ঢাকা, এপ্রিল ১৬, ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ১৪:১৩:০৯

এ পাতার অন্যান্য সংবাদ

বিএনপি একটি রাজনৈতিক দৈত্যের দল : পররাষ্ট্রমন্ত্রী শান্তি বজায় রাখার জন্য যা-যা করার আমরা করবো: বান্দরবানে স্বরাষ্ট্রমন্ত্রী আসন্ন পবিত্র রমজানে সরকারিভাবে বড় ইফতার পার্টি না করার নির্দেশ প্রধানমন্ত্রীর পুলিশকে জনগণের বন্ধু হয়ে নিঃস্বার্থ সেবা দেয়ার নির্দেশ রাষ্ট্রপতির রোহিঙ্গা প্রত্যাবাসনে বিশ্বব্যাপী প্রচেষ্টার ওপর গুরুত্বারোপ প্রধানমন্ত্রীর ক্ষমতায় আসার নিশ্চয়তা না পেয়ে বিএনপি নির্বাচন বর্জন করেছে : প্রধানমন্ত্রী মৌলবাদের বিরুদ্ধে লড়াইয়ে মানুষের সাংস্কৃতিক সম্পৃক্ততার আহ্বান তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রীর সংসদে কার্যকরী ভূমিকা রাখতে স্বতন্ত্র সদস্যদের প্রতি আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী প্রকল্প বাস্তবায়নে অসাধারণ সাফল্য দেখিয়েছে পিপিপি বিদেশি পর্যবেক্ষকদের আগমন স্বচ্ছ নির্বাচনে সহায়ক : তথ্যমন্ত্রী

‘একাত্তরের পরাজিত শক্তির দালালদের অস্তিত্ব থাকবে না’

| ৩ পৌষ ১৪২২ | Thursday, December 17, 2015


'একাত্তরের পরাজিত শক্তির দালালদের অস্তিত্ব থাকবে না' একাত্তরের পরাজিত শক্তির দালালদের অস্তিত্ব বাংলাদেশে থাকবে না বলে হুঁশিয়ার করে দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বিজয় দিবসের আলোচনা সভায় প্রধানমন্ত্রী বলেছেন, শেষ রক্ত বিন্দু দিয়ে হলেও তিনি স্বাধীন দেশের পতাকার মর্যাদা রক্ষা করবেন।

মহান বিজয় দিবস উপলক্ষে আওয়ামী লীগের আলোচনা সভায় বক্তব্যের শুরুতেই প্রধানমন্ত্রী শেখ হাসিনা শ্রদ্ধা ভরে স্মরণ করেন স্বাধীন বাংলার স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানসহ চার জাতীয় নেতা ও মুক্তিযুদ্ধের লাখো শহীদকে।

বক্তৃতায় প্রধানমন্ত্রীর একে একে তুলে ধরেন যুদ্ধকালীন অবস্থা, যুদ্ধবিধ্বস্ত দেশ গড়ার সময়কাল এবং ৭৫ পরবর্তী রাজনৈতিক প্রেক্ষাপট। প্রধানমন্ত্রী দুঃখ প্রকাশ করে বলেন, বাংলার মাটিতে স্বাধীনতা বিরোধীদের দোসর এখনও থাকে আর স্বপ্ন দেখে ঐ পাকিস্তানের। তাদের পেয়ারে পাকিস্তানের কথা তারা কখনো ভুলতেই পারে না। কাজেই পেয়ারে পাকিস্তানের কথাটাও তাদের ভুলিয়ে ছাড়তে হবে।

পরাজিত শক্তির দালালি করলে চলবে না হুঁশিয়ারি উচ্চারণ করে প্রধানমন্ত্রী বলেন, পরাজিত শক্তির যারা দালাল তাদের অস্তিত্ব বাংলাদেশে থাকবে না। দেশের বিরুদ্ধে ষড়যন্ত্রকারীরা কখনই সফল হবে না বলে মন্তব্য করেন প্রধানমন্ত্রী।

তিনি বলেন, যারা আওয়ামী লীগের আদর্শে বিশ্বাস করে, জাতির পিতার আদর্শে বিশ্বাস করে তাদেরকে সবসময়ই এই প্রতিজ্ঞাই করতে হবে যে বাংলাদেশ আমরা স্বাধীন করেছি, স্বাধীনতার যে পতাকা উড্ডিয়মান সেই লাল-সবুজ পতাকা বিশ্ব দরবারে সবসময় মর্যাদার সাথে উড্ডিয়মান থাকবে। কেউ কখনোও এর মর্যাদা হানি করতে পারবে না। শেষ রক্তবিন্দু দিয়ে হলেও এই পতাকার মর্যাদা আমরা রক্ষা করবো।

দেশ যেভাবে উন্নয়নের পথে এগিয়ে যাচ্ছে তাও চলমান রাখার ঘোষণা দেন শেখ হাসিনা।

প্রধানমন্ত্রী বলেন, ২১ বছর সময় নষ্ট হয় গেছে। আর একটা দিনও একটা ঘন্টাও সময় নষ্ট করতে চাই না। বাংলাদেশের উন্নয়নের অগ্রযাত্রাকে আমরা অব্যাহত রাখতে চাই। সেভাবে চিন্তা করেই কিন্তু সকলকে কাজ করতে হবে।

প্রধানমন্ত্রী বলেন, একটা দল করা মানে শুধু একটা দল করা না, এর মানে একটা আদর্শকে বাস্তবায়িত করা। যে আদর্শ জাতির পিতা দিয়ে গেছে।

বিজয় দিবসের চেতনা যেন দেশের প্রতিটি মানুষের মাঝে চির জাগ্রত থাকে সেই প্রত্যাশার কথা জানান বঙ্গবন্ধু কন্যা।