ঢাকা, এপ্রিল ২০, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ১৯:০৯:৩৮

এ পাতার অন্যান্য সংবাদ

একীভূত হতে চাওয়া ব্যাংকের সম্পদের দাম যেভাবে নির্ধারণ করা হবে টেলিভিশন ও অনলাইন সাংবাদিকদের সুযোগ-সুবিধা প্রদানের দাবি বিএফইউজে’র দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব নিয়ে বিএনপির মাথাব্যথার কারণ নেই : ওবায়দুল কাদের বিএনপি একটি রাজনৈতিক দৈত্যের দল : পররাষ্ট্রমন্ত্রী শান্তি বজায় রাখার জন্য যা-যা করার আমরা করবো: বান্দরবানে স্বরাষ্ট্রমন্ত্রী এবারের ঈদ যাত্রাও স্বস্তিদায়ক হচ্ছে: সেতুমন্ত্রী কক্লিয়ার ইমপ্ল্যান্ট শিশুদের নতুন করে বাঁচার পথ খুলে দেয় : সমাজকল্যাণ মন্ত্রী ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে বিস্ফোরণ: মৃতের সংখ্যা বেড়ে ৫ আসন্ন পবিত্র রমজানে সরকারিভাবে বড় ইফতার পার্টি না করার নির্দেশ প্রধানমন্ত্রীর পুলিশকে জনগণের বন্ধু হয়ে নিঃস্বার্থ সেবা দেয়ার নির্দেশ রাষ্ট্রপতির

জনগণের জানমাল রক্ষায় প্রয়োজনে পুলিশের পাশে থাকবে আওয়ামী লীগ : কাদের

| ২৫ মাঘ ১৪২৪ | Wednesday, February 7, 2018

ঢাকা : আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি নেত্রী বেগম খালেদা জিয়ার দুর্নীতি মামলার রায়কে কেন্দ্র করে জনগণের জানমাল রক্ষায় আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে সহযোগিতা করতে মাঠে থাকবে আওয়ামী লীগ।
তিনি বলেন, ‘আগামী বৃহস্পতিবার বেগম খালেদা জিয়ার দুর্নীতি মামলার রায় হবে। এ রায় নিয়ে বিএনপির নেতাদের নেতিবাচক বক্তব্য ও হাইকোর্টের সামনে পুলিশের ওপর হামলায় জনমনে শংকার তৈরি হয়েছে।’
কাদের আরো বলেন, এ মামলার রায়ের দিনে বিএনপি নাশকতামূলক কর্মকান্ড চালাতে পারে বলে পুলিশের কাছে তথ্য রয়েছে। তারা (বিএনপি) এ রায়কে কেন্দ্র করে জঙ্গীবাদী সহিংসতা করতে চাইলে জনগণের জানমাল রক্ষায় আওয়ামী লীগ আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে সহযোগিতা করতে মাঠে থাকবে।
ওবায়দুল কাদের আজ বিকেলে রাজধানীর ধানমন্ডিস্থ আওয়ামী লীগ সভাপতি এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে দলের সম্পাদক মন্ডলীর সভা এবং সহযোগী সংগঠনের সঙ্গে যৌথ সভা শেষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন।
এ সময় অন্যান্যের মধ্যে আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ, ডা. দীপুমনি, সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী, একেএম এনামুল হক শামীম, প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ, দপ্তর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ, ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা সম্পাদক সুজিত রায় নন্দী, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক দেলোয়ার হোসেন, উপ-দপ্তর সম্পাদক বিপ্লব বড়–য়া, আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্য নির্বাহী সংসদের সদস্য এস এম কামাল হোসেন ও ইকবাল হোসেন অপু উপস্থিত ছিলেন।
ওবায়দুল কাদের বলেন, বেগম খালেদা জিয়ার জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলার রায়ের সঙ্গে সরকারের কোন সম্পর্ক নেই। আর এ মামলা বর্তমান সরকার দায়ের করে নি। এ মামলা দায়ের করেছিল সেনা সমর্থিত তত্তাবধায়ক সরকারের দুর্নীতি দমন কমিশন (দুদক)।
তিনি বলেন, বিএনপি আওয়ামী লীগের শত্রু নয়, তারা আমাদের প্রতিপক্ষ। কিন্তু বিএনপি আওয়ামী লীগকে শত্রু মনে করে বলেই বঙ্গবন্ধুর হত্যার সঙ্গে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান নেপথ্যভাবে জড়িত এবং তাদের(বিএনপি) প্রত্যক্ষ মদদে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার উদ্দেশ্যে গ্রেনেড হামলা চালানো হয়েছিল।
সেতুমন্ত্রী কাদের বলেন, আগামী ৮ ফেব্রুয়ারি আওয়ামী লীগ কোন পাল্টাপাল্টি কর্মসূচি দেবে না। আমাদের পক্ষ থেকে কোন উস্কানীও দেয়া হবে না। কিন্তু বিএনপি যদি এ দিন জঙ্গীবাদী সহিংসতা সৃষ্টি করতে চায় তাহলে জনগণের জানমাল রক্ষায় আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে সহায়তা করতে দলীয় নেতা-কর্মীরা মাঠে থাকবে।
আজ মঙ্গলবার থেকে আওয়ামী লীগের নেতা-কর্মীরা সতর্ক থাকবে বলে ঘোষণা করে তিনি বলেন, আওয়ামী লীগ ক্ষমতায় রয়েছে। দেশের স্থিতিশীলতা রক্ষা করা সরকারি দল হিসেবে আওয়ামী লীগের দায়িত্ব। তাই বিনা উস্কানীতে কারো গায়ে পড়ে আওয়ামী লীগ ঝগড়া করতে যাবে না।
এর আগে ওবায়দুল কাদেরের সভাপতিত্বে আওয়ামী লীগের সম্পাদক মন্ডলীর এক সভা অনুষ্ঠিত হয়।