ঢাকা, এপ্রিল ২০, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ২২:১৩:২৭

এ পাতার অন্যান্য সংবাদ

পূর্ব লেবাননে হামলা চালিয়েছে ইসরায়েল জিম্মি চুক্তিতে হামাসকে রাজি করাতে মিসর ও কাতারের দ্বারস্থ বাইডেন দক্ষিণ চীন সাগরে সামরিক মহড়া চীনের গাজা যুদ্ধে নিহতের সংখ্যা ৩০ হাজার ছাড়িয়েছে রমজানে মুসলমানদের আল আকসায় নামাজ পড়ার অনুমতি দিতে ইসরায়েলের প্রতি আহ্বান যুক্তরাষ্ট্রের দক্ষিণ গাজায় তুমুল যুদ্ধ ॥ চলছে যুদ্ধবিরতির বৈঠক জর্ডানে মার্কিন সৈন্য হত্যা ॥ দায়ীদের জবাবদিহির আওতায় আনার অঙ্গীকার যুক্তরাষ্ট্রের গাজা যুদ্ধে ক্ষতিগ্রস্তদের সাথে জাতিসংঘ দূতদের সাক্ষাত জি৭ নেতাদের ভিডিও শীর্ষ সম্মেলনে যোগ দেবেন ইউক্রেনের প্রেসিডেন্ট ট্রাম্প প্রেসিডেন্ট নির্বাচনে প্রার্থী না হলে বাইডেন ও অনিশ্চিত

কেনিয়াতে উলুধ্বনিতে স্বাগত

| ১২ শ্রাবণ ১৪২২ | Monday, July 27, 2015

ছবি লোড হচ্ছে

বিশ্বের অনেক দেশের মতো কেনিয়াতেও উলুধ্বনি দিয়ে অতিথিকে স্বাগত জানানোর ঐতিহ্যবাহী প্রথা আছে। বৈশ্বিক উদ্যোক্তা শীর্ষ সম্মেলনে (জিইএস) মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা ও স্বাগতিক কেনিয়ার প্রেসিডেন্ট উহুরু কেনিয়াত্তাকে সেভাবেই স্বাগত জানিয়েছেন দেশটির জনপ্রিয় টেলিভিশন উপস্থাপিকা জুলি গিছুরু।
গতকাল শনিবার নাইরোবিতে আয়োজিত জিইএস শীর্ষ সম্মেলনে অতিথিদের স্বাগত জানিয়ে বক্তব্য দেন সিটিজেন টিভির উপস্থাপিকা জুলি। বক্তব্যের শুরুতে উপস্থিত অতিথিদের নিয়ে কেনিয়ার রেওয়াজ অনুযায়ী উলুধ্বনি দিয়ে ওবামা ও উহুরুকে স্বাগত জানান তিনি।
উপস্থাপিকা জুলি মার্কিন প্রেসিডেন্টকে দেশের ঐতিহ্য মেনে স্বাগত জানানোয় প্রশংসিত হয়েছেন। টুইটারসহ অনলাইন সামাজিক যোগাযোগের মাধ্যমে তাঁর প্রশংসায় লেখা হয়েছে হাজারো বাক্য।
একজন টুইট বার্তায় লিখেছেন, ‘জুলি, তোমার এই উপস্থাপন সত্যিই অসাধারণ আর অভিনব। তোমার উলুধ্বনি দারুণ। কেনিয়ার সংস্কৃতির স্পন্দন পেলাম এতে। তোমাকে নিয়ে গর্ববোধ করছি।’ অন্য একজন লিখেছেন, ‘জুলি, তুমি সত্যি গুণবতী আর মেধাবী নারী। কেনীয়দের প্রাণের ভাষায়ই স্বাগত জানিয়েছ ওবামাকে। অপূর্ব।’ সূত্র: স্ট্যান্ডার্ড ডিজিটাল।