ঢাকা, এপ্রিল ২০, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ০৬:৩৭:৫০

এ পাতার অন্যান্য সংবাদ

পূর্ব লেবাননে হামলা চালিয়েছে ইসরায়েল জিম্মি চুক্তিতে হামাসকে রাজি করাতে মিসর ও কাতারের দ্বারস্থ বাইডেন দক্ষিণ চীন সাগরে সামরিক মহড়া চীনের গাজা যুদ্ধে নিহতের সংখ্যা ৩০ হাজার ছাড়িয়েছে রমজানে মুসলমানদের আল আকসায় নামাজ পড়ার অনুমতি দিতে ইসরায়েলের প্রতি আহ্বান যুক্তরাষ্ট্রের দক্ষিণ গাজায় তুমুল যুদ্ধ ॥ চলছে যুদ্ধবিরতির বৈঠক জর্ডানে মার্কিন সৈন্য হত্যা ॥ দায়ীদের জবাবদিহির আওতায় আনার অঙ্গীকার যুক্তরাষ্ট্রের গাজা যুদ্ধে ক্ষতিগ্রস্তদের সাথে জাতিসংঘ দূতদের সাক্ষাত জি৭ নেতাদের ভিডিও শীর্ষ সম্মেলনে যোগ দেবেন ইউক্রেনের প্রেসিডেন্ট ট্রাম্প প্রেসিডেন্ট নির্বাচনে প্রার্থী না হলে বাইডেন ও অনিশ্চিত

এবার বিজ্ঞানও প্রমান করলো মৃত্যুর পরে জীবন আছে

| ২৬ ভাদ্র ১৪২১ | Wednesday, September 10, 2014

 

#বার্লিন প্রযুক্তি বিশ্ববিদ্যালয় এর সাথে যুক্ত কিছু মনোবিজ্ঞানী এবং মেডিকেল ডাক্তারদের একটি দল গতকাল (সোমবার) সকালে ঘোষনা করেছেন, তারা প্রমাণ করতে পেরেছেন যে মৃত্যুর পরেও জীবনের কিছু ধরণ আছে।

চিকিৎসা বিজ্ঞানের তদারকির মাধ্যমে মৃত্যুনিয়ে কিছু অভিজ্ঞতার উপর ভিত্তি করে একটি গবেষনার পর তারা এই তথ্যটি ঘোষণা করেছেন।
এই গবেষণায় দেখা গেছে একজন মানুষকে চিকিৎসা বিজ্ঞানের মাধ্যমে মেরে ফেলার ২০ মিনিট পরেও তাকে আবার জীবনে ফিরিয়ে আনা সম্ভব হয়েছে।

গত চার বছর যাবৎ ৯৪৪ জনের উপর এই গবেষণা চালানো হয়। এই পদ্ধতিতে এপিনেফ্রিন এবং ডাইমেথিলট্রিপ্টামিন ঔষধ এর মিশ্রণের মাধ্যমে মেরে ফেলা হয় এবং কোন প্রকার ক্ষতি ছাড়াই আবার মৃত সেই ব্যক্তিকে তার স্বাভাবিক জীবনে ফিরিয়ে আনা সম্ভব হয়।

একজন মানুষের উপর গবেষণার সময় দেখা যায়, অস্থায়ীভাবে শরীরের ভেতরে প্রবেশ করানো সেই ঔষধ এর মিশ্রণকে ‘ওজোন’এর মাধ্যমে ফিল্টার করে আবার জীবন ফিরিয়ে আনতে প্রায় ১৮ মিনিট সময় লাগে।
দীর্ঘ সময়ের এই গবেষণার কাজকে সফল করতে সহযোগীতা করেছে কার্ডিওপাল্মোনারী রিসাইটেশন (সিপিআর) মেশিন যেটি অটোপালস মেশিন হিসেবে পরিচিত।

মূল খবরটি দেখতে নিচের লিংকে ক্লিক করুন: http://worldnewsdailyreport.com/german-scientists-prove-there-