ঢাকা, মার্চ ১৯, ২০২৪, ৫ চৈত্র ১৪৩০, স্থানীয় সময়: ১২:৩২:২৬

এ পাতার অন্যান্য সংবাদ

গাজা যুদ্ধে নিহতের সংখ্যা ৩০ হাজার ছাড়িয়েছে রমজানে মুসলমানদের আল আকসায় নামাজ পড়ার অনুমতি দিতে ইসরায়েলের প্রতি আহ্বান যুক্তরাষ্ট্রের দক্ষিণ গাজায় তুমুল যুদ্ধ ॥ চলছে যুদ্ধবিরতির বৈঠক জর্ডানে মার্কিন সৈন্য হত্যা ॥ দায়ীদের জবাবদিহির আওতায় আনার অঙ্গীকার যুক্তরাষ্ট্রের গাজা যুদ্ধে ক্ষতিগ্রস্তদের সাথে জাতিসংঘ দূতদের সাক্ষাত জি৭ নেতাদের ভিডিও শীর্ষ সম্মেলনে যোগ দেবেন ইউক্রেনের প্রেসিডেন্ট ট্রাম্প প্রেসিডেন্ট নির্বাচনে প্রার্থী না হলে বাইডেন ও অনিশ্চিত গাজায় ইসরাইলের জোর হামলায় ৫৫ জন নিহত : হামাস হিজবুল্লাহ ‘লেবাননকে যুদ্ধে টেনে নিয়ে যাচ্ছে’: ইসরায়েল সামরিক বাহিনী গাজায় ৪ লাখ ২৩ হাজারের বেশি মানুষ বাস্তুচ্যুত: জাতিসংঘ

গুজরাট নির্বাচনের আগেই কংগ্রেস সভাপতি হচ্ছেন রাহুল?

| ৬ অগ্রহায়ন ১৪২৪ | Monday, November 20, 2017

শিগগিরই কংগ্রেসের সভাপতি হতে পারেন বর্তমান সহসভাপতি রাহুল গান্ধী।

ভারতের গুজরাটে দুই ধাপে ৯ ও ১৪ ডিসেম্বর অনুষ্ঠেয় বিধানসভা নির্বাচনের আগেই বিরোধী দল কংগ্রেসের সভাপতি হতে পারেন ৪৭ বছর বয়সী রাহুল গান্ধী।

আগামীকাল সোমবার দলটির সর্বোচ্চ নীতিনির্ধারণী পর্ষদ কংগ্রেস ওয়ার্কিং কমিটির (সিডব্লিউসি) বৈঠকেই সভাপতি নির্বাচনের দিনক্ষণ ঠিক হতে পারে।

এনডিটিভির খবরে বলা হয়, ১৭ বছর ধরে কংগ্রেসের সভাপতি হিসেবে দায়িত্ব পালন করা সোনিয়া গান্ধীর ছেলে সহসভাপতি রাহুল মায়ের মতোই দলের নিরঙ্কুশ সমর্থন পাবেন বলে আশা করা হচ্ছে। তাই দলটির সভাপতি নির্বাচনে ভোটাভুটি হতে পারে কেবলই আনুষ্ঠানিকতা।

সোমবার সকাল সাড়ে ১০টা থেকে দলীয় সভাপতি সোনিয়া গান্ধীর নেতৃত্বে রুদ্ধদ্বার বৈঠকে বসবেন সিডব্লিউসির ২৫ নেতা। সেই বৈঠকে সভাপতি নির্বাচনের দিনক্ষণ ঠিক করাসহ দলীয় বিভিন্ন পদে নেতা নির্বাচনে ভোটাভুটির বিষয়ে আলোচনা হবে।

ভারতের নির্বাচন কমিশনের বর্ধিত সময় অনুযায়ী, ৩১ ডিসেম্বরের মধ্যে দলীয় নির্বাচন সম্পন্ন করতে হবে কংগ্রেসকে।

কংগ্রেস সূত্রে জানা যায়, দলটির কেন্দ্রীয় নির্বাচন কর্তৃপক্ষ সভাপতি পদপ্রার্থীদের আগামী সপ্তাহ থেকে আবেদন শুরুর তাগিদ দিচ্ছে। আবেদনের সর্বশেষ সময় ঠিক করা হয়েছে ১ ডিসেম্বর। আর সভাপতি নির্বাচনে ভোটাভুটি হতে পারে গুজরাট রাজ্য নির্বাচনের আগের দিন ৮ ডিসেম্বর।

এ বিষয়ে কংগ্রেস নেতা জনার্দন দ্বিবেদী শনিবার সাংবাদিকদের বলেন, সভাপতি পদে শুধু একজন যদি আবেদন করেন, তবে প্রার্থিতা দাখিলের শেষ দিনে কংগ্রেসের নতুন নেতার নাম ঘোষণা করা হবে।