ঢাকা, এপ্রিল ২৫, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ০২:৩৪:২৫

এ পাতার অন্যান্য সংবাদ

পূর্ব লেবাননে হামলা চালিয়েছে ইসরায়েল জিম্মি চুক্তিতে হামাসকে রাজি করাতে মিসর ও কাতারের দ্বারস্থ বাইডেন দক্ষিণ চীন সাগরে সামরিক মহড়া চীনের গাজা যুদ্ধে নিহতের সংখ্যা ৩০ হাজার ছাড়িয়েছে রমজানে মুসলমানদের আল আকসায় নামাজ পড়ার অনুমতি দিতে ইসরায়েলের প্রতি আহ্বান যুক্তরাষ্ট্রের দক্ষিণ গাজায় তুমুল যুদ্ধ ॥ চলছে যুদ্ধবিরতির বৈঠক জর্ডানে মার্কিন সৈন্য হত্যা ॥ দায়ীদের জবাবদিহির আওতায় আনার অঙ্গীকার যুক্তরাষ্ট্রের গাজা যুদ্ধে ক্ষতিগ্রস্তদের সাথে জাতিসংঘ দূতদের সাক্ষাত জি৭ নেতাদের ভিডিও শীর্ষ সম্মেলনে যোগ দেবেন ইউক্রেনের প্রেসিডেন্ট ট্রাম্প প্রেসিডেন্ট নির্বাচনে প্রার্থী না হলে বাইডেন ও অনিশ্চিত

কোটি রুপির মুচলেকায় অভিনেতা তাপস পালের জামিন

| ১৯ মাঘ ১৪২৪ | Thursday, February 1, 2018

এক বছর এক মাস জেল খেটে জামিনে মুক্তি পেলেন অভিনেতা তাপস পাল। প্রায় দুই বছর জেলে কাটানোর পর আজ বৃহস্পতিবার ভারতের উড়িষ্যা রাজ্যের কটক আদালত থেকে এক কোটি রুপির মুচলেকায় জামিন পেলেন তৃণমূল কংগ্রেসের এই সংসদ সদস্য।

২০১৬ সালের ৩০ ডিসেম্বর পশ্চিমবঙ্গের বেসরকারি অর্থলগ্নি সংস্থা রোজভ্যালি কেলেঙ্কারিতে সিবিআইর হাতে গ্রেপ্তার হন তাপস পাল। প্রথমে তাঁকে পশ্চিমবঙ্গের সল্টলেকের সিবিআই দপ্তরে ডেকে দীর্ঘক্ষণ জেরা করা হয়। জেরাতে অসংগতিপূর্ণ তথ্য দেওয়ায় তাঁকে গ্রেপ্তার করা হয়।

সিবিআই দাবি করে, তাপস পাল রোজভ্যালি থেকে একাধিকবার মোটা অঙ্কের অর্থ নিয়েছিলেন। তাপস পালের স্ত্রী নন্দিনী পালও ওই সংস্থা থেকে অর্থ নিয়েছিলেন।

রোজভ্যালি-কাণ্ডের প্রথম মামলা হয় উড়িষ্যা রাজ্যে, তাই সেখানকার আদালতে নিয়ে যাওয়া হয় তাপস পালকে। আদালতের নির্দেশে তাঁকে জেলে পাঠানো হয়। কিন্ত জেলে কিছুদিন থাকার পর তিনি গুরুতর অসুস্থ হওয়ায় তাঁকে উড়িষ্যার একটি বেসরকারি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানেই ভর্তি ছিলেন তিনি।

রোজভ্যালি-কাণ্ডে তাপস পালের পাশাপাশি গ্রেপ্তার করা হয় তৃণমূলের সংসদ সদস্য সুদীপ বন্দ্যোপাধ্যায়কেও। ২০১৭ সালের জানুয়ারি মাসে গ্রেপ্তার হন সুদীপ। যদিও ওই বছরের ১৯ মে শর্ত সাপেক্ষে জামিনে মুক্তি পান তিনি।