ঢাকা, এপ্রিল ১৯, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ০৫:৫৩:৫৯

এ পাতার অন্যান্য সংবাদ

একীভূত হতে চাওয়া ব্যাংকের সম্পদের দাম যেভাবে নির্ধারণ করা হবে টেলিভিশন ও অনলাইন সাংবাদিকদের সুযোগ-সুবিধা প্রদানের দাবি বিএফইউজে’র দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব নিয়ে বিএনপির মাথাব্যথার কারণ নেই : ওবায়দুল কাদের বিএনপি একটি রাজনৈতিক দৈত্যের দল : পররাষ্ট্রমন্ত্রী শান্তি বজায় রাখার জন্য যা-যা করার আমরা করবো: বান্দরবানে স্বরাষ্ট্রমন্ত্রী এবারের ঈদ যাত্রাও স্বস্তিদায়ক হচ্ছে: সেতুমন্ত্রী কক্লিয়ার ইমপ্ল্যান্ট শিশুদের নতুন করে বাঁচার পথ খুলে দেয় : সমাজকল্যাণ মন্ত্রী ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে বিস্ফোরণ: মৃতের সংখ্যা বেড়ে ৫ আসন্ন পবিত্র রমজানে সরকারিভাবে বড় ইফতার পার্টি না করার নির্দেশ প্রধানমন্ত্রীর পুলিশকে জনগণের বন্ধু হয়ে নিঃস্বার্থ সেবা দেয়ার নির্দেশ রাষ্ট্রপতির

কোম্পানীগঞ্জে হামলায় কীর্তন অনুষ্ঠান বন্ধ

| ৪ ফাল্গুন ১৪২৩ | Thursday, February 16, 2017

Image result for কীর্তন অনুষ্ঠান

নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলার কীর্তন অনুষ্ঠানে হামলা-ভাঙচুর হয়েছে। স্থানীয় একদল যুবক এ হামলা চালায় বলে অভিযোগ পাওয়া গেছে। আজ বৃহস্পতিবার উপজেলার চরকাঁকড়া ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ডের অমূল্য শীলের বাড়িতে আয়োজিত ওই অনুষ্ঠানে বিকেল পাঁচটার দিকে এ ঘটনা ঘটে।

পুলিশ ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, হামলায় কীর্তন অনুষ্ঠানের পুরোহিত দুলাল বৈষ্ণব ও স্থানীয় মন্দির কমিটির সাধারণ সম্পাদক বিপুল চন্দ্র শীল আহত হন। হামলাকারীরা তাঁদের মারধর করে এবং নারীদের ধাক্কা দিয়ে অনুষ্ঠানস্থল থেকে বের করে দেয়। এতে অনুষ্ঠান পণ্ড হয়ে যায় এবং ওই বাড়ির বাসিন্দা ও কীর্তন অনুষ্ঠানে আসা হিন্দু সম্প্রদায়ের লোকজনের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। খবর পেয়ে সন্ধ্যা সাতটার দিকে কোম্পানীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সৈয়দ ফজলে রাব্বীসহ অন্য পুলিশ ঘটনাস্থলে যায়।

ওই বাড়ির বাসিন্দা সমীর চন্দ্র শীল প্রথম আলোকে বলেন, বিকেল পাঁচটার দিকে একই এলাকার ২৫-৩০ জনের একদল যুবক অতর্কিত হামলা চালায়। হামলাকারীরা প্রথমে বাড়ির সামনের তোরণ ভেঙে ফেলে। এরপর তারা বাড়ির ভেতরে তৈরি করা প্যান্ডেলের কাপড় ছিঁড়ে ফেলে এবং কীর্তনের পুরোহিত ও স্থানীয় মন্দির কমিটির সাধারণ সম্পাদককে মারধর করে।

কোম্পানীগঞ্জ থানার ওসি সৈয়দ ফজলে রাব্বী প্রথম আলোকে তিনি বলেন, বিকেলে বাদশা নামের এক যুবকসহ কয়েকজন এসে অনুষ্ঠানের তোরণ ঠেলে ফেলে দেন ও প্যান্ডেলের ক্ষতিসাধন করেন। এতে কীর্তন অনুষ্ঠানটি পণ্ড হয়ে যায়। ক্ষতিগ্রস্ত পরিবার অভিযোগ দিলে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।