ঢাকা, এপ্রিল ২৪, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ১৩:৩৮:৩০

কারা সপ্তাহ-২০১৪ না.গঞ্জ কারাগারে দ্বিতীয় দিনেও মতবিনিময়

| ১১ পৌষ ১৪২১ | Thursday, December 25, 2014

SAMSUNG CAMERA PICTURES না.গঞ্জ কারাগারে দ্বিতীয় দিনেও মতবিনিময়

নারায়ণগঞ্জ: কারা সপ্তাহ-২০১৪ উপলক্ষে ৭দিনব্যাপী কর্মসূচির দ্বিতীয় দিনে কারাবন্দীদের স্বজনদের সঙ্গে নারায়ণগঞ্জ কারাগারের ডেপুটি জেলার মোহাম্মদ আবু সাদাত খোলামেলা আলোচনা করেছেন।

বুধবার দুপুর ১২টায় কারাগার প্রাঙ্গনে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

খোলামেলা আলোচনায় স্বজনেরা বন্দীদের সঙ্গে সাক্ষাতের বিষয়ে বিভিন্ন সুবিধা-অসুবিধার কথা ডেপুটি জেলার আবু শাদাত এর তুলে ধরেন।

এর আগে মঙ্গলবার সকালে কারা সপ্তাহের সাত দিনব্যাপী কর্মসূচির উদ্বোধন করেন জেল সুপার হালিমা খাতুন।

কারা সপ্তাহ উপলক্ষে নারায়ণগঞ্জ কারাগারের প্রবেশ পথ থেকে ভেতর পর্যন্ত সাজানো হয়েছে নানা সাজে। রঙ বেরঙের দৃষ্টি নন্দন পতাকাসহ কারাগারের বাইরে ও ভেতরে সাজানো হয়েছে আলোকসজ্জা।

কারা সপ্তাহ উপলক্ষে কারাগারের রক্ষীদের মাঝে বিতরণ করা হয়েছে আকর্ষনীয় টি শার্ট। টি শার্টের বুকের রয়েছে খাচার শৃঙ্খল মুক্ত হয়ে আকাশের পানে উড়ে যাওয়া পাখি। সেই সঙ্গে আকাশে সূর্যের কিরণে উজ্জীবিত সবুজ গুন্ম ও তৃণলতা।

নারারণগঞ্জ কারাগারের জেলার ফোরকান ওয়াহিদ বাংলামেইলকে জানান, সাতদিনের অনুষ্ঠানে মধ্যে রয়েছে বন্দীদের মিষ্টি মুখ, বন্দীদের সঙ্গে দরবার (খোলামেলা আলোচনা), তাদের জন্য সাংস্কৃতিক অনুষ্ঠান, আত্মীয়দের সঙ্গে উন্মুক্ত আলোচনা, রক্ষীদের সঙ্গে দরবার, সাংস্কৃতিক অনুষ্ঠান ও খেলাধুলার আয়োজন করা হয়েছে।

২৩ ডিসেম্বর থেকে ২৮ ডিসেম্বর পর্যন্ত এসব কর্মসূচি পালন করা হচ্ছে। আর ২৯ ডিসেম্বর জেলা প্রশাসনের কর্মকর্তাদের সঙ্গে নিয়ে প্রীতিভোজের মধ্য দিয়ে কারা সপ্তাহ সমাপনী করা হবে।

তিনি আরও জানান, প্রতিদিন সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত কারাগারের প্রাঙ্গনে বন্দীদের আত্মীয়দের সঙ্গে উন্মুক্ত আলোচনা করা হবে।