ঢাকা, এপ্রিল ২০, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ০৯:৪৬:২১

এ পাতার অন্যান্য সংবাদ

পূর্ব লেবাননে হামলা চালিয়েছে ইসরায়েল জিম্মি চুক্তিতে হামাসকে রাজি করাতে মিসর ও কাতারের দ্বারস্থ বাইডেন দক্ষিণ চীন সাগরে সামরিক মহড়া চীনের গাজা যুদ্ধে নিহতের সংখ্যা ৩০ হাজার ছাড়িয়েছে রমজানে মুসলমানদের আল আকসায় নামাজ পড়ার অনুমতি দিতে ইসরায়েলের প্রতি আহ্বান যুক্তরাষ্ট্রের দক্ষিণ গাজায় তুমুল যুদ্ধ ॥ চলছে যুদ্ধবিরতির বৈঠক জর্ডানে মার্কিন সৈন্য হত্যা ॥ দায়ীদের জবাবদিহির আওতায় আনার অঙ্গীকার যুক্তরাষ্ট্রের গাজা যুদ্ধে ক্ষতিগ্রস্তদের সাথে জাতিসংঘ দূতদের সাক্ষাত জি৭ নেতাদের ভিডিও শীর্ষ সম্মেলনে যোগ দেবেন ইউক্রেনের প্রেসিডেন্ট ট্রাম্প প্রেসিডেন্ট নির্বাচনে প্রার্থী না হলে বাইডেন ও অনিশ্চিত

তসলিমা নাসরিন চরিত্রহীন : বললেন তৃণমূল এমপি

| ২১ বৈশাখ ১৪২২ | Monday, May 4, 2015

নির্বাসিত বিতর্কিত লেখিকা তসলিমা নাসরিনকে এবার চরিত্রহীন বলে আখ্যায়িত করলেন পশ্চিমবঙ্গের বাসিরহাটের তৃণমূল কংগ্রেসের এমপি ইদ্রিস আলী। তৃণমূল কংগ্রেস এমপির এই মন্তব্যে শোরগোল পড়ে গেছে পশ্চিমবঙ্গে।
সম্প্রতিক ইদ্রিস আলী অভিযোগ করেন ‘তসলিমা একজন নষ্ট চরিত্রের মহিলা’। বাংলাদেশ থেকে নির্বাসিত তসলিমাকে শুধু নষ্ট চরিত্রের মহিলা বলেই ক্ষান্ত হননি এই কংগ্রেস সদস্য।তিনি বলেন, তসলিমা সমাজে সাম্প্রদায়িক দাঙ্গার উস্কানি দিচ্ছে। যারা তাকে সমর্থন করে তারাও একই পথ অবলম্বন করে সাম্প্রদায়িক কলহ উস্কে দিচ্ছে।উল্লেখ্য, ১৯৯৪ সালে সাম্প্রদায়িক অস্থিতিশীলতা সৃষ্টির অভিযোগে প্রগতিশীল লেখিকা তসলিমা নাসরিনকে নির্বাসন দেয় বাংলাদেশের তৎকালীন সরকার। সে থেকেই তিনি বিশ্বের বিভিন্ন দেশে বসবাস করছেন। বিগত প্রায় দুই বছর ধরে তিনি ভারতের কলকাতায় বসবাস করছেন। সাম্প্রতিক সময়ে বয়ফ্রেন্ডকে কেন্দ্র করে তসলিমাকে নিয়ে সমালোচনা হওয়ায় নিভৃত জীবন যাপন করছেন তসলিমা। কিন্তু তারপরেও তাকে নিয়ে পশ্চিমবঙ্গে শোরগোল চলছে।