ঢাকা, এপ্রিল ২৫, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ০৫:৪৬:২৩

এ পাতার অন্যান্য সংবাদ

একীভূত হতে চাওয়া ব্যাংকের সম্পদের দাম যেভাবে নির্ধারণ করা হবে টেলিভিশন ও অনলাইন সাংবাদিকদের সুযোগ-সুবিধা প্রদানের দাবি বিএফইউজে’র দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব নিয়ে বিএনপির মাথাব্যথার কারণ নেই : ওবায়দুল কাদের বিএনপি একটি রাজনৈতিক দৈত্যের দল : পররাষ্ট্রমন্ত্রী শান্তি বজায় রাখার জন্য যা-যা করার আমরা করবো: বান্দরবানে স্বরাষ্ট্রমন্ত্রী এবারের ঈদ যাত্রাও স্বস্তিদায়ক হচ্ছে: সেতুমন্ত্রী কক্লিয়ার ইমপ্ল্যান্ট শিশুদের নতুন করে বাঁচার পথ খুলে দেয় : সমাজকল্যাণ মন্ত্রী ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে বিস্ফোরণ: মৃতের সংখ্যা বেড়ে ৫ আসন্ন পবিত্র রমজানে সরকারিভাবে বড় ইফতার পার্টি না করার নির্দেশ প্রধানমন্ত্রীর পুলিশকে জনগণের বন্ধু হয়ে নিঃস্বার্থ সেবা দেয়ার নির্দেশ রাষ্ট্রপতির

‘ক্ষুদ্র নৃগোষ্ঠীর সাংস্কৃতিক বিকাশের চেষ্টা চলছে’ দিনাজপুরে সংস্কৃতিমন্ত্রী

| ১৬ আষাঢ় ১৪২২ | Tuesday, June 30, 2015

ক্ষুদ্র নৃগোষ্ঠীর আর্থিক নিজস্ব ভাষা, সাংস্কৃতিক এবং শিক্ষার বিকাশসহ সমান নজর দেওয়ার চেষ্টা চালাচ্ছে সরকার। এ জন্য নৃগোষ্ঠীর জন্য বিশেষ সুবিধা বৃদ্ধির সুনির্দিষ্ট নীতি গ্রহণ করা হয়েছে। তিনি আজ বৃহস্পতিবার সকালে সাড়ে ১০টায় দিনাজপুরে ক্ষুদ্র নৃগোষ্ঠীর সাংস্কৃতিক একাডেমির ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে ‌এসব কথা বলেন সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নুর।

সংস্কৃতিমন্ত্রী বলন, নিজস্ব একাডেমির মাধ্যমে দিনাজপুর অঞ্চলের ক্ষুদ্র নৃগোষ্ঠীর সাংস্কৃতিক বিকাশ ও তাদের আত্মমর্যাদা বৃদ্ধিসহ শিক্ষাগত যোগ্যতার পাশাপাশি  সাংস্কৃতিক চর্চা বাড়াতে হবে। এর মধ্য দিয়ে দেশের উন্নয়নের ধারার সঙ্গে তারা সম্পৃক্ত হতে পারবে। এ সময় উপস্থিত ছিলেন, জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি, শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকী, জেলা প্রশাসক আহমদ শামীম আল রাজী, পুলিশ সুপার রুহুল আমীন প্রমুখ। এ সময় নেচে গেয়ে প্রথা অনুযায়ী অতিথিদের বরণ করে নেন আদিবাসী সম্প্রদায়ের মানুষ। এর আগে ভিত্তি প্রস্তরের ফলক উম্মোচন করেন অতিথিরা। প্রকল্পটি বাস্তবায়নে ব্যয় হচ্ছে প্রায় আট কোটি টাকা।