ঢাকা, এপ্রিল ২০, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ০৪:৪২:৫৫

এ পাতার অন্যান্য সংবাদ

একীভূত হতে চাওয়া ব্যাংকের সম্পদের দাম যেভাবে নির্ধারণ করা হবে টেলিভিশন ও অনলাইন সাংবাদিকদের সুযোগ-সুবিধা প্রদানের দাবি বিএফইউজে’র দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব নিয়ে বিএনপির মাথাব্যথার কারণ নেই : ওবায়দুল কাদের বিএনপি একটি রাজনৈতিক দৈত্যের দল : পররাষ্ট্রমন্ত্রী শান্তি বজায় রাখার জন্য যা-যা করার আমরা করবো: বান্দরবানে স্বরাষ্ট্রমন্ত্রী এবারের ঈদ যাত্রাও স্বস্তিদায়ক হচ্ছে: সেতুমন্ত্রী কক্লিয়ার ইমপ্ল্যান্ট শিশুদের নতুন করে বাঁচার পথ খুলে দেয় : সমাজকল্যাণ মন্ত্রী ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে বিস্ফোরণ: মৃতের সংখ্যা বেড়ে ৫ আসন্ন পবিত্র রমজানে সরকারিভাবে বড় ইফতার পার্টি না করার নির্দেশ প্রধানমন্ত্রীর পুলিশকে জনগণের বন্ধু হয়ে নিঃস্বার্থ সেবা দেয়ার নির্দেশ রাষ্ট্রপতির

দুর্গাপূজায় তিন দিনের ছুটির দাবিতে হিন্দু ছাত্র মহাজোটের মানববন্ধন।

| ১ আশ্বিন ১৪২৪ | Saturday, September 16, 2017

Image may contain: 8 people

দুর্গাপূজায় তিন দিনের ছুটি ও পূজার দিন জাতীয় বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা ঘোষণা করার প্রতিবাদ ও পরীক্ষার সময়সূচি পরিবর্তনের দাবিতে মানববন্ধন করেছে বাংলাদেশ হিন্দু ছাত্র মহাজোট।শুক্রবার জাতীয় প্রেসক্লাবের সামনে সংগঠনের পক্ষ থেকে মানববন্ধনটি করা হয়।

এতে বক্তারা বলেন, শারদীয় দুর্গাপূজা এদেশের হিন্দু সম্প্রদায়ের প্রধান ধর্মীয় উৎসব। পাঁচদিন ধরে চলা এ উৎসবকে কেন্দ্র করে হিন্দু সম্প্রদায় পরিবার পরিজনের সাথে মিলিত হয়। ছাত্র-ছাত্রীরা পরিবার পরিজন থেকে দূরে থেকে এই দিনগুলির জন্য অপেক্ষা করে মিলিত হবার জন্য। কিন্তু জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ এই পূজার দিনগুলোতে একাধিক পরীক্ষার দিন ঘোষণা করেছে।

তারা বলেন, এই তারিখগুলোতে পরীক্ষা অনুষ্ঠিত হলে একদিকে যেমন ছাত্রছাত্রীরা মানষিকভাবে বিপর্যস্ত হয়ে পরীক্ষা খারাপ করবে; অপরদিকে একটি বছরের মত পরিবার পরিজনের সাথে মিলিত হবার মৌলিক সুযোগ হতে বঞ্চিত হবে।

Image may contain: 11 people, outdoor

বক্তারা আরো বলেন, দুর্গাপূজায় মাত্র একদিন সরকারি ছুটি ঘোষণা করেছে। সেটিও আবার পূজার শেষে দশমীর দিন। এদেশের সংখ্যাগরিষ্ঠ সম্প্রদায় দুইটি ঈদে ছয়দিন ছুটি উপভোগ করলেও হিন্দু সম্প্রদায় সেই একদিনেই রয়ে গেছে।

বক্তারা আগামী ৭ দিনের মধ্যে দুর্গাপূজায় তিনদিনের সরকারি ছুটি ঘোষণা, পূজায় পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা ও দুর্গাপূজার দিনগুলোতে ঘোষিত সকল প্রকার পরীক্ষার তারিখ পরিবর্তনের দাবি জানান।

মূলদলের সিনিয়র নেতৃবৃন্দদের  মধ্যে উপস্থিত ছিলেন সিনিয়র সহ-সভাপতি মানিক চন্দ্র সরকার,অচিন্ত কুমার মন্ডল, এম কে রায়, মহাসচিব আ্যডঃ গোবিন্দ চন্দ্র প্রামানিক প্রমুখ। মানববন্ধনে হিন্দু ছাত্র মহাজোটের সভাপতি নিহার চন্দ্র প্রামাণিকের সভাপতিত্বে বক্তব্য রাখেন প্রশান্ত হালদার, সাজেন কৃষ্ণ বল, ধ্রুব বারুরী, হরেকৃষ্ণ বারুরী, শুভ নন্দী, জীবন কুমার রায়, পলাশ কুমার দাস, বিভিষন মধু, নয়ন ওঝা।