ঢাকা, মার্চ ২৯, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, স্থানীয় সময়: ১৪:৫৯:০৭

এ পাতার অন্যান্য সংবাদ

গাজা যুদ্ধে নিহতের সংখ্যা ৩০ হাজার ছাড়িয়েছে রমজানে মুসলমানদের আল আকসায় নামাজ পড়ার অনুমতি দিতে ইসরায়েলের প্রতি আহ্বান যুক্তরাষ্ট্রের দক্ষিণ গাজায় তুমুল যুদ্ধ ॥ চলছে যুদ্ধবিরতির বৈঠক জর্ডানে মার্কিন সৈন্য হত্যা ॥ দায়ীদের জবাবদিহির আওতায় আনার অঙ্গীকার যুক্তরাষ্ট্রের গাজা যুদ্ধে ক্ষতিগ্রস্তদের সাথে জাতিসংঘ দূতদের সাক্ষাত জি৭ নেতাদের ভিডিও শীর্ষ সম্মেলনে যোগ দেবেন ইউক্রেনের প্রেসিডেন্ট ট্রাম্প প্রেসিডেন্ট নির্বাচনে প্রার্থী না হলে বাইডেন ও অনিশ্চিত গাজায় ইসরাইলের জোর হামলায় ৫৫ জন নিহত : হামাস হিজবুল্লাহ ‘লেবাননকে যুদ্ধে টেনে নিয়ে যাচ্ছে’: ইসরায়েল সামরিক বাহিনী গাজায় ৪ লাখ ২৩ হাজারের বেশি মানুষ বাস্তুচ্যুত: জাতিসংঘ

জেরুজালেম প্রশ্নে মিত্র মোদির পদক্ষেপে হতাশ নেতানিয়াহু

| ২ মাঘ ১৪২৪ | Monday, January 15, 2018

নয়াদিল্লী : ইসরাইলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু সোমবার বলেছেন, তার দেশের রাজধানী হিসেবে জেরুজালেমকে স্বীকৃতি দেয়ার বিষয়ে ভারতের প্রত্যাখানে তিনি অনেক হতাশ হয়েছেন। তবে এটি তার যুগান্তকারি নয়াদিল্লী সফরের ওপর নেতিবাচক প্রভাব ফেলবে না। খবর এএফপি’র।
মুম্বাইয়ে ২০০৮ সালের হামলায় নিহত এক ইহুদি দম্পতির হত্যাকারীদের ‘ধরা হবে’ বলেও নেতানিয়াহু প্রতিশ্রুতি ব্যক্ত করেন। ভারতে ছয়দিনের সফরে এ দম্পতির সন্তান তার সঙ্গী হিসেবে রয়েছেন।
ইসরাইলি এ নেতা একটি ব্যবসায়ী প্রতিনিধি দল নিয়ে রোববার ভারত সফরে আসেন।
সোমবার প্রকাশিত এক সাক্ষাতকারে নেতানিয়াহু মিডিয়া গ্রুপ ইন্ডিয়া টুডেকে বলেন, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে তার ‘বিশেষ সম্পর্ক’ রয়েছে।
উল্লেখ্য, ইসরাইলের রাজধানী হিসেবে জেরুজালেমকে ওয়াশিটনের স্বীকৃতির নিন্দা জানাতে গত মাসে জাতিসংঘ আয়োজিত ভোটাভুটিতে ভারতসহ শতাধিক দেশ অংশ নেয়। এতে ইসরাইল হতাশা প্রকাশ করে।
ওই সাক্ষাতকারে নেতানিয়াহু বলেন, ভারতের এমন পদক্ষেপে ‘স্বাভাবিকভাবে হতাশ হলেও আমি মনে করি এ সফর প্রমাণ করে আমাদের সম্পর্ক বিভিন্ন ক্ষেত্রে এগিয়ে যাচ্ছে।
উল্লেখ্য, বিগত ১৫ বছরের মধ্যে এই প্রথম ইসরাইলের কোন নেতা ভারত সফর করছেন।