ঢাকা, এপ্রিল ১৮, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ০৮:৫১:২৬

এ পাতার অন্যান্য সংবাদ

পূর্ব লেবাননে হামলা চালিয়েছে ইসরায়েল জিম্মি চুক্তিতে হামাসকে রাজি করাতে মিসর ও কাতারের দ্বারস্থ বাইডেন দক্ষিণ চীন সাগরে সামরিক মহড়া চীনের গাজা যুদ্ধে নিহতের সংখ্যা ৩০ হাজার ছাড়িয়েছে রমজানে মুসলমানদের আল আকসায় নামাজ পড়ার অনুমতি দিতে ইসরায়েলের প্রতি আহ্বান যুক্তরাষ্ট্রের দক্ষিণ গাজায় তুমুল যুদ্ধ ॥ চলছে যুদ্ধবিরতির বৈঠক জর্ডানে মার্কিন সৈন্য হত্যা ॥ দায়ীদের জবাবদিহির আওতায় আনার অঙ্গীকার যুক্তরাষ্ট্রের গাজা যুদ্ধে ক্ষতিগ্রস্তদের সাথে জাতিসংঘ দূতদের সাক্ষাত জি৭ নেতাদের ভিডিও শীর্ষ সম্মেলনে যোগ দেবেন ইউক্রেনের প্রেসিডেন্ট ট্রাম্প প্রেসিডেন্ট নির্বাচনে প্রার্থী না হলে বাইডেন ও অনিশ্চিত

চীনে শিশুদের ওপর হামলা, নিহত ৭

| ১৪ বৈশাখ ১৪২৫ | Friday, April 27, 2018

শিশুদের ওপর হামলার অভিযোগে একজনকে আটক করে পুলিশ। ছবি : সংগৃহীত

চীনে ছুরিকাঘাতে নিহত হয়েছে স্কুল পড়ুয়া সাত শিশু। স্কুল ছুটির পর এসব শিশু বাড়ি ফিরছিল। আজ শুক্রবার চীনের উত্তরাঞ্চলে শানজি প্রদেশে এ ঘটনা ঘটে।

বার্তা সংস্থা এএফপি জানিয়েছে, স্কুলফেরত শিশুদের ওপর ছুরি নিয়ে হামলা করে এক দুর্বৃত্ত। সাত শিশু নিহত হওয়ার পাশাপাশি ওই হামলায় ১২ শিশু আহত হয়।

এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে একজনকে আটক করেছে পুলিশ। শানজি প্রদেশের মিজহি কাউন্টের কর্মকর্তারা জানিয়েছেন হামলায় আহত শিশুদের হাসপাতালে ভর্তি করা হয়েছে।

শিশুদের বয়স কত তা জানাননি ওই সরকারি কর্মকর্তারা। তবে জানা যায়, শিশুদের বয়স ১২ থেকে ১৫ বছরের মধ্যে। এরচেয়ে বেশি তথ্য আর দেননি সরকারি কর্মকর্তারা।

তবে ছুরি দিয়ে এ ধরনের হামলা চীনে এবারই প্রথম নয়। গত ফেব্রুয়ারিতে একটি শপিং মলে এ ধরনের হামলা করে একজন নারীকে হত্যা করে দুর্বৃত্তরা। ওই ঘটনায় ১২ জন আহত হয়। গত বছর একই ধরনের ঘটনায় দুইজন নিহত হয় এবং নয়জন আহত হয়। ওই ব্ছরই এক দুর্বৃত্তের ছুরি দিয়ে হামলায় ১১ জন শিশু আহত হয়।

আরও পড়ুন...