ঢাকা, এপ্রিল ২৬, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ০৫:২১:২২

এ পাতার অন্যান্য সংবাদ

একীভূত হতে চাওয়া ব্যাংকের সম্পদের দাম যেভাবে নির্ধারণ করা হবে টেলিভিশন ও অনলাইন সাংবাদিকদের সুযোগ-সুবিধা প্রদানের দাবি বিএফইউজে’র দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব নিয়ে বিএনপির মাথাব্যথার কারণ নেই : ওবায়দুল কাদের বিএনপি একটি রাজনৈতিক দৈত্যের দল : পররাষ্ট্রমন্ত্রী শান্তি বজায় রাখার জন্য যা-যা করার আমরা করবো: বান্দরবানে স্বরাষ্ট্রমন্ত্রী এবারের ঈদ যাত্রাও স্বস্তিদায়ক হচ্ছে: সেতুমন্ত্রী কক্লিয়ার ইমপ্ল্যান্ট শিশুদের নতুন করে বাঁচার পথ খুলে দেয় : সমাজকল্যাণ মন্ত্রী ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে বিস্ফোরণ: মৃতের সংখ্যা বেড়ে ৫ আসন্ন পবিত্র রমজানে সরকারিভাবে বড় ইফতার পার্টি না করার নির্দেশ প্রধানমন্ত্রীর পুলিশকে জনগণের বন্ধু হয়ে নিঃস্বার্থ সেবা দেয়ার নির্দেশ রাষ্ট্রপতির

জনতা ব্যাংক আইটি পদে ৪১৯ কর্মকর্তা নেবে

| ৬ চৈত্র ১৪২১ | Friday, March 20, 2015

জনতা ব্যাংক

আইটি বিষয়ে যাঁদের পড়াশোনা কিন্তু ব্যাংকে নিজের ক্যারিয়ার গড়বেন বলে ভেবে রেখেছেন, তাঁদের জন্য সুযোগ এনে দিয়েছে রাষ্ট্রায়ত্ত জনতা ব্যাংক। সম্প্রতি অ্যাসিস্ট্যান্ট এক্সিকিউটিভ অফিসার আইটি পদে ৪১৯ কর্মকর্তা নিয়োগ করার কথা জানিয়েছে ব্যাংকটি। ব্যাংক সূত্র জানায়, ১৫ মার্চ প্রকাশিত এই বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, এই পদে আবেদন করতে হলে প্রার্থীকে কোনো স্বীকৃত শিক্ষাপ্রতিষ্ঠান থেকে বিজ্ঞানে ন্যূনতম স্নাতক ডিগ্রি অথবা চার বছরের ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং ইন কম্পিউটার টেকনোলজি বা টেলিকমিউনিকেশন টেকনোলজি বা কম্পিউটার সায়েন্স বা ডেটা কমিউনিকেশন অ্যান্ড নেটওয়ার্কিংয়ে ন্যূনতম দ্বিতীয় শ্রেণি (সমমানের সিজিপিএ) থাকতে হবে। শিক্ষাজীবনে যেকোনো একটি পরীক্ষায় প্রথম শ্রেণি বা বিভাগ (সমমানের জিপিএ/সিজিপিএ) থাকতে হবে এবং কোনো পরীক্ষায় তৃতীয় শ্রেণি বা বিভাগ গ্রহণযোগ্য নয়।
এই পদে হার্ডওয়্যার মেইনটেন্যান্স বা নেটওয়ার্কিং বা প্রোগ্রামিংয়ে অভিজ্ঞদের অগ্রাধিকার দেওয়া হবে। গ্রেডিং পদ্ধতিতে প্রকাশিত ফলাফলের ক্ষেত্রে শিক্ষা মন্ত্রণালয়ের প্রজ্ঞাপন প্রযোজ্য হবে। প্রার্থীর বয়স হতে হবে ০১.১২.২০১৪ তারিখে ২১ থেকে ৩০ বছর এবং মুক্তিযোদ্ধা ও প্রতিবন্ধী কোটাভুক্ত প্রার্থীদের ক্ষেত্রে সর্বোচ্চ ৩২ বছর।
জনতা ব্যাংকের মানবসম্পদ উন্নয়ন বিভাগ জানায়, প্রার্থীদের প্রতিযোগিতামূলক এমসিকিউ, লিখিত, ব্যবহারিক ও মৌখিক পরীক্ষায় অংশ নিতে হবে। ২০০৪ সালে অ্যাসিস্ট্যান্ট এক্সিকিউটিভ অফিসার আইটি পদে নিয়োগ পেয়েছিলেন আহমেদ আল যুবায়ের। এখন তিনি সিনিয়র এক্সিকিউটিভ অফিসার। বর্তমানে কাজ করছেন মানবসম্পদ উন্নয়ন বিভাগে। তিনি জানান, এই পদে থেকে ভালো করলে ব্যবস্থাপনা পরিচালকও (এমডি) হওয়া যায়। আর পরীক্ষায় ভালো করতে হলে বিষয়ভিত্তিক জ্ঞান থাকতে হবে। তথ্যপ্রযুক্তিসংক্রান্ত মৌলিক জ্ঞান আবশ্যক। এ ছাড়া নানা ধরনের ব্যবহারিক জ্ঞানও থাকতে হবে। পরীক্ষায় তার সঠিক প্রকাশ হলে প্রার্থীর জন্য এই পদের চাকরি সহজ হবে। প্রার্থীদের আগামী ১৬ এপ্রিলের মধ্যে জনতা ব্যাংকের ওয়েবসাইট www.janatabank-bd.com -এর মাধ্যমে আবেদন করতে হবে।