ঢাকা, এপ্রিল ২০, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ০৯:০৪:২৩

এ পাতার অন্যান্য সংবাদ

বিএনপি একটি রাজনৈতিক দৈত্যের দল : পররাষ্ট্রমন্ত্রী শান্তি বজায় রাখার জন্য যা-যা করার আমরা করবো: বান্দরবানে স্বরাষ্ট্রমন্ত্রী আসন্ন পবিত্র রমজানে সরকারিভাবে বড় ইফতার পার্টি না করার নির্দেশ প্রধানমন্ত্রীর পুলিশকে জনগণের বন্ধু হয়ে নিঃস্বার্থ সেবা দেয়ার নির্দেশ রাষ্ট্রপতির রোহিঙ্গা প্রত্যাবাসনে বিশ্বব্যাপী প্রচেষ্টার ওপর গুরুত্বারোপ প্রধানমন্ত্রীর ক্ষমতায় আসার নিশ্চয়তা না পেয়ে বিএনপি নির্বাচন বর্জন করেছে : প্রধানমন্ত্রী মৌলবাদের বিরুদ্ধে লড়াইয়ে মানুষের সাংস্কৃতিক সম্পৃক্ততার আহ্বান তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রীর সংসদে কার্যকরী ভূমিকা রাখতে স্বতন্ত্র সদস্যদের প্রতি আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী প্রকল্প বাস্তবায়নে অসাধারণ সাফল্য দেখিয়েছে পিপিপি বিদেশি পর্যবেক্ষকদের আগমন স্বচ্ছ নির্বাচনে সহায়ক : তথ্যমন্ত্রী

জাতি গভীর শ্রদ্ধায় স্মরণ করছে বীর শহীদদের

| ২ পৌষ ১৪২২ | Wednesday, December 16, 2015

জাতি গভীর শ্রদ্ধায় স্মরণ করছে বীর শহীদদের

ঢাকা: বিজয়ের ৪৪তম বার্ষিকী উদযাপন করছে সারা দেশ। সেই সঙ্গে গভীর শ্রদ্ধায় স্মরণ করা হচ্ছে মুক্তিযুদ্ধের বীর শহিদদের। ৯ মাস মুক্তিযুদ্ধ শেষে ১৯৭১ সালের এই দিনে চূড়ান্ত বিজয় অর্জন করে বাঙালি। পাকিস্তানি হানাদার মুক্ত হয়ে বিশ্বের বুকে মাথা উঁচু করে দাঁড়ায় স্বাধীন সার্বভৌম বাংলাদেশ।

রাত ১২টা থেকেই শুরু হয়েছে বিজয় উদযাপন। ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি এলাকায় আতশবাজি পুড়িয়ে উৎসবে মাতে হাজারো জনতা। ওড়ানো হয় বিজয় ফানুস। এ উপলক্ষ্যে নগরীর বিভিন্ন সড়ক, সড়ক দ্বীপ ও ভবন সেজেছে বর্ণিল আলোকসজ্জায়। সূর্যোদয়ের সাথে সাথে রাষ্ট্রপতি আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা সাভারে জাতীয় স্মৃতিসৌধে শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়েছেন।

এরপরেই স্মৃতিসৌধে ঢল নামে সাধারণ মানুষের। বিজয় দিবস উপলক্ষে আলাদা বাণীতে দেশবাসীকে শুভেচ্ছা জানিয়েছেন রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী ও বিরোধীদলীয় নেত্রী। দিবসটি উদযাপন উপলক্ষে দেশজুড়ে নানা কর্মসূচি নিয়েছে বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন।