ঢাকা, এপ্রিল ২৫, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ১৬:৩৬:৪৩

এ পাতার অন্যান্য সংবাদ

একীভূত হতে চাওয়া ব্যাংকের সম্পদের দাম যেভাবে নির্ধারণ করা হবে টেলিভিশন ও অনলাইন সাংবাদিকদের সুযোগ-সুবিধা প্রদানের দাবি বিএফইউজে’র দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব নিয়ে বিএনপির মাথাব্যথার কারণ নেই : ওবায়দুল কাদের বিএনপি একটি রাজনৈতিক দৈত্যের দল : পররাষ্ট্রমন্ত্রী শান্তি বজায় রাখার জন্য যা-যা করার আমরা করবো: বান্দরবানে স্বরাষ্ট্রমন্ত্রী এবারের ঈদ যাত্রাও স্বস্তিদায়ক হচ্ছে: সেতুমন্ত্রী কক্লিয়ার ইমপ্ল্যান্ট শিশুদের নতুন করে বাঁচার পথ খুলে দেয় : সমাজকল্যাণ মন্ত্রী ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে বিস্ফোরণ: মৃতের সংখ্যা বেড়ে ৫ আসন্ন পবিত্র রমজানে সরকারিভাবে বড় ইফতার পার্টি না করার নির্দেশ প্রধানমন্ত্রীর পুলিশকে জনগণের বন্ধু হয়ে নিঃস্বার্থ সেবা দেয়ার নির্দেশ রাষ্ট্রপতির

কচুয়ায় বল্লব দাসের বসতবাড়ি উচ্ছেদের প্রতিবাদে বিক্ষোভ মিছিল :হিন্দুধর্মীয় নেতৃবৃন্দের ঘটনাস্থল পরিদর্শন।

| ২৬ চৈত্র ১৪২৪ | Monday, April 9, 2018

Image may contain: 10 people, outdoor

কচুয়া উপজেলার বিতারা ইউনিয়নের মাঝিগাছা গ্রামের দাস বাড়ি উচ্ছেদের প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে এলাকাবাসী। মাঝিগাছা গ্রামের বল্লব দাসের বাড়ির বসতঘর, পূজা মন্দির, রান্নাঘরসহ ১০টি ঘর উচ্ছেদ ও ধানের আবাদি ফসলি জমির ফসল কেটে ফেলার ঘটনায় আজ রবিবার সকালে এলাকাবাসী বিক্ষোভ মিছিল ও সমাবেশের আয়োজন করে। এবং ঘটনাস্থল পরিদর্শন করেন উপজেলা পূজা উদযাপন কমিটি, উপজেলা হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদ, বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোট,জাগো হিন্দু পরিষদ ও অন্যান্য বিভিন্ন সংগঠন। পরিদর্শন শেষে বিক্ষোভ মিছিল ও সমাবেশের যোগদেন তারা । বিক্ষোভ মিছিলটি দাস বাড়ী সংলগ্ন মাঝিগাছা বাজারের বিভিন্ন গুরুত্বপূর্ন সড়ক প্রদক্ষিন শেষে বাজারের চৌরাস্তা মোড়ে সমাবেশে মিলিত হয়।

Image may contain: 4 people, people standing and outdoor

এলাকাবাসীর দাবি অসহায় বল্লবদাসের পরিবারকে পাশ্ববর্তী বুধুন্ডা গ্রামের মানিক গং মিথ্যা মামলা দিয়ে তার বাড়ি উচ্ছেদ করে। বল্লব দাসের ছেলে এ প্রতিবেদককে জানান, চাঁদপুরের বিজ্ঞ যুগ্ম জেলা জজ ২য় আদালতের উচ্ছেদ সংক্রান্ত মামলার আদেশের কোন প্রকার নোটিশ আমাদের প্রদান করা হয়নি। আদালতের একতরফা রায়ে আমাদের বাড়ীঘর উচ্ছেদ করায় আজ আমরা খোলা আকাশের নিচে মানবেতর জীবনযাপন করছি। এসময় বিক্ষোভ সমাবেশে উপস্থিত ছিলেন, উপজেলা পূজা উদযাপন কমিটির সভাপতি ফনি ভূষন মজুমদার, সাধারণ সম্পাদক বিকাশ সাহা, হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদের সভাপতি প্রানধন দেব, বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোটের সভাপতি সন্তোষ কুমার সেন ,সাধারণ সম্পাদক প্রিয়তোষ পোদ্দার, উপজেলা আওয়ামী লীগের সদস্য মহসিন পাটোয়ারী, প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আরিফুল ইসলাম দিপুসহ এলাকার প্রায় ৫শতাধিক জনগন বিক্ষোভ মিছিল ও সমাবেশে অংশগ্রহন করে। ক্ষতিগ্রস্থ পরিবারটির সমস্যা দ্রুত  সমাধানে সরকারের সহযোগীতা চেয়েছেন এলাকাবাসী ও হিন্দুধর্মীয় নেতৃবৃন্দ। এঘটনায় বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোটের পক্ষে নিন্দা ও ক্ষোভ প্রকাশসহ জড়িতদের অভিলম্বে গ্রেফতার করে আইনের আওতায় এনে দৃষ্ট্যান্তমূলক শাস্তির ব্যবস্থা গ্রহন করার জোড় দাবী জানিয়েছেন বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোটের কেন্দ্রীয় কমিটির সিনঃ সহ-সভাপতি ও বাংলাদেশ মাইনরিটি ওয়াচের সেক্রেটারী জেনারেল মানিক চন্দ্র সরকার।

 কচুয়ায় বসতবাড়ি উচ্ছেদের প্রতিবাদে বিক্ষোভ মিছিল