ঢাকা, এপ্রিল ২৫, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ২৩:৩৭:৩৮

এ পাতার অন্যান্য সংবাদ

একীভূত হতে চাওয়া ব্যাংকের সম্পদের দাম যেভাবে নির্ধারণ করা হবে টেলিভিশন ও অনলাইন সাংবাদিকদের সুযোগ-সুবিধা প্রদানের দাবি বিএফইউজে’র দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব নিয়ে বিএনপির মাথাব্যথার কারণ নেই : ওবায়দুল কাদের বিএনপি একটি রাজনৈতিক দৈত্যের দল : পররাষ্ট্রমন্ত্রী শান্তি বজায় রাখার জন্য যা-যা করার আমরা করবো: বান্দরবানে স্বরাষ্ট্রমন্ত্রী এবারের ঈদ যাত্রাও স্বস্তিদায়ক হচ্ছে: সেতুমন্ত্রী কক্লিয়ার ইমপ্ল্যান্ট শিশুদের নতুন করে বাঁচার পথ খুলে দেয় : সমাজকল্যাণ মন্ত্রী ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে বিস্ফোরণ: মৃতের সংখ্যা বেড়ে ৫ আসন্ন পবিত্র রমজানে সরকারিভাবে বড় ইফতার পার্টি না করার নির্দেশ প্রধানমন্ত্রীর পুলিশকে জনগণের বন্ধু হয়ে নিঃস্বার্থ সেবা দেয়ার নির্দেশ রাষ্ট্রপতির

রাজাকারদের সাথে আত্মীয়তা ছিন্ন করুন গয়েশ্বর

| ৩১ ভাদ্র ১৪২২ | Tuesday, September 15, 2015


যুদ্ধাপরাধী এবং রাজাকারদের সাথে আত্মীয়তার সম্পর্ক ছিন্ন করে সংশোধন হওয়ার আহ্বান জানিয়ে বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, রাজাকারের বাড়ি থেকে মেয়েটাকে নিয়ে আসুন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উদ্দেশ্য করে তিনি বলেন, বিএনপিকে জামায়াত ছাড়ার পরামর্শ দেয়ার শেখ হাসিনা কে? আগে তাকেই জামায়াতের সঙ্গ ছাড়তে হবে।

সকালে জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে দেশনেত্রী ফোরাম আয়োজিত আওয়ামী লীগের দুঃশাসনে মৃত্যুপ্রায় গণতন্ত্র পুনঃরুদ্ধার শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, শেখ হাসিনা সরকারেই জামায়াত ঘাপটি মেরে আছে। তার আত্মীয় স্বজনও অনেকেই রাজাকার। বিএনপি কার সাথে নির্বাচনী জোট করবে না করবে, তা একমাত্র তাদেরই ব্যাপার।

গয়েশ্বর আরও বলেন, জামায়াত এবং বিএনপির রাজনীতিতে আদর্শিক কোন মিল নেই। তবে শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান প্রবর্তিত বহুদলীয় গণতন্ত্র রক্ষায় যে কারো সাথে নির্বাচনী জোট হতে পারে।

গয়েশ্বর বলেন, বিএনপি বহুদলীয় গণতন্ত্রে বিশ্বাসী। বিএনপি কখনো গণতন্ত্রের পরিপন্থী হয়ে ক্ষমতায় আসার চেষ্টা করেনি।

তথ্য মন্ত্রী হাসানুল হক ইনুর প্রসঙ্গ উল্লেখ করে তিনি বলেন, ইনু সাহেব আপনি আজ গণবাহিনীর হত্যার কথা ভুলে শেখ হাসিনার চেয়ে বড় আওয়ামী লীগার হয়েছেন।

আওয়ামী লীগের দুঃশাসন থেকে বাঁচতে জাতীয়তাবাদী শক্তিকে ঐক্যবদ্ধভাবে রাজপথে মোকাবেলা করার জন্য প্রস্তুত থাকতে সকলের প্রতি আহ্বান জানান তিনি।

অনুষ্ঠানে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সভাপতি রুহুল আমিন গাজী বলেন, ভয় বা হতাশ হওয়ার কোন কারণ নেই। এর আগে আমরা যুদ্ধ করে দেশ স্বাধীন করেছি, স্বৈরাচার এরশাদকে হটিয়েছি, এবার নব্য স্বৈরাচার শেখ হাসিনাকেও হটাব।

সংগঠনের উপদেষ্টা এ.কে.এম বশীর উদ্দিনের সভাপতিত্বে আরো বক্তব্য রাখেন, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সভাপতি রুহুল আমিন গাজী, বিএনপি’র কেন্দ্রীয় নেতা এবিএম মোশারফ হোসেন, কৃষকদল নেতা শাজাহান মিয়া সম্রাট, বিএনপির সহ-দপ্তর সম্পাদক আসাদুল করিম শাহীন, কৃষিবিদ শামীমুর রহমান শামীম প্রমুখ।