ঢাকা, এপ্রিল ২০, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ০১:০৭:১২

এ পাতার অন্যান্য সংবাদ

বিএনপি একটি রাজনৈতিক দৈত্যের দল : পররাষ্ট্রমন্ত্রী শান্তি বজায় রাখার জন্য যা-যা করার আমরা করবো: বান্দরবানে স্বরাষ্ট্রমন্ত্রী আসন্ন পবিত্র রমজানে সরকারিভাবে বড় ইফতার পার্টি না করার নির্দেশ প্রধানমন্ত্রীর পুলিশকে জনগণের বন্ধু হয়ে নিঃস্বার্থ সেবা দেয়ার নির্দেশ রাষ্ট্রপতির রোহিঙ্গা প্রত্যাবাসনে বিশ্বব্যাপী প্রচেষ্টার ওপর গুরুত্বারোপ প্রধানমন্ত্রীর ক্ষমতায় আসার নিশ্চয়তা না পেয়ে বিএনপি নির্বাচন বর্জন করেছে : প্রধানমন্ত্রী মৌলবাদের বিরুদ্ধে লড়াইয়ে মানুষের সাংস্কৃতিক সম্পৃক্ততার আহ্বান তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রীর সংসদে কার্যকরী ভূমিকা রাখতে স্বতন্ত্র সদস্যদের প্রতি আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী প্রকল্প বাস্তবায়নে অসাধারণ সাফল্য দেখিয়েছে পিপিপি বিদেশি পর্যবেক্ষকদের আগমন স্বচ্ছ নির্বাচনে সহায়ক : তথ্যমন্ত্রী

ছেলেমেয়ের খোঁজ নিন, অভিভাবকদের প্রতি প্রধানমন্ত্রী

| ২৯ আষাঢ় ১৪২৩ | Wednesday, July 13, 2016

সংশ্লিষ্ট খবর

জঙ্গিবাদের শেকড় খোঁজার ঘোষণা প্রধানমন্ত্রীর

শিক্ষার্থীরা যেন জঙ্গিবাদে জড়িয়ে পড়তে না পারে, সে জন্য ছেলেমেয়েদের খোঁজ রাখার বিষয়ে আরো আন্তরিক হওয়ার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আজ মঙ্গলবার দুপুরে চার বিভাগের সব জেলার সর্বস্তরের মানুষের সঙ্গে ভিডিও কনফারেন্সের মাধ্যমে মতবিনিময়ের সময় শিক্ষক-অভিভাবকদের প্রতি এ আহ্বান জানান প্রধানমন্ত্রী। সন্দেহজনক কিছু দেখলে তা দ্রুত স্থানীয় প্রশাসনকে জানানোর কথাও বলেন শেখ হাসিনা।

জঙ্গিবাদ প্রতিরোধে ঢাকা, ময়মনসিংহ, রাজশাহী ও রংপুর বিভাগের জেলাগুলোর জনপ্রতিনিধি, স্থানীয় প্রশাসনসহ সর্বস্তরের মানুষের সঙ্গে ভিডিও কনফারেন্সের মাধ্যমে মতবিনিময় করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ সময় তিনি গুলশান ও শোলাকিয়ার ঘটনার উল্লেখ করে বলেন, এমন ঘটনার পুনরাবৃত্তি তিনি বাংলাদেশে দেখতে চান না।

সরকারপ্রধান বলেন, ‘বাংলাদেশে বহু ঘটনা ঘটে গেছে। আর তার পুনরাবৃত্তি আমরা চাই না। আপনারা সবাই মিলে এই প্রচেষ্টা নেন যে, বাংলাদেশে কোনো জঙ্গির স্থান হবে না, সন্ত্রাসের স্থান হবে না।’

মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাস করে এমন সব রাজনৈতিক দলকে ঐক্যবদ্ধ হয়ে ওয়ার্ড এবং থানা পর্যায়ে জঙ্গিবাদবিরোধী কমিটি গঠন করে এ বিষয়ে জনসচেতনতা সৃষ্টির তাগিদ দেন শেখ হাসিনা। কোনো বাবা-মা-ই চান না তাঁদের সন্তান বিপথে যাক- এ কথা উল্লেখ করে তিনি অভিভাবকদের আহ্বান জানান, সন্তানদের প্রতি আরো আন্তরিক হওয়ার জন্য।

শেখ হাসিনা বলেন, ‘তারা (অভিভাবকরা) যেন সবাই সজাগ থাকেন যে নিজের ছেলেমেয়েরা কী করে, কোথায় যায়, পড়াশোনা করে, কার সঙ্গে মেশে-সেই বিষয়টায় যেন তারা আরো আন্তরিকভাবে চিন্তাভাবনা করেন। এবং যোগাযোগ রাখেন যেন কেউ এই বিপথে যেতে না পারে। কেউ বা ওই এলাকার কোনো ছেলেমেয়ে এই সমস্ত জঙ্গি কর্মকাণ্ডের সঙ্গে সম্পৃক্ত এটা খুঁজে বের করা বা সেখানে কোনো জঙ্গি-সন্ত্রাসী বা অচেনা কারো সন্দেহজনক আনাগোনা হচ্ছে কি না তার ওপর দৃষ্টি রাখা। পাশাপাশি কেউ বিপথে নিচ্ছে কি না, দুটোই আমাদের খোঁজ করতে হবে।’

সব শ্রেণি-পেশার মানুষের বক্তব্য শুনে প্রধানমন্ত্রী আশা প্রকাশ করেন, সবার ঐক্যবদ্ধ প্রচেষ্টায় বাংলাদেশ এই সমস্যা মোকাবিলা করবেই।