ঢাকা, এপ্রিল ১৮, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ২৩:৫০:১৬

এ পাতার অন্যান্য সংবাদ

টেলিভিশন ও অনলাইন সাংবাদিকদের সুযোগ-সুবিধা প্রদানের দাবি বিএফইউজে’র পুনর্বাসন না করে বস্তিবাসীদের উচ্ছেদ করা হবে না: তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে বিস্ফোরণ: মৃতের সংখ্যা বেড়ে ৫ প্রধানমন্ত্রীর বিশেষ সহকারি হিসেবে ফের নিয়োগ পেলেন বিপ্লব বড়ুয়া সংসদ অধিবেশন উপলক্ষে সংসদ ভবন ও আশপাশের এলাকায় সভা-সমাবেশ নিষিদ্ধ আপিলে দ্বিতীয় দিনে প্রার্থিতা ফিরে পেয়েছেন ৫১ জন নির্বাচনে ২৯ ডিসেম্বর থেকে ১০ জানুয়ারি সেনাবাহিনী চায় ইসি : পিএসও আদালত আবমাননায় বিচারক সোহেল রানার সাজার বিরুদ্ধে আপিলের রায় ২৩ জানুয়ারি রাজধানীর ২১টি স্থানে ককটেল বিস্ফোরণ-অগ্নিসংযোগের ঘটনায় ৪ জন গ্রেফতার : ডিএমপি নির্বাচনে সেনা মোতায়েন হবে কিনা, জানালেন ইসি

তথ্য অধিকার আইনটিকে আরো আধুনিকায়নের আশ্বাস সংস্কৃতিমন্ত্রীর

| ২৪ আশ্বিন ১৪২১ | Thursday, October 9, 2014

 

asaduzzaman-nur_46847

রেবাবার সকালে জাতীয় যাদুঘরের সুফিয়া কামাল মিলনায়তনে তথ্য কমিশন আয়োজিত ‘আন্তর্জাতিক তথ্য জানার অধিকার দিবস ২০১৪’ উপলক্ষে ‘তথ্যের অধিকার সুশাসনের অঙ্গিকার’ শীর্ষক এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সভায় প্রধান অতিথির বক্তব্যে সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর বলেছেন, তথ্য অধিকার আইন একটি ভালো উদ্যোগ, যত দিন যাচ্ছে এর গুরুত্ব বৃদ্ধি পাচ্ছে।

তিনি বলেন, ‘যাদের জন্য এ তথ্য অধিকার আইন তাদেরকে আমরা সবাই তথ্য দিয়ে সহযোগিতা করবো। সময়ের সঙ্গে সঙ্গে এ আইনটিকে আরো আধুনিকায়ন করতে হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ বিষয়ের প্রতি যথেষ্ট আন্তরিক।’

তথ্য কমিশন এ বিষয়ে অনেক ভালো কাজ করছে, ভবিষ্যতে ও আরো অনেক ভালো কাজ করবে বলে আশা প্রকাশ করেন সংস্কৃতিমন্ত্রী।

প্রধান তথ্য কমিশনার মো. ফারুকের সভাপতিত্বে অনুষ্ঠানে এসময় উপস্থিত ছিলেন- তথ্য মন্ত্রণালয়ের সচিব মোর্তুজা আহমেদ, মন্ত্রিপরিষদ বিভাগের সমন্বয় ও সংস্কার সেলের ভারপ্রাপ্ত সচিব নজরুল ইসলাম, তথ্য কমিশনার খুরশিদা বেগম সাইদ, তথ্য অধিকার ফোরামের সভাপতি শাহিন আনাম প্রমুখ।

অনুষ্ঠানে ‘বাংলাদেশে তথ্য অধিকার আইন বাস্তবায়নের পাঁচ বছর’ শিরোনামে মূল প্রবন্ধ উপস্থাপন করেন তথ্য কমিশনার নেপাল চন্দ্র সরকার।