ঢাকা, এপ্রিল ২০, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ১৮:৪৪:৩৩

এ পাতার অন্যান্য সংবাদ

একীভূত হতে চাওয়া ব্যাংকের সম্পদের দাম যেভাবে নির্ধারণ করা হবে টেলিভিশন ও অনলাইন সাংবাদিকদের সুযোগ-সুবিধা প্রদানের দাবি বিএফইউজে’র দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব নিয়ে বিএনপির মাথাব্যথার কারণ নেই : ওবায়দুল কাদের বিএনপি একটি রাজনৈতিক দৈত্যের দল : পররাষ্ট্রমন্ত্রী শান্তি বজায় রাখার জন্য যা-যা করার আমরা করবো: বান্দরবানে স্বরাষ্ট্রমন্ত্রী এবারের ঈদ যাত্রাও স্বস্তিদায়ক হচ্ছে: সেতুমন্ত্রী কক্লিয়ার ইমপ্ল্যান্ট শিশুদের নতুন করে বাঁচার পথ খুলে দেয় : সমাজকল্যাণ মন্ত্রী ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে বিস্ফোরণ: মৃতের সংখ্যা বেড়ে ৫ আসন্ন পবিত্র রমজানে সরকারিভাবে বড় ইফতার পার্টি না করার নির্দেশ প্রধানমন্ত্রীর পুলিশকে জনগণের বন্ধু হয়ে নিঃস্বার্থ সেবা দেয়ার নির্দেশ রাষ্ট্রপতির

চতুর্থ ধাপে ১০৭টি উপজেলায় ভোট চলছে

| ১৮ চৈত্র ১৪২৫ | Monday, April 1, 2019

চতুর্থ ধাপে ১০৭টি উপজেলায় ভোট চলছে

আজ রবিবার সকাল ৮টা থেকে উপজেলা পরিষদ নির্বাচনের চতুর্থ ধাপে দেশের ২২ জেলার ১০৭টি উপজেলায় ভোট চলছে। এসব উপজেলার ৯ হাজার ৭৪০টি কেন্দ্রে একযোগে ভোট শুরু হয়ে একটানা চলবে বিকাল ৪টা পর্যন্ত।

এসব নির্বাচনী এলাকায় ভোটার রয়েছেন মোট ২ কোটি ৫৫ লাখ ৪০ হাজার ৭০৪ জন। নির্বাচনী এলাকায় রোববার সাধারণ ছুটি।

চতুর্থ ধাপের তফসিলে ১২২ উপজেলায় ভোট আয়োজনের পরিকল্পনা থাকলেও তৃতীয় ধাপের ছয়টি উপজেলার ভোট পিছিয়ে চতুর্থ ধাপে আনা হয়। আবার আইনি জটিলায় চারটি এবং ইসির নির্দেশনায় দুটি উপজেলার ভোট স্থগিত হয়ে যায়।

বাকি উপজেলাগুলোর মধ্যে ১৫টিতে সব পদেই একক প্রার্থীরা বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হওয়ায় রোববার ১০৭ উপজেলায় ভোট হচ্ছে।

নির্বাচন কমিশনের কর্মকর্তারা জানান, আজ রবিবারের ভোটে ঝুঁকিপূর্ণ ৪৮ উপজেলায় ১১১ প্লাটুন অতিরিক্ত বিজিবি মোতায়েন করা হয়েছে, রিজার্ভ রাখা হয়েছে ৪৮ প্লাটুন (প্রতি প্লাটুনে ২০ জন)। গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলায় র্যাবের অতিরিক্ত ৪টি টিম মোতায়েন করা হয়েছে।

এই ধাপে ছয়টি সদর উপজেলায় ইভিএমে ভোট নেওয়া হচ্ছে, দ্রুত ফলাফল পাঠানোর জন্য ব্যবহার করা হবে ট্যাব।

এই ছয় উপজেলা হল, বাগেরহাট সদর (কেন্দ্র সংখ্যা ৯১), ফেনী সদর (কেন্দ্র সংখ্যা ১২৭), মুন্সীগঞ্জ সদর (কেন্দ্র সংখ্যা ১১৬), ময়মনসিংহ সদর (কেন্দ্র সংখ্যা ১০০) ও পটুয়াখালী সদর (কেন্দ্র সংখ্যা ৮৯)।

`