ঢাকা, এপ্রিল ১৯, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ১৮:৩০:৩৪

খালেদার সমাবেশ শোডাউনে নিষ্ক্রিয় নেতারা

| ১ পৌষ ১৪২১ | Monday, December 15, 2014

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জে বিএনপির কথিত সংস্কারবাদী খ্যাত ও নিষ্ক্রিয় নেতারাও শনিবার কাঁচপুরে জেলা ২০দলীয় জোটের সমাবেশে শোডাউন করছেন। সেই সঙ্গে সমাবেশে মঞ্চে বক্তব্যও দেন তারা।

এরআগে অনুগামীরা নেতাকর্মীদের নিয়ে মিছিল করে যোগ দিয়েছেন সমাবেশে। ওইসব নেতাদের অনেকের বিশাল ছবি সম্বলিত ব্যানার ও ফেস্টুন দেখা গেছে সমাবেশস্থলে। সমাবেশস্থলে আশপাশে মহাসড়কে নির্মাণ করা হয়েছে বিশাল তোরণ।

নারায়ণগঞ্জ-৫ আসনের সাবেক এমপি আবুল কালাম, নারায়ণগঞ্জ-৩ আসনের সাবেক এমপি রেজাউল করীম, নারায়ণগঞ্জ-২ আসনের সাবেক এমপি আতাউর রহমান খান আঙ্গুরের বিরুদ্ধে ওয়ান এলেভেনের পর সংস্কারবাদীর অভিযোগ রয়েছে।

আর জেলা বিএনপির সহ-সভাপতি ও ফতুল্লা থানা বিএনপির সভাপতি শাহ আলম দলীয় কোনো কমর্সূচিতে উপস্থিত থাকেন না বলে অভিযোগ রয়েছে। সেই সঙ্গে হরতালের দিনে তার মালিকানাধীন সব ব্যবসা প্রতিষ্ঠান খোলা রাখা এবং শ্রমিকেরা কাজে না গেলে বেতন কেটে নেয়ার অভিযোগও রয়েছে।

ওই সময়ে সংস্কারে জড়িতে বিএনপির নেতাদের মিটিংয়েও এসব নেতাদের দেখা মিলেছে।

শনিবার কাঁচপুরের সমাবেশকে কেন্দ্র করে এসব নেতাদের নিয়ে ঢাকায় একাধিক সভাও করেছে বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ অন্যরা। ওইসব সভাতেই যেকোনো মূল্যে ঐক্যবদ্ধভাবে সমাবেশে হাজির হওয়ার জন্য নির্দেশ দেয়া হয় কালাম, রেজাউল করিম ও আঙ্গুরদের।

শনিবার সমাবেশে দুপুর ১২টার দিকে এসব নেতারা পৃথকভাবে মিছিল নিয়ে সমাবেশস্থলে এসে উপস্থিত হন। তাদের পক্ষে নেতাকর্মীরাও মিছিল নিয়ে শোডাউন করেন।

এ ছাড়া সমাবেশকে ঘিরে গত কয়েকদিন ধরেই এসব নেতারা প্রস্তুতিমূলক সভাও করেছেন।

সমাবেশে সংস্কারবাদী ও নিষ্ক্রিয় সব নেতারাই সরকার পতনের জন্য নারায়ণগঞ্জ থেকে কর্মসূচি ঘোষণা দেয়ার জন্য দলীয় চেয়ারপার্সনের কাছে আবেদন জানান