ঢাকা, এপ্রিল ২৫, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ১২:৫৮:৫৮

এ পাতার অন্যান্য সংবাদ

বিএনপি একটি রাজনৈতিক দৈত্যের দল : পররাষ্ট্রমন্ত্রী শান্তি বজায় রাখার জন্য যা-যা করার আমরা করবো: বান্দরবানে স্বরাষ্ট্রমন্ত্রী আসন্ন পবিত্র রমজানে সরকারিভাবে বড় ইফতার পার্টি না করার নির্দেশ প্রধানমন্ত্রীর পুলিশকে জনগণের বন্ধু হয়ে নিঃস্বার্থ সেবা দেয়ার নির্দেশ রাষ্ট্রপতির রোহিঙ্গা প্রত্যাবাসনে বিশ্বব্যাপী প্রচেষ্টার ওপর গুরুত্বারোপ প্রধানমন্ত্রীর ক্ষমতায় আসার নিশ্চয়তা না পেয়ে বিএনপি নির্বাচন বর্জন করেছে : প্রধানমন্ত্রী মৌলবাদের বিরুদ্ধে লড়াইয়ে মানুষের সাংস্কৃতিক সম্পৃক্ততার আহ্বান তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রীর সংসদে কার্যকরী ভূমিকা রাখতে স্বতন্ত্র সদস্যদের প্রতি আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী প্রকল্প বাস্তবায়নে অসাধারণ সাফল্য দেখিয়েছে পিপিপি বিদেশি পর্যবেক্ষকদের আগমন স্বচ্ছ নির্বাচনে সহায়ক : তথ্যমন্ত্রী

ঈদ উপলক্ষে সারাদেশে কঠোর নিরাপত্তা গ্রহণের নির্দেশ সরকারের

| ১৫ আষাঢ় ১৪২৩ | Wednesday, June 29, 2016

ঢাকা : সরকার সারাদেশে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করার নির্দেশ দিয়েছে।
পুলিশ বলেছে, তারা রাজধানী এবং দেশের সর্বত্র কঠোর নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করেছে।
প্রধানমন্ত্রীর মুখ্য সচিব মোহাম্মদ আবুল কালাম আজাদ আজ ঈদের দীর্ঘ ৯ দিনের ছুটির সময়ে অতিরিক্ত নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করার জন্য জেলা প্রশাসকদের নির্দেশ দিয়েছেন।
পুলিশের আইজি একেএম শহিদুল হক সাংবাদিকদের জানান, ঈদের আগে জনজীবনের নিরাপত্তা নিশ্চিত করতে ইতোমধ্যেই প্রয়োজনীয় পদক্ষেপ নেয়ার জন্য আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে নির্দেশ দেয়া হয়েছে।
তিনি বলেন, চাদাঁবাজি, পকেটমার, প্রতারণা ও ছিনতাই বন্ধে বাস, ফেরি ও ট্রেন টার্মিনালে অতিরিক্ত নজরদারি করতে র‌্যাবের পাশাপাশি ইউনিফর্ম ও সাদা পোশাকধারী পুলিশ থাকবে।
পুলিশ সদর দফতরের মুখপাত্র কামরুল আহসান বাসসকে বলেন, ঈদ উৎসবকালে নিজ নিজ এলাকায় প্রয়োজনীয় নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করার জন্য সকল জেলার পুলিশ সুপারদের নির্দেশ দেয়া হয়েছে। পাশাপাশি সারাদেশের সকল থানার ভারপ্রাপ্ত (ওসি) কর্মকর্তাদেরও তাদের নিজ নিজ এলাকায় আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার নির্দেশ দেয়া হয়েছে।
তিনি আরো বলেন, মহাসড়ক, নৌপথ ও রেলপথে নির্বিঘেœ যান চলাচল নিশ্চিত করতে প্রয়োজনীয় পদক্ষেপ নেয়ারও নির্দেশ দেয়া হয়েছে।
ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) বলেছে, ঈদের ছুটির সময়ে অপরাধীরা যাতে কোন প্রকার অপরাধ করার সুযোগ না পায় এ জন্য রাজধানীর নিরাপত্তা নিশ্চিত করতে অতিরিক্ত দশ হাজার পুলিশ মোতায়েন থাকবে।
ডিএমপি কমিশনার আসাদুজ্জামান মিয়া বলেন, রাজধানীর অধিকাংশ শপিং মল ক্লোজ সার্কিট ক্যামেরার অধীনে আনা হয়েছে। সমগ্র রাজধানী ক্লোজ সার্কিট টেলিভিশন (সিসিটিভি) ক্যামেরার আওতায় নিয়ে আসা হয়েছে।
র‌্যাবের মুখপাত্র কমান্ডার মুফতি মোহাম্মদ মাহমুদ খান বলেন, নির্বিঘেœ ঈদ উৎসব উদযাপনের জন্য আমরা বিগত বছরগুলোর ন্যায় সর্বাত্মক প্রস্তুতি গ্রহণ করেছি। তিনি বলেন, ব্যাংক, শপিং মল অথবা প্রতিষ্ঠান ও আবাসিক এলাকায় কঠোর নিরাপত্তা ব্যবস্থা গ্রহণের ক্ষেত্রে সর্বাধিক গুরুত্ব দেয়া হয়েছে। তিনি আরো বলেন, র‌্যাব সদস্যরা বেসরকারি নিরাপত্তা সদস্যদেরকে তাদের প্রয়োজন অনুযায়ী সর্বাত্মক সয়াহতা দিবে।