ঢাকা, মার্চ ২৮, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, স্থানীয় সময়: ১৮:৪৮:৫৩

এ পাতার অন্যান্য সংবাদ

কক্লিয়ার ইমপ্ল্যান্ট শিশুদের নতুন করে বাঁচার পথ খুলে দেয় : সমাজকল্যাণ মন্ত্রী ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে বিস্ফোরণ: মৃতের সংখ্যা বেড়ে ৫ আসন্ন পবিত্র রমজানে সরকারিভাবে বড় ইফতার পার্টি না করার নির্দেশ প্রধানমন্ত্রীর পুলিশকে জনগণের বন্ধু হয়ে নিঃস্বার্থ সেবা দেয়ার নির্দেশ রাষ্ট্রপতির পণ্যমূল্য সহনীয় রাখতে সরকারের পাশাপাশি জনগণেরও নজরদারি চাই : সংসদে প্রধানমন্ত্রী রমজানে নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম সহনীয় পর্যায়ে থাকবে : প্রধানমন্ত্রী দিনের তাপমাত্রা বাড়তে পারে বিরোধীদলীয় নেতা গোলাম মোহাম্মদ কাদের ও উপনেতা আনিসুল ইসলাম রোহিঙ্গা প্রত্যাবাসনে বিশ্বব্যাপী প্রচেষ্টার ওপর গুরুত্বারোপ প্রধানমন্ত্রীর ক্ষমতায় আসার নিশ্চয়তা না পেয়ে বিএনপি নির্বাচন বর্জন করেছে : প্রধানমন্ত্রী

ঢাকা রামকৃষ্ণ মিশনের আতিথেয়তায় ভারতীয় অতিথিবৃন্দ

| ২২ জ্যৈষ্ঠ ১৪২২ | Friday, June 5, 2015

নিজস্ব প্রতিবেদক :
পশ্চিমবঙ্গে সরকারি কর্মকর্তা ও বিভিন্ন গণমাধ্যমে কর্মরত ৩০ জন বিশিষ্ট সাংবাদিকদের একটি প্রতিনিধি দল আজ ঢাকা এসেছেন।
ভারতের প্রধানমন্ত্রী শ্রী নরেন্দ্র মোদীর বাংলাদেশ সফর এবং কলকাতা-ঢাকা-আগরতলা বাস সার্ভিসের উদ্বোধন উপলক্ষে তারা ঢাকায় এসেছেন।
আজ সকালে পশ্চিমবঙ্গের হাউজিং ও ইয়ুথ সার্ভিসেস বিষয়ক মন্ত্রী অরূপ বিশ্বাসের নেতৃত্বে কলকাতা-ঢাকা-আগরতলা বাসে সড়ক পথে বেনাপোল হয়ে প্রতিনিধিদলটি ঢাকা রামকৃষ্ণ মঠ ও মিশনে এসে পৌঁছেন।
রামকৃষ্ণ মিশনের (বেলুড় মঠ)-এর সাধারণ সম্পাদক স্বামী সুহিতানন্দ ও ঢাকা মিশনের অধ্যক্ষ স্বামী ধ্রুবেশানন্দ প্রতিনিধিদলকে স্বাগত জানান। পশ্চিমবঙ্গের মূখ্যমন্ত্রী শ্রীমতি মমতা বন্দোপধ্যায় গতকাল বৃহস্পতিবার পশ্চিমবঙ্গ সরকারের সচিবালয় ‘নবান্ন’ থেকে এই বাস যাত্রার শুভ সূচনা করেন।
প্রতিনিধিদলটি ঢাকা রামকৃষ্ণ মঠ ও মিশনের আতিথেয়তায় হোটেল পূর্বাণীতে অবস্থান করছেন।
পশ্চিমবঙ্গ সরকারের ট্রান্সপোর্টি ডিপার্টমেন্টের প্রিন্সিপাল সেক্রেটারি আলাপন বন্দোপাধ্যায়, পশ্চিমবঙ্গ সরকারের মিড়িয়া উপদেষ্টা প্রদীপ কুমার চক্রবর্তী এবং পরিবহন বিভাগের উর্ধ্বতন কর্মকর্তারা সঙ্গে আছেন।
বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি আগামী ৭ জুন কলকাতা-ঢাকা-আগরতলা বাস সার্ভিস উদ্বোধন করবেন।
এদিকে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর আগমন উপলক্ষে ঢাকা রামকৃষ্ণ মঠ ও মিশনে ব্যাপক প্রস্তুতি ও নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে। বর্ণাঢ্যভাবে সাজানো হয়েছে মিশন প্রাঙ্গণ।
নরেন্দ্র মোদী আগামী ৬ ও ৭ মার্চ দু’দিনের বাংলাদেশ সফরকালে ৭ মার্চ সকাল ৯ টায় ঢাকা রামকৃষ্ণ মঠ ও মিশন পরিদর্শনে আসবেন।
মিশন প্রাঙ্গণে এসে পৌঁছলে বৈদিক মন্ত্র পাঠের মধ্য দিয়ে অতিথিকে স্বাগত জানানো হবে। তিনটি মেয়ে শিশু অতিথিকে পুষ্পস্তবক অর্পণ করবে এবং কপালে চন্দনের তিলক পরিয়ে দেবে। মিশনের মন্দিরে ভারতের প্রধানমন্ত্রী অর্ঘ্য প্রদান করবেন।
প্রধানমন্ত্রী সৈন্যাসীদের সাথে কুশল বিনিময় করবেন এবং ফটো সেশনে অংশ নেবেন। মিশনের অধ্যক্ষ মহারাজ ভারতের প্রধানমন্ত্রীকে ঢাকা রামকৃষ্ণ মঠ ও মিশন এবং শতবর্ষী রামকৃষ্ণ মিশন স্কুল-এর পক্ষ থেকে ক্রেস্ট ও গুজরাটি ভাষায় লেখায় ঠাকুর শ্রী শ্রী রামকৃষ্ণ পরমহংসদেব এবং স্বামী বিবেকান্দের জীবনীচরিত গ্রন্থ উপহার দেবেন।