ঢাকা, এপ্রিল ২৪, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ১৪:২৬:৩৬

এ পাতার অন্যান্য সংবাদ

একীভূত হতে চাওয়া ব্যাংকের সম্পদের দাম যেভাবে নির্ধারণ করা হবে টেলিভিশন ও অনলাইন সাংবাদিকদের সুযোগ-সুবিধা প্রদানের দাবি বিএফইউজে’র দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব নিয়ে বিএনপির মাথাব্যথার কারণ নেই : ওবায়দুল কাদের বিএনপি একটি রাজনৈতিক দৈত্যের দল : পররাষ্ট্রমন্ত্রী শান্তি বজায় রাখার জন্য যা-যা করার আমরা করবো: বান্দরবানে স্বরাষ্ট্রমন্ত্রী এবারের ঈদ যাত্রাও স্বস্তিদায়ক হচ্ছে: সেতুমন্ত্রী কক্লিয়ার ইমপ্ল্যান্ট শিশুদের নতুন করে বাঁচার পথ খুলে দেয় : সমাজকল্যাণ মন্ত্রী ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে বিস্ফোরণ: মৃতের সংখ্যা বেড়ে ৫ আসন্ন পবিত্র রমজানে সরকারিভাবে বড় ইফতার পার্টি না করার নির্দেশ প্রধানমন্ত্রীর পুলিশকে জনগণের বন্ধু হয়ে নিঃস্বার্থ সেবা দেয়ার নির্দেশ রাষ্ট্রপতির

রমনা কালী মন্দিরে ‘শ্রী শ্রী তারকাব্রহ্ম মহানাম যজ্ঞানুষ্ঠান এ প্রবেশকারীদের বেধড়ক পুলিশি লাঠিচার্জ ও সারা দেশেে হিন্দু নির্যাতনের প্রতিবাদে হিন্দু মহাজোটের মানববন্ধন

| ৫ পৌষ ১৪২২ | Saturday, December 19, 2015

ঢকার রমনা কালী মন্দিরে ‘শ্রী শ্রী তারকাব্রহ্ম মহানাম যজ্ঞানুষ্ঠান এ প্রবেশকারীদের বেধড়ক পুলিশি লাঠিচার্জের বিরুদ্ধে ক্ষুব্ধ হয়ে আছে হিন্দু ধর্মাবলম্বীরা। এ ঘটনা সহ সারাদেশে হিন্দু নিযাতন মঠ মন্দিরে বোমা হামলা ইসকন ভক্তদের উপর গুলি বষণের  প্রতিবাদে গত শুক্রবার প্রেসক্লাবের সামনে মানববন্ধন  করছে বাংলাদেশ, বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোট ।

হামলার জড়িতদের দ্রুত গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছে  বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোট ।একই সঙ্গে হামলায় জড়িতদের দ্রুত গ্রেপ্তার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানানো হয়েছে। গতকাল জাতীয় প্রেসক্লাবের সামনে ‘মন্দিরে হামলা কেন, প্রশাসন জবাব চাই’, ‘সংখ্যালঘুদের উপর নির্যাতন চলবে না, চলবে না’ প্রভৃতি স্লোগান দিয়ে সংগঠনের ব্যানারে বিক্ষোভ দেখান।

বক্তারা বলেন, ‘সম্প্রতি ফরিদপুর জেলার হিন্দু-বৌদ্ধ-খ্রীষ্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক অলোক সেনকে হত্যার চেষ্টা করা হয়েছে। গত কয়েকদিন আগে দিনাজপুরে ইসকন ভক্তদের উপর গুলিবর্ষণ, কান্ত  জিউর মন্দিরে রাসমেলায় হামলা ও ইসকন সভাপতি রবীন্দ্র রায়কে হত্যার চেষ্টাসহ নেত্রকোনায় স্কুল শিক্ষককে হত্যা করা হয়েছে।
তারা বলেন, প্রতিদিনই কোন না কোন স্থানে হিন্দুদের মঠ মন্দিরে হামলা প্রতিমা ভাংচুরের ঘটনা ঘটছে। কিন্তু বরাবরের মতো সরকার অপরাধীদের চিহ্নিত করে গ্রেফতার ও শাস্তি নিশ্চিত করতে ব্যর্থ হয়েছে।

প্রত্যেকটি হামলার ঘটনার প্রকৃত দোষীদের খুঁজে বের করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়ে বক্তারা বলেন, একের পর এক মসজিদ-মন্দিরে হামলা অব্যাহত রয়েছে। কিন্তু প্রশাসন নীরব ভূমিকা পালন করছে। বেশিরভাগ ক্ষেত্রেই অপরাধীরা ধরাছোঁয়ার বাইরে থেকে যাচ্ছে।

মানববন্ধন কর্মসূচিতে উপস্থিত ছিলেন হিন্দু মহাজোটের মহাসচিব গোবিন্দ চন্দ্র প্রমাণিক,সিনিয়র যুগ্ম মহাসচিব মানিক চন্দ্র সরকার,ডাঃ মৃত্যুন্জয় রায়,কালীপদ মজুমদার,যুব মহাজোটের সভাপতি সুমন কুমার রায়,দেবায়শীষ সাহা ছাত্র মহাজোটের সম্পাদক নিহার প্রামানিক ও অন্যান্য নেতৃবৃন্দ ।