ঢাকা, মার্চ ২৯, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, স্থানীয় সময়: ০০:৪৩:১৪

এ পাতার অন্যান্য সংবাদ

কক্লিয়ার ইমপ্ল্যান্ট শিশুদের নতুন করে বাঁচার পথ খুলে দেয় : সমাজকল্যাণ মন্ত্রী ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে বিস্ফোরণ: মৃতের সংখ্যা বেড়ে ৫ আসন্ন পবিত্র রমজানে সরকারিভাবে বড় ইফতার পার্টি না করার নির্দেশ প্রধানমন্ত্রীর পুলিশকে জনগণের বন্ধু হয়ে নিঃস্বার্থ সেবা দেয়ার নির্দেশ রাষ্ট্রপতির পণ্যমূল্য সহনীয় রাখতে সরকারের পাশাপাশি জনগণেরও নজরদারি চাই : সংসদে প্রধানমন্ত্রী রমজানে নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম সহনীয় পর্যায়ে থাকবে : প্রধানমন্ত্রী দিনের তাপমাত্রা বাড়তে পারে বিরোধীদলীয় নেতা গোলাম মোহাম্মদ কাদের ও উপনেতা আনিসুল ইসলাম রোহিঙ্গা প্রত্যাবাসনে বিশ্বব্যাপী প্রচেষ্টার ওপর গুরুত্বারোপ প্রধানমন্ত্রীর ক্ষমতায় আসার নিশ্চয়তা না পেয়ে বিএনপি নির্বাচন বর্জন করেছে : প্রধানমন্ত্রী

কাজী জাফরের প্রথম জানাজা অনুষ্ঠিত

| ১৩ ভাদ্র ১৪২২ | Friday, August 28, 2015

kk j dannaja

নিউজ ডেস্ক :: জেলা টঙ্গীর ইজতেমা ময়দানে টিনশেড মসজিদে জাতীয় পার্টির একাংশের চেয়ারম্যান কাজী জাফর আহমদের জানাজা অনুষ্ঠিত হয়েছে। মাওলানা সাইদুর রহমান তার নামাজে জানাজা পড়ান।

কয়েক হাজার মানুষের অংশগ্রহণে শুক্রবার সকাল ৮টা ২০ মিনিটে জানাজা শেষ হয়। এর আগে সকাল ৭টা ৫২ মিনিটে কাজী জাফরের মরদেহ টঙ্গীর ইজতেমা ময়দানে পৌঁছায়।

জানাজায় উপস্থিত ছিলেন বিএনপি নেতা সাবেক এমপি হাসানউদ্দিন সরকার, ময়মনসিংহের সাবেক বিএনপি এমপি শাহ শহীদ সরোয়ার, ইউনাইটেড হাসপাতালের চিকিৎসক ও জাপা (কাজী) প্রেসিডিয়াম সদস্য ডা. শহীদ, যুগ্ম- মহাসচিব এসএম শামীম, গাজীপুর সদর সাবেক উপজেলা চেয়ারম্যান আবদাল হোসেন, মুন্সীগঞ্জ পৌরসভার সাবেক মেয়র ও পার্টির প্রেসিডিয়াম সদস্য মুজিবর রহমান, এরশাদের জাপার কেন্দ্রীয় সদস্য পীর বাবুল, যুব সংহতির সাংগঠনিক সম্পাদক বাছেদ আলী টিপু, যুবদল নেতা সাইফুল ইসলাম শাহীন, ভাসানী অনুসারী পরিষদের মহাসচিব শেখ রফিকুল ইসলাম বাবলু প্রমুখ।

ঢাকায় কাজী জাফরের আজ আরো ৩টি জানাজা অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। সকাল ১১টায় একটি হবে সংসদ ভবনের দক্ষিণ প্লাজায়। বাদ জুমআ একটি হবে বায়তুল মোকাররম জাতীয় মসজিদে। বিকেলে আরেকটি হবে গুলশান আজাদ মসজিদে।বিভিন্ন আন্দোলনে শ্রমিকদের সংগঠিত করার ব্যাপারে তার ব্যাপক ভূমিকা ছিল। ১৯৬৭ সাল থেকে ১৯৮৫ সাল পর্যন্ত তিনি বাংলা শ্রমিক ফেডারেশনের সভাপতি ছিলেন। টঙ্গী অঞ্চলের একজন প্রভাবশালী শ্রমিক নেতা ছিলেন তিনি।

প্রসঙ্গত, বৃহস্পতিবার সকাল ৭টায় গুলশানের নিজ বাসভবনে (রোড- ৬৮, বাসা- ২) হৃদরোগে আক্রান্ত হন কাজী জাফর আহমেদ। এরপর দ্রুত রাজধানীর ইউনাইটেড হাসপাতালে নেওয়া হলে তিনি মারা যান। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৬ বছর।