ঢাকা, এপ্রিল ২০, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ০৯:৩৭:০৩

এ পাতার অন্যান্য সংবাদ

টেলিভিশন ও অনলাইন সাংবাদিকদের সুযোগ-সুবিধা প্রদানের দাবি বিএফইউজে’র পুনর্বাসন না করে বস্তিবাসীদের উচ্ছেদ করা হবে না: তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে বিস্ফোরণ: মৃতের সংখ্যা বেড়ে ৫ প্রধানমন্ত্রীর বিশেষ সহকারি হিসেবে ফের নিয়োগ পেলেন বিপ্লব বড়ুয়া সংসদ অধিবেশন উপলক্ষে সংসদ ভবন ও আশপাশের এলাকায় সভা-সমাবেশ নিষিদ্ধ আপিলে দ্বিতীয় দিনে প্রার্থিতা ফিরে পেয়েছেন ৫১ জন নির্বাচনে ২৯ ডিসেম্বর থেকে ১০ জানুয়ারি সেনাবাহিনী চায় ইসি : পিএসও আদালত আবমাননায় বিচারক সোহেল রানার সাজার বিরুদ্ধে আপিলের রায় ২৩ জানুয়ারি রাজধানীর ২১টি স্থানে ককটেল বিস্ফোরণ-অগ্নিসংযোগের ঘটনায় ৪ জন গ্রেফতার : ডিএমপি নির্বাচনে সেনা মোতায়েন হবে কিনা, জানালেন ইসি

কারণ ছাড়া ব্যবসায়ীকে নোটিশ সিআইডির পরিদর্শককে হাইকোর্টে তলব

| ১০ কার্তিক ১৪২৪ | Wednesday, October 25, 2017

 

কোনো প্রকার সুনির্দিষ্ট কারণ ছাড়াই এক মাছ ব্যবসায়ীকে নোটিশ দেওয়ায়  অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) সাতক্ষীরা জেলার এক পুলিশ পরিদর্শককে তলব করেছেন হাইকোর্ট।

আগামী ৫ নভেম্বর এ বিষয়ে ব্যাখ্যা দিতে সিআইডির পুলিশ পরিদর্শক শেখ মেসবাহ উদ্দিনকে সকাল সাড়ে ১০টায় আদালতে হাজির হতে বলা হয়েছে।

এছাড়া কোনো মামলা ছাড়া ফৌজদারি কার্যবিধির ১৬০ ধারা মোতাবেক তদন্ত কার্যক্রম শুরু করা কেন অবৈধ হবে না তা জানতে চেয়ে রুল জারি করেছেন হাইকোর্ট।

আগামী চার সপ্তাহের মধ্যে স্বরাষ্ট্র সচিব,পুলিশের মহাপরিদর্শক, খুলনার বিভাগীয় সিআইডির পুলিশ সুপার, সাতক্ষীরার সিআইডির ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি)  ও পুলিশ পরিদর্শক শেখ মেসবাহ উদ্দিন  চৌধুরীকে রুলের জবাব দিতে বলা হয়েছে।

আদালতে রিট আবেদনের পক্ষে শুনানি করেন আইনজীবী মো. উজ্জল হোসেন। রিট আবেদনটি দায়ের করেন সাতক্ষীরার আশাশুনি উপজেলার শ্রীউলা এলাকার কাশেম গাজীর ছেলে আব্দুস সামাদ গাজী।

এ বিষয়ে আইনজীবী মো. উজ্জ্বল হোসেন সাংবাদিকদের বলেন, ‘ফৌজদারি কার্যবিধির ১৬০ ধারা মোতাবেক গত ২৩ আগস্ট সিআইডির পুলিশ পরিদর্শক আমার মক্কেলকে একটি নোটিশ দেন। ওই নোটিশে বলা হয়, আপনি বিবাদী। আপনাকে নোটিশ দেওয়া যাচ্ছে যে, বাদী আপনার বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছেন।’