ঢাকা, মার্চ ২৯, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, স্থানীয় সময়: ১৪:১৭:২১

করোনায় মৃত্যু ও শনাক্ত কমেছে

| ২২ কার্তিক ১৪২৮ | Saturday, November 6, 2021

ঢাকা: দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও ৩ জন মারা গেছেন। গতকালের চেয়ে আজ ৪ জন কম মারা গেছেন। গতকাল এই রোগে ৭ জনের মৃত্যু হয়েছিল। আজ মৃতদের মধ্যে ১ জন পুরুষ ও ২ জন নারী। এ নিয়ে সারা দেশে করোনায় মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ২৭ হাজার ৮৯০ জনে। মৃত্যুর হার ১ দশমিক ৭৮ শতাংশ।
স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য অনুযায়ী, গত ২৪ ঘন্টায় শনাক্ত হার কমেছে দশমিক ২ শতাংশ। গতকাল এই ভাইরাসে শনাক্তের হার ছিল ১ দশমিক ৩২ শতাংশ, যা আজ কমে হয়েছে ১ দশমিক ১২ শতাংশ।
সংশ্লিষ্ট সূত্র জানায়, আজ ১৭ হাজার ৪৪৬ জনের নমুনা পরীক্ষায় নতুন শনাক্ত হয়েছে ১৯৬ জন। গতকাল ১৮ হাজার ৬৯০ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছিল ২৪৭ জন। দেশে এ পর্যন্ত ১ কোটি ৪ লাখ ৪৫ হাজার ২৯৪ জনের নমুনা পরীক্ষায় মোট শনাক্ত হয়েছে ১৫ লাখ ৭০ হাজার ৬৮১ জন। মোট শনাক্তের হার ১৫ দশমিক ০৪ শতাংশ।
এদিকে ঢাকা জেলায় (মহানগরসহ) ২৪ ঘন্টায় ১০ হাজার ৭৯৩ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছে ১২০ জন। শনাক্তের হার ১ দশমিক ১১ শতাংশ এবং গতকাল এ হার ছিল ১ দশমিক ৬০ শতাংশ। এই জেলায় গত ২৪ ঘন্টায় কেউ মারা যায়নি। গতকাল ২ জন মারা গিয়েছিল।
স্বাস্থ্য অধিদপ্তর আরও জানায়, গত ২৪ ঘন্টায় চট্টগ্রাম, রাজশাহী ও ময়মনসিংহ বিভাগে ১ জন করে মারা গেছেন। তবে, ঢাকা, খুলনা, সিলেট, বরিশাল ও রংপুর বিভাগে করোনা আক্রান্ত হয়ে গত ২৪ ঘন্টায় কেউ মারা যায়নি।
স্বাস্থ্য অধিদপ্তরের বিজ্ঞপ্তিতে জানানো হয়, করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘন্টায় হাসপাতাল এবং বাসায় মিলিয়ে সুস্থ হয়েছেন ১৭৮ জন। সুস্থতার হার ৯৭ দশমিক ৭০ শতাংশ। গতকালও সুস্থতার হার ছিল ৯৭ দশমিক ৭০ শতাংশ। দেশে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৫ লাখ ৩৪ হাজার ৪৭৮ জন।