ঢাকা, এপ্রিল ২০, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ০৫:২৮:১৪

এ পাতার অন্যান্য সংবাদ

একীভূত হতে চাওয়া ব্যাংকের সম্পদের দাম যেভাবে নির্ধারণ করা হবে টেলিভিশন ও অনলাইন সাংবাদিকদের সুযোগ-সুবিধা প্রদানের দাবি বিএফইউজে’র দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব নিয়ে বিএনপির মাথাব্যথার কারণ নেই : ওবায়দুল কাদের বিএনপি একটি রাজনৈতিক দৈত্যের দল : পররাষ্ট্রমন্ত্রী শান্তি বজায় রাখার জন্য যা-যা করার আমরা করবো: বান্দরবানে স্বরাষ্ট্রমন্ত্রী এবারের ঈদ যাত্রাও স্বস্তিদায়ক হচ্ছে: সেতুমন্ত্রী কক্লিয়ার ইমপ্ল্যান্ট শিশুদের নতুন করে বাঁচার পথ খুলে দেয় : সমাজকল্যাণ মন্ত্রী ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে বিস্ফোরণ: মৃতের সংখ্যা বেড়ে ৫ আসন্ন পবিত্র রমজানে সরকারিভাবে বড় ইফতার পার্টি না করার নির্দেশ প্রধানমন্ত্রীর পুলিশকে জনগণের বন্ধু হয়ে নিঃস্বার্থ সেবা দেয়ার নির্দেশ রাষ্ট্রপতির

জগন্নাথ দেবের রথযাত্রা উপলক্ষে সনাতন ধর্মাবলম্বীকে শুভেচ্ছা জানিয়েছেন প্রধানমন্ত্রী

| ২১ আষাঢ় ১৪২৩ | Tuesday, July 5, 2016

ঢাকা : প্রধানমন্ত্রী শেখ হাসিনা শ্রী শ্রী জগন্নাথ দেবের রথযাত্রা-২০১৬ উদযাপন উপলক্ষে দেশের সকল সনাতন ধর্মাবলম্বীকে শুভেচ্ছা জানিয়েছেন।
তিনি বলেন, “শ্রী শ্রী জগন্নাথ দেবের রথযাত্রা-২০১৬ উদযাপন উপলক্ষে আন্তর্জাতিক কৃষ্ণভাবনামৃত সংঘ (ইস্কন) একটি স্মরণিকা প্রকাশ করছে জেনে আমি আনন্দিত। এ উপলক্ষে আমি দেশের সকল সনাতন ধর্মাবলম্বীকে শুভেচ্ছা জানাই।’’
ধর্ম যার যার উৎসব সবার উল্লেখ করে প্রধানমন্ত্রী আশা করেন, এই রথযাত্রা উৎসব জাতি, ধর্ম, বর্ণ নির্বিশেষে সকল সম্প্রদায়ের মধ্যে পারস্পরিক আস্থা ও সৌভ্রাতৃত্ব গড়ে তুলতে আবদান রাখবে।
প্রধানমন্ত্রী আজ শ্রী শ্রী জগন্নাথ দেবের রথযাত্রা উপলক্ষে দেয়া এক বাণীতে সনাতন ধর্মাবলম্বীকে শুভেচ্ছা জানান। আগামীকাল থেকে জগন্নাথ দেবের রথযাত্রা শুরু হচ্ছে।
শেখ হাসিনা বলেন, সুদীর্ঘকাল ধরে এদেশের মানুষ শান্তিপূর্ণভাবে সহাবস্থান করে নিজ নিজ ধর্ম স্বাধীনভাবে পালন করে চলেছে। ধর্মীয় উৎসব মানুষের মনের উদারতা বিকশিত করে। সম্প্রীতি ও ঐক্যের বন্ধনকে সুদৃঢ় করে।
‘রথযাত্রা’ সনাতন ধর্মাবলম্বী হিন্দু সম্প্রদায়ের একটি অন্যতম বড় উৎসব।’ উল্লেখ করে তিনি বলেন, ইস্কন প্রতিবছর জাঁকজমকপূর্ণভাবে বাংলাদেশের বড় বড় শহরগুলোতে রথযাত্রা উৎসব সফল করতে বিভিন্ন অনুষ্ঠানমালার আয়োজন করছে।
প্রধানমন্ত্রী রথযাত্রা উৎসবের সার্বিক সাফল্য কামনা করেন।