া ভারতের উত্তর পূর্বাঞ্চলের সিকিম, আসাম, মেঘালয়, ত্রিপুরায় উল্লেখযোগ্য বৃষ্টিপাত হচ্ছে। চেরাপুঞ্জিতে ১৫৩ মিলিমিটার ও আসামের তেজপুরে ৭৯ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়।