ঢাকা, এপ্রিল ২০, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ১৯:২২:৩২

এ পাতার অন্যান্য সংবাদ

বিএনপি একটি রাজনৈতিক দৈত্যের দল : পররাষ্ট্রমন্ত্রী শান্তি বজায় রাখার জন্য যা-যা করার আমরা করবো: বান্দরবানে স্বরাষ্ট্রমন্ত্রী আসন্ন পবিত্র রমজানে সরকারিভাবে বড় ইফতার পার্টি না করার নির্দেশ প্রধানমন্ত্রীর পুলিশকে জনগণের বন্ধু হয়ে নিঃস্বার্থ সেবা দেয়ার নির্দেশ রাষ্ট্রপতির রোহিঙ্গা প্রত্যাবাসনে বিশ্বব্যাপী প্রচেষ্টার ওপর গুরুত্বারোপ প্রধানমন্ত্রীর ক্ষমতায় আসার নিশ্চয়তা না পেয়ে বিএনপি নির্বাচন বর্জন করেছে : প্রধানমন্ত্রী মৌলবাদের বিরুদ্ধে লড়াইয়ে মানুষের সাংস্কৃতিক সম্পৃক্ততার আহ্বান তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রীর সংসদে কার্যকরী ভূমিকা রাখতে স্বতন্ত্র সদস্যদের প্রতি আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী প্রকল্প বাস্তবায়নে অসাধারণ সাফল্য দেখিয়েছে পিপিপি বিদেশি পর্যবেক্ষকদের আগমন স্বচ্ছ নির্বাচনে সহায়ক : তথ্যমন্ত্রী

গুজব রটনাকারীদের কোনো ছাড় দেয়া হবে না: আইজিপি

| ২৯ শ্রাবণ ১৪২৫ | Monday, August 13, 2018

গুজব রটনাকারীদের কোনো ছাড় দেয়া হবে না: আইজিপি

ফাইল ছবি

পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বলেছেন, সামাজিক যোগাযোগ মাধ্যমে গুজব রটনাকারীদের কোনো ছাড় দেয়া হবে না। শিক্ষার্থীদের আন্দোলন চলাকালে যারা গুজব ছড়িয়েছে তথ্য প্রমাণের ভিত্তিতে তাদের চিহ্নিত করে আইনের আওতায় আনা হবে।

 

আজ সোমবার দুপুরে ১৫ আগস্ট জাতীয় শোক দিবস ও কোরবানির ঈদকে সামনে রেখে পুলিশ সদর দফতরে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন তিনি।

 

আইজিপি বলেন, গুজব ছড়ানোর ঘটনায় এ পর্যন্ত ২১টি মামলা হয়েছে এবং ২৯টি অনলাইন পোর্টালকে চিহ্নিত করা হয়েছে। তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হচ্ছে।

 

তিনি বলেন, গত ২৯ জুলাই বিমানবন্দর সড়কে দুই শিক্ষার্থী নিহতের পর পর তিনদিন শিক্ষার্থীরা সড়কে শৃঙ্খলা ফেরাতে আন্দোলন করছিল, যা সঠিক পথেই ছিল।এরপরে ওই আন্দোলনের ভেতরে অনুপ্রবেশকারী বা তৃতীয় পক্ষ ঢুকে বিশৃঙ্খলার সৃষ্টি করে। 

 

তিনি বলেন, যারা ছাত্র নয়, যাদের বিভিন্ন রাজনৈতিক উদ্দেশ্য ছিল তারাই হচ্ছে তৃতীয় পক্ষ।

 

জাবেদ পাটোয়ারী বলেন, সামাজিক যোগাযোগ মাধ্যমে গুজব বন্ধে সাইবার অপরাধ মনিটরিং এর জন্য আমরা কেন্দ্রীয়ভাবে সেল মনিটরিং জোরদার করছি। সেই সঙ্গে ফেইসবুকে ফেইক আইডিগুলো চিহ্নিত করা হচ্ছে। বেশ কিছু আইডি ইতোমধ্যে ব্লক করা হয়েছে।