ঢাকা, মার্চ ২৯, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, স্থানীয় সময়: ১২:৫০:০১

এ পাতার অন্যান্য সংবাদ

কক্লিয়ার ইমপ্ল্যান্ট শিশুদের নতুন করে বাঁচার পথ খুলে দেয় : সমাজকল্যাণ মন্ত্রী ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে বিস্ফোরণ: মৃতের সংখ্যা বেড়ে ৫ আসন্ন পবিত্র রমজানে সরকারিভাবে বড় ইফতার পার্টি না করার নির্দেশ প্রধানমন্ত্রীর পুলিশকে জনগণের বন্ধু হয়ে নিঃস্বার্থ সেবা দেয়ার নির্দেশ রাষ্ট্রপতির পণ্যমূল্য সহনীয় রাখতে সরকারের পাশাপাশি জনগণেরও নজরদারি চাই : সংসদে প্রধানমন্ত্রী রমজানে নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম সহনীয় পর্যায়ে থাকবে : প্রধানমন্ত্রী দিনের তাপমাত্রা বাড়তে পারে বিরোধীদলীয় নেতা গোলাম মোহাম্মদ কাদের ও উপনেতা আনিসুল ইসলাম রোহিঙ্গা প্রত্যাবাসনে বিশ্বব্যাপী প্রচেষ্টার ওপর গুরুত্বারোপ প্রধানমন্ত্রীর ক্ষমতায় আসার নিশ্চয়তা না পেয়ে বিএনপি নির্বাচন বর্জন করেছে : প্রধানমন্ত্রী

এশিয়া শ্রেষ্ঠ বাংলাদেশ ব্যাংকের গভর্নর আতিউর রহমান

| ২৭ আশ্বিন ১৪২২ | Monday, October 12, 2015

এশিয়া শ্রেষ্ঠ আতিউর রহমান বাংলাদেশ ব্যাংকের গভর্নর আতিউর রহমানকে ২০১৫ সালের এশিয়ার শ্রেষ্ঠ গভর্নর নির্বাচিত করেছে ইউরো ইনস্টিটিউশনাল ইনভেস্টরস মানি (পিএলসি) এর গবেষণা শাখা এমার্জিং মার্কেট।

শনিবার সংস্থাটির পক্ষ থেকে বাংলাদেশের আর্থিক খাতে অসামান্য অবদানের জন্য আতিউর রহমানকে সেরা কেন্দ্রীয় ব্যাংক প্রধানের এই স্বীকৃতি দেওয়া হয়।

বাংলাদেশ ব্যাংকের মহাব্যবস্থাপক এএফএম আসাদুজ্জামান বিষয়টি নিশ্চিত করে বলেন, দেশের আর্থিক অর্ন্তভূক্তিমূলক খাতের উন্নয়নে অবদানের স্বীকৃতি স্বরূপ আতিউর রহমানকে এ পুরস্কারের জন্য মনোনীত করা হয়েছে।

শনিবার বাংলাদেশ সময় দুপুর দেড়টার দিকে পেরুর লিমায় বিশ্ব ব্যাংক ও আন্তর্জাতিক মুদ্রা তহবিলের (আইএমএফ) বৈঠক শেষে এক সেমিনারে শ্রেষ্ঠ গভর্নর হিসেবে আতিউর রহমানের নাম ঘোষণা করে পিএলসি।

আন্তর্জাতিকভাবে বিজনেস টু বিজনেস ইনফরমেশন কোম্পানি হিসেবে পিএলসি আর্থিক গোষ্ঠীকে অনলাইনে তথ্য গবেষণা, কনফারেন্স, ইনভেস্টমেন্ট ইনস্টিটিউটকে সহায়তা করে থাকে।

এর আগেও বাংলাদেশ ব্যাংকের গভর্নর ড. আতিউর রহমান ‘এশিয়া প্যাসিফিক অঞ্চলের শ্রেষ্ঠ গভর্নর-২০১৫’ পুরস্কার লাভ করেছেন। সেবার তাকে পুরস্কৃত করেছিল লন্ডনভিত্তিক ফিন্যান্সিয়াল টাইমস মালিকানাধীন ম্যাগাজিন ‘দ্য ব্যাংকার’।

সামষ্টিক অর্থনৈতিক স্থিতিশীলতার পাশাপাশি সামাজিক ও পরিবেশবান্ধব দায়িত্বশীল অর্থায়নের মাধ্যমে বাংলাদেশকে এগিয়ে নিতে উল্লেখযোগ্য অবদান রাখার জন্য দ্য ব্যাংকার তাকে এ পুরস্কার দেয়।

দ্য ব্যাংকারের প্রধান সম্পাদক ব্রেইন ক্যাপলেন চলতি বছরের ৬ ফেব্রুয়ারি (শুক্রবার) লন্ডনে হাউজ অব লর্ডসে এক অনুষ্ঠানের মধ্য দিয়ে ড. আতিউর রহমানের হাতে ওই পুরস্কার তুলে দিয়েছিলেন।