ঢাকা, এপ্রিল ২৪, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ০৫:৪৯:২৭

এ পাতার অন্যান্য সংবাদ

বিএনপি একটি রাজনৈতিক দৈত্যের দল : পররাষ্ট্রমন্ত্রী শান্তি বজায় রাখার জন্য যা-যা করার আমরা করবো: বান্দরবানে স্বরাষ্ট্রমন্ত্রী আসন্ন পবিত্র রমজানে সরকারিভাবে বড় ইফতার পার্টি না করার নির্দেশ প্রধানমন্ত্রীর পুলিশকে জনগণের বন্ধু হয়ে নিঃস্বার্থ সেবা দেয়ার নির্দেশ রাষ্ট্রপতির রোহিঙ্গা প্রত্যাবাসনে বিশ্বব্যাপী প্রচেষ্টার ওপর গুরুত্বারোপ প্রধানমন্ত্রীর ক্ষমতায় আসার নিশ্চয়তা না পেয়ে বিএনপি নির্বাচন বর্জন করেছে : প্রধানমন্ত্রী মৌলবাদের বিরুদ্ধে লড়াইয়ে মানুষের সাংস্কৃতিক সম্পৃক্ততার আহ্বান তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রীর সংসদে কার্যকরী ভূমিকা রাখতে স্বতন্ত্র সদস্যদের প্রতি আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী প্রকল্প বাস্তবায়নে অসাধারণ সাফল্য দেখিয়েছে পিপিপি বিদেশি পর্যবেক্ষকদের আগমন স্বচ্ছ নির্বাচনে সহায়ক : তথ্যমন্ত্রী

খালেদা জিয়ার আবেদন আদালতের নামঞ্জুর

| ৪ বৈশাখ ১৪২৩ | Sunday, April 17, 2016

khaleda zia on court for case of zia charitable trust

জিয়া চ্যারিটেবল ট্রাস্টের দুর্নীতি মামলায় গত সত তারিখে আদালতে হাজির হওয়ার কথা ছিলো খালেদা জিয়ার। কিন্তু সেদিন তিনি উপস্থিত হতে পারেননি। তার আইনজীবী আজ হাজিরা দেয়ার আবেদন করেন। আদালত মঞ্জুর করেন তাদের আবেদন। তবে আজ বাদী পক্ষের পুনরায় স্বাক্ষ্য গ্রহণের আবেদন না-মঞ্জুর করে দিয়েছেন আদালত।

এদিকে ৩৪২ ধারায় এই মামলার প্রধান আসামি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার আত্মপক্ষ সমর্থনের দিন পিছিয়ে আগামী ২৫ এপ্রিল পুনর্নির্ধারণ করেছেন আদালত। আজ রোববার তাঁর আত্মপক্ষ সমর্থনের দিন নির্ধারিত ছিলো।

জিয়া চ্যারিটেবল ট্রাস্টের দূর্নীতির অভিযোগের মধ্যে আছে ট্রাস্টের জন্য জমি কেনার জন্য খরচ করা টাকার উৎস জানাতে না পারা। মামলার নথি থেকে জানা গেছে, ২০০৫ সালে ৪২ কাঠা জমি কেনা হয়েছিলো ট্রাস্টের নামে। এ সময় জমির মূল্যের চেয়েও এক কোটি টাকা বেশি দেয়া হয় মালিককেও।

ওই এক কোটি টাকার কোনো বৈধ উৎস ট্রাস্ট দেখাতে পারেনি বলে অভিযোগ তোলা হয়। এর বাইরেও তিন কোটিরও বেশি টাকার অবৈধ লেনদেনের অভিযোগ আছে। এ বিষয়ে ২০০৮ সালে মামলা করা হয়। মামলাটি করেন দুর্নীতি দমন কমিশনের তৎকালীন সহকারী পরিচালক হারুন অর রশিদ।