ঢাকা, মার্চ ২৯, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, স্থানীয় সময়: ০০:২৫:০২

এ পাতার অন্যান্য সংবাদ

গাজা যুদ্ধে নিহতের সংখ্যা ৩০ হাজার ছাড়িয়েছে রমজানে মুসলমানদের আল আকসায় নামাজ পড়ার অনুমতি দিতে ইসরায়েলের প্রতি আহ্বান যুক্তরাষ্ট্রের দক্ষিণ গাজায় তুমুল যুদ্ধ ॥ চলছে যুদ্ধবিরতির বৈঠক জর্ডানে মার্কিন সৈন্য হত্যা ॥ দায়ীদের জবাবদিহির আওতায় আনার অঙ্গীকার যুক্তরাষ্ট্রের গাজা যুদ্ধে ক্ষতিগ্রস্তদের সাথে জাতিসংঘ দূতদের সাক্ষাত জি৭ নেতাদের ভিডিও শীর্ষ সম্মেলনে যোগ দেবেন ইউক্রেনের প্রেসিডেন্ট ট্রাম্প প্রেসিডেন্ট নির্বাচনে প্রার্থী না হলে বাইডেন ও অনিশ্চিত গাজায় ইসরাইলের জোর হামলায় ৫৫ জন নিহত : হামাস হিজবুল্লাহ ‘লেবাননকে যুদ্ধে টেনে নিয়ে যাচ্ছে’: ইসরায়েল সামরিক বাহিনী গাজায় ৪ লাখ ২৩ হাজারের বেশি মানুষ বাস্তুচ্যুত: জাতিসংঘ

খেলোয়াড়ের মৃত্যুকে অবৈধ অভিবাসীদের বিরুদ্ধে ব্যবহার করছেন ট্রাম্প

| ২৫ মাঘ ১৪২৪ | Wednesday, February 7, 2018

ওয়াশিংটন : মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প সড়ক দুর্ঘটনায় একজন এনএফএল খেলোয়াড়ের মৃত্যুকে সীমান্ত সুরক্ষা কঠোর করার পক্ষে ব্যবহার করেছেন। মঙ্গলবার তিনি এ ঘটনার জন্য অনিবন্ধিত অভিবাসীদের দায়ী করেছেন।
ইন্ডিয়ানাপোলিস কোল্টস খেলোয়াড় এডউইন জ্যাকসন ও অপর এক ব্যক্তির মৃত্যুর দুই দিন পর ট্রাম্প সন্দেহভাজন অপরাধী মাতাল গাড়ি চালকের বিষয়টি তুলে ধরলেন।
খবর বার্তা সংস্থা এএফপি’র।
ওই গাড়ি চালককে দুইবার যুক্তরাষ্ট্র থেকে বের করে দেয়া হয়। লোকটি আবার অবৈধভাবে যুক্তরাষ্ট্রে প্রবেশ করে।
ট্রাম্প টুইটারে বলেন, ‘এটা অত্যন্ত লজ্জাজনক যে এক ব্যক্তি অবৈধভাবে আমাদের দেশে প্রবেশ করে এডউইন জ্যাকসনকে মেরে ফেলেছে। এটা এ ধরনের প্রতিরোধযোগ্য অনেক মর্মান্তিক ঘটনার মাঝে একটি ঘটনা মাত্র। আমাদের অবশ্যই খুব তাড়াতাড়ি সীমান্ত সুরক্ষা জোরদার এবং অবৈধ অভিবাসীদের বিরুদ্ধে আরো কঠোর হতে হবে।’
৩৭ বছর বয়সী গুয়াতেমালার নাগরিক ম্যানুয়েল ওরেগো জাভালার কালো রঙের ফোর্ড এফ-১৫০ পিকআপ গাড়িটি নিয়ন্ত্রণ হারিয়ে জ্যাকসনের গাড়িকে ধাক্কা দেয়। এতে তিনি ও তার গাড়ির চালক নিহত হন। তারা দুজন এ সময় তাদের গাড়িকে মহাসড়কের পাশে দাঁড় করিয়ে তার পাশে দাঁড়িয়ে ছিলেন।
এ বিষয়ে অভিবাসন কর্তৃপক্ষ স্থানীয় পুলিশের সঙ্গে কাজ করছে।