ঢাকা, এপ্রিল ২৬, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ০৪:৪০:৫৭

এ পাতার অন্যান্য সংবাদ

একীভূত হতে চাওয়া ব্যাংকের সম্পদের দাম যেভাবে নির্ধারণ করা হবে টেলিভিশন ও অনলাইন সাংবাদিকদের সুযোগ-সুবিধা প্রদানের দাবি বিএফইউজে’র দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব নিয়ে বিএনপির মাথাব্যথার কারণ নেই : ওবায়দুল কাদের বিএনপি একটি রাজনৈতিক দৈত্যের দল : পররাষ্ট্রমন্ত্রী শান্তি বজায় রাখার জন্য যা-যা করার আমরা করবো: বান্দরবানে স্বরাষ্ট্রমন্ত্রী এবারের ঈদ যাত্রাও স্বস্তিদায়ক হচ্ছে: সেতুমন্ত্রী কক্লিয়ার ইমপ্ল্যান্ট শিশুদের নতুন করে বাঁচার পথ খুলে দেয় : সমাজকল্যাণ মন্ত্রী ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে বিস্ফোরণ: মৃতের সংখ্যা বেড়ে ৫ আসন্ন পবিত্র রমজানে সরকারিভাবে বড় ইফতার পার্টি না করার নির্দেশ প্রধানমন্ত্রীর পুলিশকে জনগণের বন্ধু হয়ে নিঃস্বার্থ সেবা দেয়ার নির্দেশ রাষ্ট্রপতির

জিয়া হত্যাকাণ্ডে এরশাদের হাত রয়েছে : মির্জা ফখরুল

| ৩০ কার্তিক ১৪২১ | Friday, November 14, 2014

জিয়া হত্যাকাণ্ডে এরশাদের হাত রয়েছে : মির্জা ফখরুল

বিএনপি’র ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আওয়ামী লীগ দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ববিরোধী দল। তারা মুখে স্বাধীনতার কথা বললেও কাজে বিরোধী। তারা মুখে গণতন্ত্রের কথা বলে কিন্তু কাজে বিশ্বাসী নয়। আওয়ামী লীগ জনগণ থেকে বিচ্ছিন্ন হয়ে লাঠিয়াল বাহিনীর ওপর নির্ভরশীল হয়ে পড়েছে।

৭ নভেম্বর জাতীয় বিপ্লব ও সংহতি দিবস উপলক্ষ্যে বৃহস্পতিবার রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে জাতীয়তাবাদী সেচ্ছাসেবক দল আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি একথা বলেন।

মির্জা ফখরুল এরশাদের প্রসঙ্গ তুলে বলেন, জিয়াউর রহমান সম্পর্কে এরশাদের কটুক্তি শোভা পায়না। জিয়া হত্যাকাণ্ডে এরশাদের ভুমিকা পরিস্কার নয়। জিয়া হত্যাকাণ্ডে এরশাদের হাত রয়েছে বলে তিনি মন্তব্য করেন।

তিনি আরো বলেন, ৭ নভেম্বর যে প্রেক্ষাপটে  সিপাহী জনতার বিপ্লব হয়েছিল, বর্তমানেও একই অবস্থা বিরাজ করছে। আন্দোলনের জন্য নেতা কর্মীদের প্রস্তুত থাকার আহ্বান জানিয়ে তিনি বলেন, বেগম খালেদা জিয়ার নির্দেশ পেলেই আন্দোলনের ঝাপিয়ে পড়তে হবে।

সেচ্ছাসেবক দলের সভাপতি ও ঢাকা মহানগর বিএনপির সদস্য সচিব হাবিব উন নবী খান সোহেলের সভাপতিত্বে এ আলাচনা সভা অনুষ্ঠিত হয়।