ঢাকা, এপ্রিল ২৫, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ১০:০৩:৪১

এ পাতার অন্যান্য সংবাদ

একীভূত হতে চাওয়া ব্যাংকের সম্পদের দাম যেভাবে নির্ধারণ করা হবে টেলিভিশন ও অনলাইন সাংবাদিকদের সুযোগ-সুবিধা প্রদানের দাবি বিএফইউজে’র দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব নিয়ে বিএনপির মাথাব্যথার কারণ নেই : ওবায়দুল কাদের বিএনপি একটি রাজনৈতিক দৈত্যের দল : পররাষ্ট্রমন্ত্রী শান্তি বজায় রাখার জন্য যা-যা করার আমরা করবো: বান্দরবানে স্বরাষ্ট্রমন্ত্রী এবারের ঈদ যাত্রাও স্বস্তিদায়ক হচ্ছে: সেতুমন্ত্রী কক্লিয়ার ইমপ্ল্যান্ট শিশুদের নতুন করে বাঁচার পথ খুলে দেয় : সমাজকল্যাণ মন্ত্রী ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে বিস্ফোরণ: মৃতের সংখ্যা বেড়ে ৫ আসন্ন পবিত্র রমজানে সরকারিভাবে বড় ইফতার পার্টি না করার নির্দেশ প্রধানমন্ত্রীর পুলিশকে জনগণের বন্ধু হয়ে নিঃস্বার্থ সেবা দেয়ার নির্দেশ রাষ্ট্রপতির

দল পুনর্গঠন করতে হবে তৃণমূল থেকে : মওদুদ

| ২৫ মাঘ ১৪২৫ | Thursday, February 7, 2019

বৃহস্পতিবার রাজধানীতে এক আলোচনা সভায় বক্তব্য দেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ।
আন্দোলন ছাড়া কারাবন্দি বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি অসম্ভব বলে উল্লেখ করেছেন দলটির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ। সেই সঙ্গে ক্ষতিগ্রস্ত নেতাদের পুনর্বাসন প্রয়োজন ও তৃণমূল পর্যায় থেকে দলকে পুনর্গঠন করা প্রয়োজন বলেও মন্তব্য করেছেন তিনি।

আজ বৃহস্পতিবার সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি মিলনায়তনে জাতীয় আইনজীবী ঐক্যফ্রন্ট আয়োজিত ‘খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি এবং চলমান পরিস্থিতিতে করণীয়’ শীর্ষক আলোচনা সভায় এসব কথা বলেন ব্যারিস্টার মওদুদ আহমদ।

জ্যেষ্ঠ এই বিএনপিনেতা বলেন, ‘আমাদের এখন সবচাইতে বেশি প্রয়োজন, আমাদের লক্ষ লক্ষ নেতাকর্মী যারা ক্ষতিগ্রস্ত হয়েছে তাদের পাশে দাঁড়ানো। এদের পুনর্বাসন করতে হবে। দলকে পুনর্গঠন করতে হবে একেবারে তৃণমূল পর্যায় থেকে। এই পুনর্গঠন ও পুনর্বাসন যদি আমরা করতে পারি তাহলে দেশের মানুষের মধ্যে বিস্ফোরণ ঘটবে, আন্দোলন হবে এবং এই সরকারের পতন ঘটবে।’

মওদুদ আহমদ বলেন, এ সরকার এবার নজিরবিহীন ভোট ডাকাতি করেছে। আর এই ভোট ডাকাতির জন্য কোটি কোটি নগদ টাকা বিলিয়েছে মাঠ পর্যায়ে প্রশাসনের কাছে। এর মাধ্যমে দেশকে রাজনীতিশূন্য করেছে সরকার। ‘তবে এই শূন্যতা খুব বেশিদিন থাকবে না’ বলেও মনে করেন তিনি।

চেয়ারপারসন খালেদা জিয়ার সাজা ভোগ বিএনপির কল্পনাকেও হার মানিয়েছে বলে মন্তব্য করেন বিএনপির স্থায়ী কমিটির এ সদস্য।

মওদুদ আহমদ বলেন, খালেদা জিয়ার মুক্তির জন্য বিএনপিকে নতুন করে ঘুরে দাঁড়াতে হবে।