ঢাকা, এপ্রিল ২৫, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ১৭:৩৬:৩০

এ পাতার অন্যান্য সংবাদ

একীভূত হতে চাওয়া ব্যাংকের সম্পদের দাম যেভাবে নির্ধারণ করা হবে টেলিভিশন ও অনলাইন সাংবাদিকদের সুযোগ-সুবিধা প্রদানের দাবি বিএফইউজে’র দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব নিয়ে বিএনপির মাথাব্যথার কারণ নেই : ওবায়দুল কাদের বিএনপি একটি রাজনৈতিক দৈত্যের দল : পররাষ্ট্রমন্ত্রী শান্তি বজায় রাখার জন্য যা-যা করার আমরা করবো: বান্দরবানে স্বরাষ্ট্রমন্ত্রী এবারের ঈদ যাত্রাও স্বস্তিদায়ক হচ্ছে: সেতুমন্ত্রী কক্লিয়ার ইমপ্ল্যান্ট শিশুদের নতুন করে বাঁচার পথ খুলে দেয় : সমাজকল্যাণ মন্ত্রী ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে বিস্ফোরণ: মৃতের সংখ্যা বেড়ে ৫ আসন্ন পবিত্র রমজানে সরকারিভাবে বড় ইফতার পার্টি না করার নির্দেশ প্রধানমন্ত্রীর পুলিশকে জনগণের বন্ধু হয়ে নিঃস্বার্থ সেবা দেয়ার নির্দেশ রাষ্ট্রপতির

কচুয়ায় বল্লব দাসের বসতবাড়ি উচ্ছেদের প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও সমাবেশ : পরিদর্শনে বাংলাদেশ মাইনরিটি ওয়াচ

| ১ বৈশাখ ১৪২৫ | Saturday, April 14, 2018


কচুয়া উপজেলার বিতারা ইউনিয়নের মাঝিগাছা গ্রামের দাস বাড়ি উচ্ছেদের প্রতিবাদে আবারো বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে এলাকাবাসী। উক্ত আয়োজনে অংশ গ্রহন ও ঘটনাস্থল পরিদর্শনে আসেন বাংলাদেশ মাইনরিটি ওয়াচের কেন্দ্রীয় কমিটির নেতৃবৃন্দ। সে সময় উপস্থিত ছিলেন সংগঠনের সভাপতি অ্যাডঃ রবীন্দ্র ঘোষ, সেক্রেটারী জেনারেল ও বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোটের সিনিঃ সহ-সভাপতি মানিক চন্দ্র সরকার,মহিলা সম্পাদিকা কৃষ্ণা ঘোষ,সদস্য মেঘনাথ দাস।

মাঝিগাছা গ্রামের বল্লব দাসের বাড়ির বসতঘর, পূজা মন্দির, রান্নাঘরসহ ১০টি ঘর উচ্ছেদ ও ধানের আবাদি ফসলি জমির ফসল ৪ এপ্রিল বুধবার আদালতের নির্দেশে কেটে ফেলার ঘটনায় শুক্রবার সকাল ১২টায় এলাকাবাসী, উপজেলা জাগো হিন্দু পরিষদ, জাতীয় হিন্দু মহাজোট ও অন্যন্য হিন্দু ধর্মীয় সংগঠন বিক্ষোভ মিছিল ও সমাবেশের আয়োজন করে। বিক্ষোভ ও প্রতিবাদ সভা দাস বাড়ীতে অনুষ্ঠিত হয়।

সে সময় পরিদর্শন টিমের খবর পেয়ে ঘটনাস্থলে আসেন উপজেলা নির্বহী অফিসার ও ভূমি কর্মকর্তা । তারা পরিবারটিকে সার্বিক সহযোগীতা করার আশ্বাস প্রদান করেন। এলাকাবাসীর দাবী অসহায় বল্লবদাসের পরিবারকে পাশ্ববর্তী বুধুন্ডা গ্রামের মানিক গং মিথ্যা মামলা দিয়ে তার বাড়ি উচ্ছেদ করে। বল্লব দাসের ছেলে এ প্রতিবেদককে জানান, চাঁদপুরের বিজ্ঞ যুগ্ম জেলা জজ ২য় আদালতের উচ্ছেদ সংক্রান্ত মামলার আদেশের কোন প্রকার নোটিশ আমাদের প্রদান করা হয়নি। আদালতের একতরফা রায়ে আমাদের বাড়ীঘর উচ্ছেদ করায় আজ আমরা খোলা আকাশের নিচে মানবেতর জীবনযাপন করছি।

এসময় বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন, বাংলাদেশ মাইনরিটি ওয়াচের সভাপতি অ্যাডঃ রবীন্দ্র ঘোষ, সেক্রেটারী জেনারেল ও বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোটের সিনিঃ সহ-সভাপতি মানিক চন্দ্র সরকার,মহিলা সম্পাদিকা কৃষ্ণা ঘোষ, মেহরন গিরীধারী মন্দিরের অধক্ষ্য শ্রীপাদ কৃষ্ণদাস ব্রহ্মচারী,জাগো হিন্দু পরিষদের সভাপতি রাজীব শীল, শ্যমল সরকার যুগ্ম আহ্বায়ক জাতীয় যুব ঐক্য পরিষদ প্রমুখ। বক্তৃতাকালে নেতৃবৃন্দ নিন্দা ও ক্ষোভ প্রকাশ করে বলেন জড়িতদের অভিলম্বে গ্রেফতার করে আইনের আওতায় এনে দৃষ্ট্যান্তমূলক শাস্তির ব্যবস্থা গ্রহন করতে হবে।