ঢাকা, এপ্রিল ১৯, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ০৭:২১:০৪

এ পাতার অন্যান্য সংবাদ

একীভূত হতে চাওয়া ব্যাংকের সম্পদের দাম যেভাবে নির্ধারণ করা হবে টেলিভিশন ও অনলাইন সাংবাদিকদের সুযোগ-সুবিধা প্রদানের দাবি বিএফইউজে’র দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব নিয়ে বিএনপির মাথাব্যথার কারণ নেই : ওবায়দুল কাদের বিএনপি একটি রাজনৈতিক দৈত্যের দল : পররাষ্ট্রমন্ত্রী শান্তি বজায় রাখার জন্য যা-যা করার আমরা করবো: বান্দরবানে স্বরাষ্ট্রমন্ত্রী এবারের ঈদ যাত্রাও স্বস্তিদায়ক হচ্ছে: সেতুমন্ত্রী কক্লিয়ার ইমপ্ল্যান্ট শিশুদের নতুন করে বাঁচার পথ খুলে দেয় : সমাজকল্যাণ মন্ত্রী ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে বিস্ফোরণ: মৃতের সংখ্যা বেড়ে ৫ আসন্ন পবিত্র রমজানে সরকারিভাবে বড় ইফতার পার্টি না করার নির্দেশ প্রধানমন্ত্রীর পুলিশকে জনগণের বন্ধু হয়ে নিঃস্বার্থ সেবা দেয়ার নির্দেশ রাষ্ট্রপতির

কাজী জাফরের মৃত্যুতে বিভিন্ন মহলের শোক

| ১২ ভাদ্র ১৪২২ | Thursday, August 27, 2015

কাজী জাফরের মৃত্যুতে বিভিন্ন মহলের শোক

সাবেক প্রধানমন্ত্রী ও জাতীয় পার্টির একাংশের চেয়ারম্যান কাজী জাফর আহমদের মৃত্যুতে বিভিন্ন রাজনৈতিক দল ও সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ গভীর শোক ও সমবেদনা প্রকাশ করেছেন।

রেলমন্ত্রীর শোক

কাজী জাফরের মৃত্যুতে সিঙ্গাপুরে চিকিৎসাধীন রেলপথ মন্ত্রী মোঃ মুজিবুল হক গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন।

এক শোকবার্তায় রেলপথ মন্ত্রী বলেন, কুমিল্লা চৌদ্দগ্রাম আসনের ৩ বারের সংসদ সদস্য, এরশাদের সরকার আমলের সাবেক প্রধানমন্ত্রী, এছাড়াও তিনি উপ প্রধানমন্ত্রী ,বাণিজ্যমন্ত্রী, শিক্ষামন্ত্রী , তথ্য মন্ত্রী ও রাষ্ট্রপতির রাজনৈতিক উপদেষ্টা ছিলেন। কাজী জাফর আহমেদ ছিলেন কুমিল্লার একজন স¤্র¢ান্ত রাজনৈতিক পরিবারের সদস্য। কুমিল্লার আর্থ-সামাজিক উন্নয়নের ক্ষেত্রে তার যথেষ্ট অবদান ছিল।

তিনি কাজী জাফর আহমদের আত্মার মাগফেরাত কামনা করেন এবং তার শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।

বি চৌধুরীর শোক

কাজী জাফরের মৃত্যুতে বিকল্পধারা বাাংলাদেশের প্রেসিডেন্ট সাবেক রাষ্ট্রপতি অধ্যাপক এ.কিউ.এম বদরুদ্দোজা চৌধুরী গভীর শোক প্রকাশ করেছেন।

বি. চৌধুরী এক শোকবাণীতে বলেন, কাজী জাফর ছাত্র ও জাতীয় রাজনীতিতে যে অসামান্য অবদান রেখেছেন জাতি তা কৃতজ্ঞতার সাথে স্মরণ করবে। আমি তাঁর রুহের মাগফেরাত কামনা করছি এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানাচ্ছি।

কাদের সিদ্দিকীর শোক

কাজী জাফর আহমেদের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী বীর উত্তম। ভারতের রাষ্ট্রপতি প্রণব মুখার্জীর প্রয়াত সহধর্মিনী শুভ্রা মুখার্জী স্মরণে প্রার্থনানুষ্ঠানে অংশ নিতে বর্তমানে দিল্লীতে অবস্থানকালে বঙ্গবীর এক শোক বার্তায় বলেন, “শ্রমিক আন্দোলনের প্রবাদপুরুষ কাজী জাফর আহমেদের মৃত্যুতে  দেশ ও জাতির অপূরণীয় ক্ষতি হয়েছে।” তিনি তাঁর আত্মার মাগফেরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের সমবেদনা জানান।

ইসলামী ঐক্যজোটের শোক

জাতীয় পার্টির একাংশের চেয়ারম্যান কাজী জাফর আহমদের ইন্তেকালে গভীর শোক প্রকাশ করেছেন ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান মাওলানা আবদুল লতিফ নেজামী ও মহাসচিব মুফতী ফয়জুল্লাহ।

শোকবাণীতে মাওলানা আবদুল লতিফ নেজামী ও মুফতী ফয়জুল্লাহ বলেন, কাজী জাফর আহমদের ইন্তেকালে জাতি একজন দেশপ্রেমিক রাজনীতিবিদকে হারালো। তার ইন্তেকালে যে শূন্যতার সৃষ্টি হয়েছে তা সহজে পূরণ হওয়ার নয়। তিনি  জনগণের স্বার্থে আন্দোলন করে গিয়েছেন। তার অবদানের জন্য তিনি স্মরণীয় হয়ে থাকবেন। আমরা তাঁর মাগফিরাত কামনা করছি এবং তার শোক সন্তপ্ত পরিবার-পরিজন ও রাজনৈতিক সহকর্মীদের প্রতি গভীর সমবেদনা প্রকাশ করছি।

এনডিপির শোক

কাজী জাফর আহমদের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন ন্যাশনাল ডেমোক্রেটিক পার্টি- এনডিপির চেয়ারম্যান খোন্দকার গোলাম মোর্ত্তজা ও ভারপ্রাপ্ত মহাসচিব মোঃ মঞ্জুর হোসেন ঈসা। তারা কাজী জাফরের আত্মার মাগফেরাত কামনা করেন এবং শোকাহত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

ন্যাপের শোক

কাজী জাফর আহমেদের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি-বাংলাদেশ ন্যাপ চেয়ারম্যান জেবেল রহমান গানি ও মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া।

শোকবার্তায় নেতৃদ্বয় কাজী জাফর আহমেদের রুহের মাগফেরাত কামনা ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেন।

সুশীল ফোরাম

কাজী জাফর আহমদের মৃত্যুতে গভীর শোক ও সমবেদনা প্রকাশ করেছেন সুশীল ফোরামের সভাপতি মো: জাহিদ ও সাধারণ সম্পাদক সানোয়ার হোসেন সাহেদ।

এক শোকবার্তায় নেতৃদ্বয় কাজী জাফর আহমদের রুহের মাগফিরাত কামনা করেন এবং তার শোকাহত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানান।