ঢাকা, মার্চ ২৯, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, স্থানীয় সময়: ১২:১৪:০২

জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সদস্যদের সাথে মত বিনিময় সভা অনুষ্ঠিত

| ১০ ভাদ্র ১৪২২ | Tuesday, August 25, 2015

বার কাউন্সিল নির্বাচনে নিজ দলীয় প্রার্থীদের ভোট দিয়ে জয়যুক্ত করার লক্ষে জেলা জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সদস্যদের সাথে এক মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার দুপুরে জেলা আইনজীবী সমিতি ভবনে এ সভা অনুষ্ঠিত হয়।

জেলা আইনজীবী ফোরামের সভাপতি এড. সরকার হুমায়ুন কবির এর সভাপতিত্বে মত বিনিময় সভায় বক্তব্য রাখেন জেলা আইনজীবী সমিতির সভাপতি এড. শাখায়াত হোসেন খান, ফোরামের সাবেক সভাপতি এড. আব্দুল বারী ভূঞা, সাবেক পিপি এড. নবী হোসাইন, এড. জাকির হোসেন, এড. সামসুজ্জোহা, এড. রফিকুল ইসলাম, এড. আব্দুল কাদের মিয়া, এড. বোরহান উদ্দিন সরকার, এড. শাহিন, এড. রফিকুল হাসান শিমুলসহ প্রমুখ।

সভায় বক্তারা বলেন, এই সরকার অবৈধ ভাবে দেশের প্রতটি সেক্টর নিজেদের দখলে নিয়ে গেছে। এখন তারা আইনজীবী বারের ক্ষমতাও নিজেদের দখলে নিতে চাইছে। কিন্তু আমরা জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সদস্যরা তা হতে দেবোনা। এ অবৈধ সরকারের অন্যায়ের কাছে আর মাথা নত নয়। এ নির্বাচনকে আমাদের চ্যালেঞ্জ হিসেবে নিতে হবে। বার কাউন্সিলর নির্বাচনে সরকার যদি পেশি শক্তি ব্যবহার করে, তবে আমরা এর দাঁত ভাঙা জবাব দেব। নির্বাচন যাতে সুষ্ঠ ভাবে সম্পন্ন হয়, সেই লক্ষে প্রয়োজনে ভোট গণনা শেষ না হওয়া পর্যন্ত আমরা দলবদ্ধ ভাবে সেখানে অবস্থান নেব।

বক্তারা আরো বলেন, বার কাউন্সিল নির্বাচনে আমাদের জয় সুনিশ্চিত। সরকার জেনে গেছে যে, এই নির্বাচনে কোন সরকারী আইনজীবী জয়ী হতে পারবে না। তাই তারা বার বার নির্বাচনের তারিখ পিছিয়ে দিচ্ছে। আমরা সকলেই কোন স্বজনপ্রীতি না দেখিয়ে আমাদের দলীয় আইনজীবীদের জয়ী করব। কেন না যে কোন বিপদে আমরা তাদেরকেই কাছে পাবো। বার কাউন্সিল নির্বাচনে সরকারি দল পরাজিত হলে তাদের কিছুই হবে না, কিন্তু তারা জয়ী হলে এ সরকার আরো সৈরাচারী হয়ে উঠবে। তাই, দেশে এখনো যে গণতন্ত্র, মানবাধিকার আইন জোরদার রয়েছে, এই নির্বাচনে আমাদের দলীয় প্রার্থীদের জয়ী করে আমরা তা প্রমান করে দেব। আমরা কাউকে ভয় পাইনা। সারা দেশের সকল জাতীয়তাবাদী আইনজীবী আজ একত্রিত হয়েছে। সুতরাং, যে কোন কিছুর বিনিময়ে হলেও আমাদের প্রার্থীকে জয়ী করতে হবে। এর  জন্য আমরা প্রতিটি আইনজীবীর চেম্বারে গিয়ে তাদের কাছে ভোট প্রার্থনা করব।