ঢাকা, এপ্রিল ২৬, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ০৪:১১:৪৪

এ পাতার অন্যান্য সংবাদ

টেলিভিশন ও অনলাইন সাংবাদিকদের সুযোগ-সুবিধা প্রদানের দাবি বিএফইউজে’র পুনর্বাসন না করে বস্তিবাসীদের উচ্ছেদ করা হবে না: তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে বিস্ফোরণ: মৃতের সংখ্যা বেড়ে ৫ প্রধানমন্ত্রীর বিশেষ সহকারি হিসেবে ফের নিয়োগ পেলেন বিপ্লব বড়ুয়া সংসদ অধিবেশন উপলক্ষে সংসদ ভবন ও আশপাশের এলাকায় সভা-সমাবেশ নিষিদ্ধ আপিলে দ্বিতীয় দিনে প্রার্থিতা ফিরে পেয়েছেন ৫১ জন নির্বাচনে ২৯ ডিসেম্বর থেকে ১০ জানুয়ারি সেনাবাহিনী চায় ইসি : পিএসও আদালত আবমাননায় বিচারক সোহেল রানার সাজার বিরুদ্ধে আপিলের রায় ২৩ জানুয়ারি রাজধানীর ২১টি স্থানে ককটেল বিস্ফোরণ-অগ্নিসংযোগের ঘটনায় ৪ জন গ্রেফতার : ডিএমপি নির্বাচনে সেনা মোতায়েন হবে কিনা, জানালেন ইসি

খালেদা জিয়ার নাইকো মামলার শুনানি আজ

| ২২ মাঘ ১৪২৫ | Monday, February 4, 2019

Image result for খালেদা জিয়ার নাইকো মামলার শুনানি আজ

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া। পুরোনো

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে নাইকো দুর্নীতির মামলায় অভিযোগ গঠনের শুনানি আজ সোমবার অনুষ্ঠিত হবে।

পুরান ঢাকার নাজিমউদ্দিন রোডে পুরোনো কেন্দ্রীয় কারাগারে অবস্থিত ঢাকার নয় নম্বর বিশেষ জজ শেখ হাফিজুর রহমানের আদালতে অভিযোগ গঠনের শুনানি হবে। বেলা সাড়ে ১১টার পর খালেদা জিয়ার উপস্থিতিতে শুনানি হওয়ার কথা রয়েছে।

খালেদা জিয়ারপক্ষে আইনজীবী এ জে মোহাম্মদ আলী, আবদুর রেজাক খান ও মাসুদ আহমেদ তালুকদার এবং দুর্নীতি দমন কমিশনের (দুদক) পক্ষে মোশাররফ হোসেন কাজল শুনানিতে অংশ নিবেন।

এর আগে গত ২১ জানুয়ারি খালেদা জিয়াকে অস্থায়ী আদালতে হাজির করা হয়। ওই দিন তাঁর উপস্থিতিতে অভিযোগ গঠনের শুনানি অনুষ্ঠিত হয়।

খালেদা জিয়ার অন্যতম আইনজীবী হান্নান ভূঁইয়া নাইকো দুর্নীতির মামলার তারিখের বিষয়ে এনটিভি অনলাইনকে নিশ্চিত করেছেন।

গত ২০১৭ সালের ৩০ নভেম্বর এ মামলায় খালেদা জিয়া আত্মপক্ষ সমর্থন করে জামিন নেন।

এর আগে ২০১৭ সালের ১৮ জুন এ মামলাটি বিচারিক আদালতে চলবে বলে রায় দেন হাইকোর্ট।

মামলায় বলা হয়, ২০০৭ সালের ৯ ডিসেম্বর কানাডার কোম্পানি নাইকোর সঙ্গে অস্বচ্ছ চুক্তির মাধ্যমে রাষ্ট্রের আর্থিক ক্ষতিসাধন ও দুর্নীতির অভিযোগে খালেদা জিয়াসহ পাঁচজনের বিরুদ্ধে দুদকের সহকারী পরিচালক মুহাম্মদ মাহবুবুল আলম মামলা করেন। পরবর্তী সময়ে, ২০০৮ সালের ৫ মে এ মামলায় খালেদা জিয়াসহ ১১ জনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করা হয়।