ঢাকা, এপ্রিল ১৯, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ০৭:১৯:৩৭

এ পাতার অন্যান্য সংবাদ

টেলিভিশন ও অনলাইন সাংবাদিকদের সুযোগ-সুবিধা প্রদানের দাবি বিএফইউজে’র পুনর্বাসন না করে বস্তিবাসীদের উচ্ছেদ করা হবে না: তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে বিস্ফোরণ: মৃতের সংখ্যা বেড়ে ৫ প্রধানমন্ত্রীর বিশেষ সহকারি হিসেবে ফের নিয়োগ পেলেন বিপ্লব বড়ুয়া সংসদ অধিবেশন উপলক্ষে সংসদ ভবন ও আশপাশের এলাকায় সভা-সমাবেশ নিষিদ্ধ আপিলে দ্বিতীয় দিনে প্রার্থিতা ফিরে পেয়েছেন ৫১ জন নির্বাচনে ২৯ ডিসেম্বর থেকে ১০ জানুয়ারি সেনাবাহিনী চায় ইসি : পিএসও আদালত আবমাননায় বিচারক সোহেল রানার সাজার বিরুদ্ধে আপিলের রায় ২৩ জানুয়ারি রাজধানীর ২১টি স্থানে ককটেল বিস্ফোরণ-অগ্নিসংযোগের ঘটনায় ৪ জন গ্রেফতার : ডিএমপি নির্বাচনে সেনা মোতায়েন হবে কিনা, জানালেন ইসি

খালেদা জিয়ার জামিন বহাল, ৩১ জুলাইয়ের মধ্যে আপিল নিস্পত্তির নির্দেশ

| ২ জ্যৈষ্ঠ ১৪২৫ | Wednesday, May 16, 2018

ঢাকা: জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াকে হাইকোর্টের দেয়া জামিন বহাল রেখেছে সুপ্রিমকোর্টের আপিল বিভাগ।
প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বে আপিল বিভাগ এ জামিন বিষয়ে আনা দুদক ও রাষ্ট্রপক্ষে আনা আপিল খারিজ করে দিয়েছে।
একইসঙ্গে নিম্ন আদালতের সাজার বিরুদ্ধে বেগম খালেদা জিয়া যে আপিল করেছেন সে আপিল বিচারপতি এম ইনায়েত রহিমের নেতৃত্বাধীন হাইকোর্ট ডিভিশন বেঞ্চে ৩১ জুলাইয়ের মধ্যে নিষ্পত্তি করতে নির্দেশ দেয়া হয়েছে।
তবে অন্য মামলায় জামিনে না থাকায় খালেদা জিয়ার কারামুক্তি এখনই হচ্ছে না বলে জানিয়েছেন ব্যারিষ্টার মওদুদ আহমদ।
গত ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় খালেদা জিয়ার ৫ বছর কারাদন্ড দিয়ে রায় দেয় ঢাকার বিশেষ জজ আদালত-৫। একই সঙ্গে খালেদা জিয়ার বড় ছেলে বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানসহ অপর পাঁচ আসামিকে ১০ বছর করে দন্ড দেয়া হয়। একই সঙ্গে অর্থদন্ডও দেয়া হয়।
দুদক-এর পক্ষে কৌসুলি খুরশীদ আলম খান বলেন, রাষ্ট্রপক্ষে এটর্নি জেনারেল মাহবুবে আলম জামিন বাতিলে শুনানি করেন। অপরদিকে খালেদা জিয়ার পক্ষে এ জে মোহাম্মদ আলী, খন্দকার মাহবুব হোসেন, জয়নুল আবেদীন প্রমূখ শুনানি করেন।