ঢাকা, এপ্রিল ২৬, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ০২:২৮:৩৪

এ পাতার অন্যান্য সংবাদ

টেলিভিশন ও অনলাইন সাংবাদিকদের সুযোগ-সুবিধা প্রদানের দাবি বিএফইউজে’র পুনর্বাসন না করে বস্তিবাসীদের উচ্ছেদ করা হবে না: তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে বিস্ফোরণ: মৃতের সংখ্যা বেড়ে ৫ প্রধানমন্ত্রীর বিশেষ সহকারি হিসেবে ফের নিয়োগ পেলেন বিপ্লব বড়ুয়া সংসদ অধিবেশন উপলক্ষে সংসদ ভবন ও আশপাশের এলাকায় সভা-সমাবেশ নিষিদ্ধ আপিলে দ্বিতীয় দিনে প্রার্থিতা ফিরে পেয়েছেন ৫১ জন নির্বাচনে ২৯ ডিসেম্বর থেকে ১০ জানুয়ারি সেনাবাহিনী চায় ইসি : পিএসও আদালত আবমাননায় বিচারক সোহেল রানার সাজার বিরুদ্ধে আপিলের রায় ২৩ জানুয়ারি রাজধানীর ২১টি স্থানে ককটেল বিস্ফোরণ-অগ্নিসংযোগের ঘটনায় ৪ জন গ্রেফতার : ডিএমপি নির্বাচনে সেনা মোতায়েন হবে কিনা, জানালেন ইসি

ছিনতাইচেষ্টা, ঢাবির ২ শিক্ষার্থী আটক

| ১৮ মাঘ ১৪২৪ | Wednesday, January 31, 2018

 

আহত প্রাণ কোম্পানির কর্মকতা মো. রাসেল। ছবি: সংগৃহীত

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ক্যাম্পাসে বেসরকারি দুই কর্মকর্তার কাছ থেকে টাকা ছিনিয়ে নেওয়ার সময় আটক হয়েছেন বিশ্ববিদ্যালয়টির দুই শিক্ষার্থী।

গতকাল মঙ্গলবার দিবাগত রাত ১টার দিকে ঢাবির কলাভবনের সামনে এই ঘটনা ঘটে।

আটক দুজন হলেন ঢাবির রাষ্ট্রবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী মারুফ হোসেন ও উর্দু বিভাগের বিল্লাহ হোসেন। তাঁরা দুজনই দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী।

প্রত্যক্ষদর্শীরা জানান, ঢাবির বিভিন্ন দোকান থেকে টাকা সংগ্রহ শেষে প্রাণ কোম্পানির দুই কর্মকতা মো. রাসেল ও আবু বকর সবুজ রাত ১টার দিকে বিশ্ববিদ্যালয়ের কলাভবনের সামনে হিসাব-নিকাশ করছিলেন। এমন সময় মারুফ ও বিল্লালের নেতৃত্বে বিশ্ববিদ্যালয়ের একদল শিক্ষার্থী তাঁদের টাকা কেড়ে নেওয়ার চেষ্টা করেন। কিন্তু রাসেল টাকা দিতে না চাওয়ায় বিল্লাল তাঁর মাথায় ইট দিয়ে আঘাত করেন। এতে তাঁর মাথা ফেটে ব্যাপক রক্তক্ষরণ হয়। এ সময় আবু বকর সবুজ চিৎকার করলে ঘটনাস্থলে লোকজন ছুটে আসে। এ সময় উপস্থিত লোকজনই বিল্লাল ও মারুফকে আটক করেন।

আহত রাসেল বলেন, ‘আমরা সারাদিনের হিসাব-নিকাশ করছিলাম। এমন সময় ১০ থেকে ১২ জন এসে আমাদের পরিচয় জানতে চায়। আমরা কোম্পানির লোক পরিচয় দিলে তারা টাকা কেড়ে নেওয়ার চেষ্টা করে। টাকা দিতে না চাইলে তারা আমাদের ওপর হামলা করে।’

শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকতা (ওসি) আবুল হোসেন জানান, রাতেই বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল টিমের উপস্থিতিতে আটক দুই শিক্ষার্থীকে তাঁদের হাতে তুলে দেওয়া হয়। এরা দুজনেই বর্তমানে থানাহাজতে আছে।

জানা গেছে, বিশ্ববিদ্যালয়ের সূর্য সেন হলের আবাসিক শিক্ষার্থী মারুফ হল শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক নাহিদুল ইসলাম শাহীনের অনুসারী হিসেবে পরিচিত। অন্যজন বিজয় একাত্তর হলের আবাসিক শিক্ষার্থী বিল্লাল হল ছাত্রলীগের সভাপতি ফকির রাসেলের অনুসারী।