ঢাকা, এপ্রিল ১৯, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ০৮:০২:৩৯

এ পাতার অন্যান্য সংবাদ

বিএনপি একটি রাজনৈতিক দৈত্যের দল : পররাষ্ট্রমন্ত্রী শান্তি বজায় রাখার জন্য যা-যা করার আমরা করবো: বান্দরবানে স্বরাষ্ট্রমন্ত্রী আসন্ন পবিত্র রমজানে সরকারিভাবে বড় ইফতার পার্টি না করার নির্দেশ প্রধানমন্ত্রীর পুলিশকে জনগণের বন্ধু হয়ে নিঃস্বার্থ সেবা দেয়ার নির্দেশ রাষ্ট্রপতির রোহিঙ্গা প্রত্যাবাসনে বিশ্বব্যাপী প্রচেষ্টার ওপর গুরুত্বারোপ প্রধানমন্ত্রীর ক্ষমতায় আসার নিশ্চয়তা না পেয়ে বিএনপি নির্বাচন বর্জন করেছে : প্রধানমন্ত্রী মৌলবাদের বিরুদ্ধে লড়াইয়ে মানুষের সাংস্কৃতিক সম্পৃক্ততার আহ্বান তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রীর সংসদে কার্যকরী ভূমিকা রাখতে স্বতন্ত্র সদস্যদের প্রতি আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী প্রকল্প বাস্তবায়নে অসাধারণ সাফল্য দেখিয়েছে পিপিপি বিদেশি পর্যবেক্ষকদের আগমন স্বচ্ছ নির্বাচনে সহায়ক : তথ্যমন্ত্রী

কেবিনেট বৈঠকে রাজশাহী উন্নয়ন কর্তৃপক্ষ আইন-২০১৬ চূড়ান্ত অনুমোদন

| ৬ আষাঢ় ১৪২৩ | Monday, June 20, 2016

ঢাকা : মন্ত্রিসভা রাজশাহী উন্নয়ন কর্তৃপক্ষ (আরডিএ) আইন -২০১৬’ এর খসড়া চূড়ান্ত অনুমোদন করেছে। একটি পরিকল্পনার অধীনে নগরীর ভূমির যথাযথ ব্যবহার এবং উন্নয়ন নিশ্চিত করাই এই আইনের লক্ষ্য।
প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে আজ জাতীয় সংসদে মন্ত্রিসভা কক্ষে অনুষ্ঠিত মন্ত্রিসভার সাপ্তাহিক বৈঠকে এই অনুমোদন দেয়া হয়।
মন্ত্রিপরিষদ সচিব এম শফি্উল আলম বাংলাদেশ সচিবালয়ে সাংবাদিকদের এ বিষয়ে ব্রিফিংকালে বলেন, রাজশাহী উন্নয়ন কর্তৃপক্ষের অনুমোদন ছাড়া কোন প্রতিষ্ঠান অথবা ব্যক্তি কোন নির্মাণ কাজ করতে পারবে না।
মন্ত্রিপরিষদ সচিব আরো বলেন, একজন চেয়ারম্যানের নেতৃত্বে আরডিএ’র ১৫ সদস্যের একটি নির্বাহী বোর্ড গঠিত হবে। বোর্ডে চারজন সার্বক্ষণিক সদস্য থাকবেন। এরা হলেন- রাজশাহী জেলা প্রশাসক, রাজশাহী সিটি কর্পোরেশনের (আরসিসি) মুখ্য নির্বাহী কর্মকর্তা এবং বিভিন্ন সরকারি সংস্থার প্রতিনিধিগণ।
আরডিএ রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক) এবং চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের (সিডিএ) ন্যায় কার্যক্রম পরিচালনা করবে। সিটি কর্পোরেশন এলাকায় পরিকল্পিত উন্নয়নের জন্য মাস্টার পরিকল্পনা প্রণয়ন করবে। এই আইন অমান্য করলে ৫০ হাজার টাকা জরিমানা এবং এক বছরের কারাদন্ডের বিধান রাখা হয়েছে আইনটিতে।